কোস্টারিকা ৩-১ গোলে এগিয়ে

552 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

প্রথমার্ধে ১-০ গোলের ব্যবধানে পিছেয়ে থাকলেও খেলার ৫৪ মিনিটে এবং ৫৭ মিনিটে পরপর দুটি দর্শনীয় গোলে করে দলকে এগিয়ে নিলেন জোয়েল ক্যাম্পবেল ও অস্কার ডুয়ার্ট। খেলার শেষ মুহূর্তে গোল করে দরকে ৩-১ ব্যবধানে এগিয়ে রেখেছেন কোস্টারিকা। এর পর এর আগে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে উরুগুয়ে।

ঢাকা: প্রথমার্ধে ১-০ গোলের ব্যবধানে পিছেয়ে থাকলেও খেলার ৫৪ মিনিটে এবং ৫৭ মিনিটে পরপর দুটি দর্শনীয় গোলে করে দলকে এগিয়ে নিলেন  জোয়েল ক্যাম্পবেল ও অস্কার ডুয়ার্ট। খেলার শেষ মুহূর্তে গোল করে দরকে ৩-১ ব্যবধানে এগিয়ে রেখেছেন কোস্টারিকা। এর পর এর আগে ১-০ গোলে  এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে উরুগুয়ে।

এ ম্যাচের একমাত্র গোলে উরুগুয়েকে পেনাল্টি থেকে এ স্বাদ দেন দলের তারকা খেলোয়াড় এডিনসন কাভানি। খেলার ২৪ মিনিটের মাথায় ডি-বক্সের ভেতর ডিয়াগো লুগানোকে অন্যায়ভাবে বাধা দেন কোস্টারিকা দলের জুনিয়র দিয়াজ। এতেই পেনাল্টি কিক পায় উরুগুয়ে।

বিশ্বকাপ বাইচাই পর্বে কোস্টারিকা নিজেদের ২২ শতাংশ গোল করেছে খেলার প্রথম ১৫ মিনিটে। এবার যার ব্যাতিক্রম হয়নি। আর তাই গোল পরিশোধ বা খেলার মোড় ঘুরার কোনো সম্ভাবনা নেই বলছেন বিশেষজ্ঞরা।

শুরু থেকেই এ দুই দল সমান তালে খেলে গেলেও গোল খেয়ে কোস্টারিকা কিছুটা চাপে রয়েছে। তবে খেলার দ্বিতীয় ভাগে এখন গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে খেলবে তারা। তবে চাপে কতটা মরিয়া হয়ে সাফল্য পায় কোস্টারিকা তা নিয়ে রয়েছে যথেষ্ট সন্দেহ। উল্টো আরো ১টি গোল হজম করতে হবে কোস্টারিকাকে।

এ ম্যাচে দু’দলেই মূল স্টাইকার আলভেরিও সাবেরিও এবং লুইস সুয়ারেজকে ছাড়াই মাঠে নেমেছে। ইনজুরির কারেণে তারা মাঠের বাইরে রয়েছেন।

ফোর্তালেজা স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচে উরুগুয়ের বিপক্ষে বাংলাদেশ সময় শনিবার দিনগত রাত ১টায় মাঠে নামে কোস্টারিকা।

এ দিন খেলার শুরু থেকেই খুবই সাবধানি ভূমিকায় দেখা গেছে উরুগুয়েকে। আর তুলনামুলক কম শক্তির দল কোস্টারিকা বেশ ভীত বলেও মনে করছেন বিশেজ্ঞরা।

উরুগুয়ে বনাম কোস্টারিকা খেলায় এবারের বিশ্বকাপে আনুষ্ঠানিকভাবে গোললাইন (জিএল) প্রযুক্তির ব্যাবহার করা হচ্ছে।

উরুগুয়ে দল
ফার্নান্ডো মুসলেরা (১), দিয়েগো লুগানো (২), দিয়েগো গডম্যান (৩), ওয়ালটার গার্গানো (৫), ক্রিস্টিয়ান রড্রামগুয়েজ (৭), দিয়েগো ফোরলান (১০), ক্রিস্টিয়ান স্টুয়ানি (১১),  ম্যাক্সিমিলানো পেরেইরা (১৬), এজিডিও আলভারো রামোস (১৭), এডিনসন কাভানি (২১), মার্টম্যান ক্যাসেরেস (২২)।

কোচ: অস্কার তাবারেজ (উরুগুয়ে)

কোস্টারিকা দল
কেইলর নাভাস (১), গিয়ানকার্লো গনজালেজ (৩), মাইকেল উমানা (৪), চেলসো বোরগেস (৫), অস্কার ডুয়ার্ট (৬), ক্রিস্টিয়ান বোলানস (৭), জোয়েল ক্যাম্পবেল (৯), রায়ান রুইজ (১০), জুনিয়র দিয়াজ (১৫), ক্রিস্টিয়ান গামবোয়া (১৬), ইয়েলেতসিন তেজেদা (১৭)।
 
কোচ: পিন্টো জর্জ লুইস (কলম্বিয়া)।

বাংলাদেশ সময়: ০২০২ ঘণ্টা, জুন ১৫, ২০১৪

জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি
ভারতে ‘নিষিদ্ধ’ পাকিস্তানি শিল্পীরা
হামলার নিন্দায় পাকিস্তান রাষ্ট্রদূতকে ইরানের তলব


রাজধানীতে সাড়ে ১৮ হাজার পিস ইয়াবাসহ আটক ৩
আবাহনীর জয় রথ চলছেই
শুধু জামায়াত নয় বিএনপিকেও ক্ষমা চাইতে হবে
রাজধানীতে জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক
মাধবপুরে ১১ লক্ষাধিক টাকার ওষুধ জব্দ