php glass

প্রেয়সীর সঙ্গে দেখা করে মাঠে নামেন ডাচ খেলোয়াড়রা!

1541 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
শুক্রবার স্প্যানিশদের বিধ্বস্ত করে দুর্দান্ত জয় তুলে নিয়েছে নেদারল্যান্ডস। বিশ্বসেরা আক্রমণভাগকে উড়িয়ে রক্ষণভাগের বুহ্য ভেঙে গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে বোকা বানিয়ে কীভাবে ডাচরা এতোগুলো দুর্দান্ত গোল করলো এ নিয়ে চলছে নানারকম হিসাব নিকাশ। কী থেকে কী হয়ে গেল-এমন কূল পাচ্ছে না স্প্যানিশরাও।

ঢাকা: শুক্রবার স্প্যানিশদের বিধ্বস্ত করে দুর্দান্ত জয় তুলে নিয়েছে নেদারল্যান্ডস। বিশ্বসেরা আক্রমণভাগকে উড়িয়ে রক্ষণভাগের বুহ্য ভেঙে গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে বোকা বানিয়ে কীভাবে ডাচরা এতোগুলো দুর্দান্ত গোল করলো এ নিয়ে চলছে নানারকম হিসাব নিকাশ। কী থেকে কী হয়ে গেল-এমন কূল পাচ্ছে না স্প্যানিশরাও।

এর মধ্যেই চমকপ্রদ খবর দিলেন ডাচ কোচ লুইস ভন গাল। তিনি জানালেন, ইনিয়েস্তা, জাভি-পিকে-জাভিদের বিপক্ষে মাঠে নামার আগে স্ত্রী-বান্ধবীদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন রোবেন-স্নেইডার-ভন পার্সিরা। খোলাসা করে বললে, ম্যাচের আগে স্ত্রী-বান্ধবীদের সঙ্গে হোটেলে দেখা করেছিলেন ডাচ খেলোয়াড়রা।

ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিপক্ষে এ মহাকাব্যিক জয়ে স্ত্রী-বান্ধবীদের সঙ্গে দেখা করার বিষয়টি বিশেষ ভূমিকা রাখেনি বলে কোচ দাবি করলেও তিনি জানিয়েছেন, হোটেলে স্ত্রী-বান্ধবীদের সঙ্গে দেখা করে মাঠে নেমেছেন কমলা বিপ্লবীরা।

সাধারণত কোনো খেলা শুরুর আগে খেলোয়াড়ের সঙ্গে স্বজন বা অন্যদের সামাজিক যোগাযোগটা স্থগিত রাখেন দলের কোচ বা ব্যবস্থাপকরা, যেন খেলার আগে মনোযোগে কোনো ব্যাঘাত না ঘটে।

অথচ তার ঠিক বিপরীত পদ্ধতিই অবলম্বন করলেন ভন গাল। এমন কঠিন সিদ্ধান্ত তাকে বেশ ভালোভাবেই পুরস্কৃত করেছে। রোবেন-ভন পার্সিরা কোচকে উপহার দিয়েছেন বড় জয়।

সংবাদ মাধ্যম দ্য মিররকে ভন গাল বলেন, আমি জানি একজন মানুষের মগজের সঙ্গে তার মনও খেলে। আর মন সবসময় পরিবেশ দ্বারা প্রভাবিত হয়।

তিনি বলেন, তাই আমি ছেলেদের মন উৎফুল্ল রাখতে হোটেলে তাদের স্ত্রী-বান্ধবীদের সঙ্গে সাক্ষাতের অনুমতি দিয়েছি। ছেলেরা যেন খুশি মনে খেলতে পারে।

অবশ্য, এটিই যে এমন মহাকাব্যিক জয়ের কারণ সেটা তিনি মনে করেন না বলে জানান ডাচ কোচ।

বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের মতো খ্যাতনামা ক্লাবগুলোর সাবেক এ কোচ বলেন, আমরা ভালো খেলেই জিতেছি। আমাদের সেন্টার-ফরোয়ার্ড অসাধারণ খেলেছে। ম্যাচের শেষ ২০ মিনিট পুরোপুরি আমরাই খেলেছি।

শুক্রবার স্পেনকে ৫-১ গোলে উড়িয়ে দেয় টোটাল ফুটবলের জনকরা। ম্যাচে ডাচদের পক্ষে জোড়া গোল করেন রোবেন ও ভন পার্সি, একটি গোল করেন ভ্রিজ। স্পেনের পক্ষে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন জাভি আলানসো।

বাংলাদেশ সময়: ০৩১৩ ঘণ্টা, জুন ১৫, ২০১৪

দাগনভূঞায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু
দুর্গাপুরে কাওসার হত্যায় ছাত্রলীগের প্রতিবাদ
ঈশ্বরদীতে নদীতে নৌকা ডুবে কৃষকের মৃত্যু
কক্সবাজারে ছাত্রদলের ঘোষিত ইউনিট কমিটি বাতিল
সোনামসজিদ সীমান্তে ১১৩০ বোতল ফেনসিডিল জব্দ


দুর্নীতি-সন্ত্রাস বন্ধের দাবি প্রগতিশীল বিভিন্ন সংগঠনের
দলের নাম ভাঙিয়ে অন্যায় করতে দেবেন না মেয়র সাদিক
নওগাঁয় ঘুষসহ সাব-রেজিস্ট্রি অফিসের দু’জন দুদকের হাতে আটক
আমিরাতের মানবসম্পদমন্ত্রীর সঙ্গে ইমরান আহমদের বৈঠক
স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ