এগিয়ে আছে গ্রিস, ছাড় দেবে না কলোম্বিয়া

712 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বকাপ ফুটবলের ২০তম আসরে শনিবার তিনটি খেলা অনুষ্ঠিত হবে। সি গ্রুপের চার খেলার প্রথমটিতে রাত ১০টায় মুখোমুখি হচ্ছে লাতিন আমেরিকার কলম্বিয়া ও ইউরোপের ‘অপ্রত্যাশিত’ শক্তি গ্রীস।

ঢাকা: বিশ্বকাপ ফুটবলের ২০তম আসরে শনিবার তিনটি খেলা অনুষ্ঠিত হবে। সি গ্রুপের চার খেলার প্রথমটিতে রাত ১০টায় মুখোমুখি হচ্ছে লাতিন আমেরিকার কলম্বিয়া ও ইউরোপের ‘অপ্রত্যাশিত’ শক্তি গ্রীস।

দু’দলের মধ্যে সাম্প্রতিক পারফর্মেন্সের বিচারে গ্রীস কিছুটা এগিয়ে আছে। তবে ছাড় দেবে না কলম্বিয়া।

১৯৯৪ ও ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে অংশ নেয় গ্রীস। তবে দুবারই প্রথম রাউন্ড থেকে বিদায় নেয় তারা। দলটির কোচ পর্তুগীজ ফার্নান্দো সন্তোস। মাত্র ২১ বছর বয়সে খেলোয়াড়ি জীবন শেষ করে যিনি কোচিংয়ে ক্যারিয়ার গড়েন।

তবে আকর্ষণের কেন্দ্রে থাকবেন দলের ফরোয়ার্ড মিত্রোগ্লু। গুলির মতো ভঙ্গি করে গোল উদযাপনের জন্য ভক্তরা যাঁকে ‘পিস্তলেরা’ বলেও ডেকে থাকেন। আছেন ইংলিশ ক্লাব ফুলহামে খেলা অধিনায়ক ফরোয়ার্ড গিয়রগস কারাগুনিস।
 
অন্যদিকে কার্লোস ভালদেরামোর জন্য বিখ্যাত কলম্বিয়ার ফুটবলের ইতিহাস কম সমৃদ্ধ নয়। ১৯৬২ সালে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলে দলটি। ছিল ১৯৯০, ১৯৯৪ ও ১৯৯৮ সালেও। তবে এর পরই যেন খেই হারায়। গত তিন বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর এবার আবার বিশ্বমঞ্চে হাজির ভালদেরামোর উত্তরসূরিরা। কোচ হোসে পেকারম্যানের তত্ত্বাবধানে দলটির বড় তারকা মিডফিল্ডার জেমস রদ্রিগেজ। মাত্র ২২ বছর বয়সেই কলম্বিয়ার প্রাণভোমরায় পরিণত হয়েছেন তিনি। এ ছাড়া স্প্যানিশ ক্লাব সেভিয়ার কার্লোস বাক্কা ও আর্জেন্টইন রিভারপ্লেটের অভিজ্ঞ স্ট্রাইকার তেওফিলো গুইতেরেজ থাকবেন স্পটলাইটে।

বাংলাদেশ সময়; ১২৩৫ ঘণ্টা, জুন ১৪, ২০১৪
 
 

সৌদি আরবের সঙ্গে সামরিক চুক্তি সংবিধান লংঘন কিনা?
‘আঞ্চলিক ভাষাকে অবজ্ঞা করা যাবে না’
১৫ হাজার পিস ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক
প্যারিসে শেষ হলো অমর একুশে বইমেলা
লালদিয়ারচর এলাকাবাসীর পাশে নওফেল


মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় স্ত্রী নিহত, স্বামী আহত
ইনজুরিতে মিঠুন-মুশফিক, ওয়ানডে দলে মুমিনুল
নির্বাচনী মামলায় পঙ্গু হয়ে যাবে আ’লীগ: মান্না
নাট্যচর্চায় চট্টগ্রামের ইতিহাস উজ্জ্বল: মামুনুর রশীদ
কক্সবাজারে দুটি কিরিচসহ ডাকাত আটক