ব্রাজিলের সমর্থক প্রধানমন্ত্রী

3701 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকাপ ফুটবলে ব্রাজিলের সমর্থক। এর আগে বিষয়টি বিভিন্নভাবে জানা গেলেও শনিবার গণভবনে সংবাদ সম্মেলনে এই সমর্থনের কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী।

গণভবন থেকে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকাপ ফুটবলে ব্রাজিলের সমর্থক। এর আগে বিষয়টি বিভিন্নভাবে জানা গেলেও শনিবার গণভবনে সংবাদ সম্মেলনে এই সমর্থনের কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী। সম্মেলন কক্ষে যখন অনেকেই ব্রাজিলের পক্ষে কথা বলছিলেন তখন প্রধানমন্ত্রী বলেন ‘আমিও আছি’। আর এর মাধ্যমেই পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন দলটির প্রতি সমর্থনের কথা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে প্রধানমন্ত্রীকে চিন সফর সংক্রান্ত একটি প্রশ্নের সঙ্গে সম্পূরক প্রশ্ন হিসেবে তার ফুটবল সমর্থনের কথা জানতে চান একজন সাংবাদিক। প্রধানমন্ত্রী উত্তরে বলেন, খেলা দেখতে তিনি অত্যন্ত পছন্দ করেন। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান দেখার পর প্রথম ম্যাচটিরও অনেকটা তিনি টেলিভিশনে দেখেছেন।

প্রধানমন্ত্রী বলেন, ব্রাজিল দুই গোল করা পর্যন্ত খেলা দেখি, কিন্তু ছয় দিনের চিন সফরে থেকে দেশে ফেরার কারণে শরীর ক্লান্ত থাকায় গভীর রাত পার করে আর খেলা দেখা সম্ভব হয়নি। তবে পরের দিন ভোরে ঘুম থেকে জেগে উঠে প্রথমই খেলার ফলাফল জানতে চান।

প্রতিদিনই খেলার খোঁজ খবর রাখছেন বলেও জানালেন প্রধানমন্ত্রী।

বিশ্বকাপের উন্মাদনা দেশের সাধারণ মানুষ মেতে উঠেছে। দেশের তরুণ সমাজের মাঝে খেলাধুলার প্রতি যত বেশি আগ্রহ তৈরি হবে সন্ত্রাস ততই কমবে বলেও মত দেন প্রধানমন্ত্রী।

তিনি জানান, যখন প্রশাসন যশোরে বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর পতাকা নামিয়ে ফেলার নির্দেশ দেয় তখন সচিবকে ডেকে তিনি এই নির্দেশ বাতিল করতে বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি বলে দিয়েছি বিশ্বকাপে যার যে দল পছন্দ সে সেই দলের পতাকা অবশ্যই উড়াতে পারবে, এতে বাধা দেওয়ার কিছু নেই।

বাংলাদেশ সময় ১৭৫৬ ঘণ্টা, জুন ১৪, ২০১৪

‘আঞ্চলিক ভাষাকে অবজ্ঞা করা যাবে না’
কক্সবাজারে দুটি কিরিচসহ ডাকাত আটক
প্যারিসে শেষ হলো অমর একুশে বইমেলা
লালদিয়ারচর এলাকাবাসীর পাশে নওফেল
মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় স্ত্রী নিহত, স্বামী আহত


ইনজুরিতে মিঠুন-মুশফিক, ওয়ানডে দলে মুমিনুল
নির্বাচনী মামলায় পঙ্গু হয়ে যাবে আ’লীগ: মান্না
নাট্যচর্চায় চট্টগ্রামের ইতিহাস উজ্জ্বল: মামুনুর রশীদ
কক্সবাজারে দুটি কিরিচসহ ডাকাত আটক
সিলেটের ১২ উপজেলায় চেয়ারম্যান পদে ৬৮ জনের মনোনয়ন দাখিল