অ্যালোন্সোর পেনাল্টিতে এগিয়ে গেলো স্পেন

924 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বকাপের প্রথম হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে স্পেন-নেদারল্যান্ডস। খেলার ২৭ মিনিটে জাবি অ্যালোন্সোর বিতর্কিত পেনাল্টিতে ১-০ গোলে এগিয়ে যায় স্পেন।

ঢাকা: বিশ্বকাপের প্রথম হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে স্পেন-নেদারল্যান্ডস। খেলার ২৭ মিনিটে জাবি অ্যালোন্সোর বিতর্কিত পেনাল্টিতে ১-০ গোলে এগিয়ে যায় স্পেন।

খেলার ২৬ মিনিটে স্পেন তারকা দিয়েগো কস্তা নেদারল্যান্ডসের ডিবক্সে বল নিয়ে ঢুকে পড়লে তাকে বাধা দেন ডিফেন্ডার ডি ভ্রিজি। এক মুহূর্ত দেরি না করেই রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

এর আগে খেলার শুরু থেকেই বলের দখল নিয়ে টিকি-টাকা ফুটবল খেলতে থাকে স্পেন, কিন্তু কোনো ধারালো আক্রমণে যেতে ব্যর্থ হয় ‍তারা।



অন্যদিকে রক্ষণাত্মক ভঙ্গিমায় শুরু করলেও ম্যাচের ৮ মিনিটে পাল্টা আক্রমণে গোল করার দারুণ সুযোগ পান নেদারল্যান্ডসের মিডফিল্ডার স্নেইডার। তার জোরালো শট ডানদিকে ঝাপিয়ে পড়ে প্রতিহত করেন ইকার ক্যাসিয়াস।

এরপর খেলার ১০ মিনিটে জাবি অ্যালোন্সোর পাস থেকে দূর থেকে গোল করার চেষ্টা করেন ইনিয়েস্তা। কিন্তু ইনিয়েস্তার শট লক্ষ্যভ্রষ্ট হয়। ১৩ মিনিটে স্ট্রাইকার দিয়েগো কস্তার বাম পাশ দিয়ে তীব্র গতিতে নেদারল্যান্ডসের রক্ষণ ভেঙে ঢুকে পড়েন ডিবক্সে। হল্যান্ড ডিফেন্ডার ভ্লার নিখুঁত কৌশলে কস্তাকে ট্যাকল করে দলকে বিপদমুক্ত করেন।

জন্মভূমি ব্রাজিলকে উপেক্ষা করে স্পেনের হয়ে বিশ্বকাপে আসা স্ট্রাইকার দিয়েগো কস্তা বেশ কয়েকবার সুযোগ তৈরি করলেও নেদারল্যান্ডসের জালে বল জড়াতে পারেননি।

** স্পেন-নেদারল্যান্ডস ম্যাচ শুরু

বাংলাদেশ সময়: ০১২৩ ঘণ্টা, জুন ১৪, ২০১৪

শনাক্ত হয়নি ২১টি, ফ্রিজ নষ্ট থাকায় মরদেহ অন্য হাসপাতালে
যেকোনো মূল্যে সরানো হবে কেমিক্যাল গোডাউন
কেমিক্যালের কারণেই আগুন ছড়িয়েছে: ফায়ার সার্ভিস
ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা, জানা যাবে এক সপ্তাহ পর
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু


টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত
রাজবাড়ী বাজারে অগ্নিকাণ্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি
ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা, জানে না রাজউক
যাত্রাবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ