লাল কার্ড হজম করলেন হন্ডুরাসের উইলসন

843 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
এবারের বিশ্বকাপের দ্বিতীয় লাল কার্ড হজম করে মাঠ ছাড়তে হলো হন্ডুরাসের উইলসন প্যালেসিয়াসকে। ফরাসি খেলোয়াড় পল পোগবাকে ফাউল করার কারণে তাকে দ্বিতীয় বারের মতো হলুদ কার্ড দেখানোর পর লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়ার নির্দেশ দেন রেফারি ব্রাজিলের রেফারি সান্দ্রো রিচ্চি।
php glass

ঢাকা: এবারের বিশ্বকাপের দ্বিতীয় লাল কার্ড হজম করে মাঠ ছাড়তে হলো হন্ডুরাসের উইলসন প্যালেসিয়াসকে। ফরাসি খেলোয়াড় পল পোগবাকে ফাউল করার কারণে তাকে দ্বিতীয় বারের মতো হলুদ কার্ড দেখানোর পর লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়ার নির্দেশ দেন রেফারি ব্রাজিলের রেফারি সান্দ্রো রিচ্চি।

ডি-বক্সের ভেতরে পল পোগবাকে উইলসনের ফাউলের কারণেই পেনাল্টি পায় ফ্রান্স। আর এই পেনাল্টি থেকে গোল করে দলকে ১-০ তে এগিয়ে নেন করিম বেনজেমা।


এখন পর্যন্ত ম্যাচে ৩-০ গোলে এগিয়ে আছে ফ্রান্স। বেনজেমার নিজের করা দ্বিতীয় গোল আর দলের তৃতীয় গোলের আগে হন্ডুরাসের গোলকিপার ভাল্লাদেরাসের করা আত্মঘাতী গোলে দ্বিতীয় দলীয় গোলটি লেখা হয় ফরাসিদের খাতায়। অবশ্য বলটি ইয়োহান কাবায়ের পাস থেকে করিম বেনজেমার বাম পায়ের শটে উপরের দিকের ডান কোণে গোলপোস্টের বারে লেগে ভাল্লাদেরাসের হাতে লেগে ভেতরে ঢুকে যায়।

খেলার শুরু থেকেই হন্ডুরাসকে চাপে রাখে ফ্রান্স। বামপাশ দিয়ে বেনজেমা ও গ্রিজম্যান ওয়ান টু ওয়ানে আক্রমণের চেষ্টা করে। অন্যপ্রান্তে ভালবুয়েনা ও মাতুইদির বোঝাপড়ায় ডান পাশ দিয়ে বেশ কয়েকবার আক্রমণ করলেও কোনো গোলের দেখা পায়নি ফ্রান্স।

৭ মিনিটে ম্যাচের হন্ডুরাসের খেলোয়াড়কে কড়া ট্যাকল করে ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন প্যাট্রিক এভরা। এরপর ১৬ মিনিটে ম্যাতিউদির জোরালো শট আটকে দেন হন্ডুরাম গোলরক্ষক ভাল্লাদেরেস।

এরপর ফ্রান্সের কয়েকটি আক্রমণ হন্ডুরাসের রক্ষণভাগের খেলোয়াড়দের দৃঢ়তায় ব্যর্থ হয়। ২২ মিনিটে গ্রিজম্যানের আরও একটি জোরালো শট বারে লেগে গোলবঞ্চিত হয় ফ্রান্স।

২৭ মিনিটে বল দখলের লড়াইয়ে একইসঙ্গে হলুদ কার্ড দেখেন ফ্রান্সের পল পগবা ও হন্ডুরাসের মিডফিল্ডার প্যালাসিওস।

ফ্রান্সের একাদশ (৪-৩-৩): হুগো লরিস (গোলরক্ষক), মাহমুদু সাখো, রাফায়েল ভারানে, প্যাট্রিক এভরা, ম্যাথিউ ডেবুচি, ইয়োহান ক্যাবে, ব্লেইস মাতুইদি, পল পগবা, করিম বেনজেমা, ম্যাতিউ ভালবুয়েনা ও অ্যান্তোনিও গ্রিজম্যান।

কোচ: দিদিয়ের দেশাম

হন্ডুরাস একাদশ: (৪-২-২-১): ভাল্লাদেরেস (গোলরক্ষক), ম্যায়ানোর ফিগুয়েরোয়া, ভিক্টর বার্নানান্দেজ, এমিলিও ইজাগুয়েরে, জেরি বেঙ্গসটন, কার্লো কস্টলি, রজার এস্পিনোজা, উইলসন প্যালাসিওস, অ্যান্ডি নাজার, লইজ গ্যারিডো, ব্র্যায়ান ব্রেকেলেস।

কোচ: লুইজ সুয়ারেজ।

বাংলাদেশ সময়: ০২২৮ ঘণ্টা, জুন ১৬, ২০১৪

টিসিবির ন্যায্যমূল্যের দোকানেও অনিয়মের পাহাড় ধরলো দুদক
বগুড়ায় বসুন্ধরা ও কিং ব্র্যান্ড সিমেন্টের ইফতার মাহফিল
নীলফামারীতে মানবতাবিরোধী মামলার আসামি নূর গ্রেফতার
পদ্মা নদী থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার
 কবি হায়াৎ সাইফের প্রয়াণে স্মরণসভা


চুয়াডাঙ্গায় বাড়িতে ট্রাক ঢুকে গৃহকর্তা নিহত
ছত্তিশগড়ে জিপ-ট্রাক সংঘর্ষে নিহত ৬
নতুন কর্মস্থলে যোগ দিলেন তথ্য প্রতিমন্ত্রী
ঘুষ নেওয়ার অভিযোগে ৩ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে  মামলা
সাভারে সেপটিক ট্যাংকে পড়ে নারীর মৃত্যু