৩-১ গোলে চিলির জয়

1016 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাজিল বিশ্বকাপের দ্বিতীয় দিনে গ্রুপ পর্বের খেলায় ৩-১ গোল অস্ট্রেলিয়াকে হারিয়েছে চিলি। ম্যাচের প্রথমার্ধে অ্যালেক্সিস সানচেজ ও ভালদিভিয়ার দুই গোল এবং শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে বসেজুর গোলে জয় পায় চিলি।

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপের দ্বিতীয় দিনে গ্রুপ পর্বের খেলায় ৩-১ গোল অস্ট্রেলিয়াকে হারিয়েছে চিলি। ম্যাচের প্রথমার্ধে অ্যালেক্সিস সানচেজ ও ভালদিভিয়ার দুই গোল এবং শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে বসেজুর গোলে জয় পায় চিলি। অন্যদিকে অস্ট্রেলিয়ার হয়ে টিম কাহিলের প্রথমার্ধের গোল কেবল ব্যবধানই কমায়।

২-১ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করলেও দ্বিতীয়ার্ধে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে অস্ট্রেলিয়া। অন্যদিকে ১৬ বছর পর ফুটবলের বিশ্বমঞ্চে আসা চিলি প্রথমার্ধের মতো ম্যাচে নিয়ন্ত্রণ রাখতে না পারলেও ইনজুরি টাইমে অতিরিক্ত খেলোয়াড় বসেজুর দলের পক্ষে তৃতীয় গোলটি করে জয় নিশ্চিত করেন।

সানচেজ, ভিদাল, ইসলা ও ভালদিভিয়ার পাসিং ফুটবলে বল পজেশনে কিছুটা এগিয়ে থাকলেও গোলের দ্বিতীয়ার্ধে সুযোগ তৈরিতে ব্যর্থ হয় চিলি।

বরঞ্চ ৫৩ মিনিটে টিম কাহিলের শট চিলির গোলরক্ষককে পরাস্ত করলেও, লাইন্সম্যান অফসাইডের ফ্লাগ উড়িয়ে তা বাতিল করেন। এরপর ৫৬ মিনিটে অস্ট্রেলিয়ার আরও একটি খুরধার আক্রমণ প্রতিহত করেন চিলি গোলরক্ষক ব্রাভো।



৬২ মিনিটে এদুয়ার্দো ভারগাস অস্ট্রেলিয়ার গোলরক্ষককে পরাস্ত করলেও দ্রুত গতিতে ছুটে এসে গোললাইন থেকে বল ক্লিয়ার করেন ডিফেন্ডার উইলকিনসন, অস্ট্রেলিয়াকে রক্ষা করেন তৃতীয় গোল হজম করা থেকে।

এরপর গোল পরিশোধের জন্য অস্ট্রেলিয়া একের পর এক আক্রমণ করেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। এরফলে দু’দলের প্রথমার্ধে করা তিন গোলেই ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়ে যায়।

এর আগে প্রথমার্ধের ১৪ মিনিটেই সানচেজ ও ভালদিভিয়ার গোলে ২-০ তে এগিয়ে যায় চিলি। খেলার শুরু থেকেই চিলি আধিপত্য বিস্তার করে খেললেও গোল পরিশোধে মরিয়া অস্ট্রেলিয়া ৩৫ মিনিটে টিম কাহিলের গোলে ব্যবধান কমায়।

খেলার শুরু থেকেই অস্ট্রেলিয়ার ওপর চাপ তৈরি করতে থাকে জুভেন্টাসের মিডফিল্ডার আর্তুরো ভিদাল ও বার্সেলোনা তারকা সানচেজের চিলি।



১২ মিনিটে প্রথম গোল করে চিলিকে ১-০ গোলে এগিয়ে নেন সানচেজ। এর ঠিক দুই মিনিট পরেই ভালদিভিয়া আরও একটি গোল করে অস্ট্রেলিয়াকে গোলবন্যায় ভাসানোর ইঙ্গিত দেন।

কিন্তু ২-০ গোলে পিছিয়ে পড়া অস্ট্রেলিয়া কয়েকবার পাল্টা আক্রমণে যেয়ে ব্যর্থ হলেও, ৩৫ মিনিটে গোলের দেখা পায়। ফ্রাঞ্জিকের পাস থেকে সহজেই বল জালে জড়ান টিম কাহিল।
 
অপরদিকে বল পজেশন ধরে রেখে একের পর আক্রমণ করে চলে চিলি। খেলার প্রথমার্ধে আর কোনো গোল করতে না পারায় ২-১ গোলোর লিড নিয়েই সন্তুষ্ট থাকতে হয় চিলির কোচ হোর্হে সাম্পাওলির শিষ্যদের।

শুক্রবার বাংলাদেশ সময় দিবাগত রাত ৪টায় ম্যাচটি শুরু হয়।

বাংলাদেশ সময়: ০৫৫৪ ঘণ্টা, জুন ১৪, ২০১৪

কিশোরগঞ্জে ১৭ ভাষা সৈনিককে সম্মাননা 
মাতৃভাষায় বই থাকলেও বঞ্চিত শ্রীমঙ্গলের ত্রিপুরা শিশুরা
বিনা টিকিটে রেল ভ্রমণ করায় ৫৬৫ যাত্রীর জরিমানা
নেত্রকোণায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
কথার ঝুড়ি নিয়ে বাড়ি ফেরা


চকবাজার ট্র্যাজেডিতে ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’
৭ তলার ছাদেও বিস্ফোরকের চিহ্ন!
ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান