php glass

সাম্বার দেশের ফুটবল উৎসবে মেতেছে বিশ্ব

1755 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ফুটবলের দেশে ফুটবল উৎসবে ঢেউ তুলেছে সাম্বা! ব্রাজিলের সর্ববৃহৎ শহর সাও পাওলোর অ্যারিনা কোরিন্থিয়াস স্টেডিয়ামের সঙ্গে সঙ্গে এখন পুরো বিশ্ব মেতেছে ফুটবল আনন্দে। অ্যারিনা কোরিন্থিয়াস স্টেডিয়ামে বিশ্বকাপ ফুটবলের ২০তম আসরের উদ্বোধনী অনুষ্ঠানের শিল্পীরা মাতিয়ে তুলেছেন বিশ্ববাসীকে।

ঢাকা: ফুটবলের দেশে ফুটবল উৎসবে ঢেউ তুলেছে সাম্বা! ব্রাজিলের সর্ববৃহৎ শহর সাও পাওলোর অ্যারিনা কোরিন্থিয়াস স্টেডিয়ামের সঙ্গে সঙ্গে এখন পুরো বিশ্ব মেতেছে ফুটবল আনন্দে। অ্যারিনা কোরিন্থিয়াস স্টেডিয়ামে বিশ্বকাপ ফুটবলের ২০তম আসরের উদ্বোধনী অনুষ্ঠানের শিল্পীরা মাতিয়ে তুলেছেন বিশ্ববাসীকে।

স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেল সোয়া ৩টায় (বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিনগত রাত সোয়া ১২টা) বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। বিকেল ৫টায় (বাংলাদেশ সময় বৃহস্পতিবার দিনগত রাত ২টা) অ্যারিনা কোরিন্থিয়াসে স্বাগতিক ব্রাজিল ও ক্রোয়েশিয়‍ার ম্যাচের মধ্য দিয়ে এ জমজমাট লড়াই শুরু হবে।

বিশ্ববাসীকে মাতিয়ে তুলতে এ অনুষ্ঠানে অংশ নিচ্ছেন স্থানীয় শিল্পী ক্লদিয়া লইতে, কিউবান-আমেরিকান ৠাপার পিটবুল ও আমেরিকান সংগীতশিল্পী জেনিফার লোপেজ। বিশ্বকাপের অফিসিয়াল থিম সং ‘ওলে ওলা’ও (উই আর ওয়ান) পরিবেশন করবেন তারা। এছাড়া, উদ্বোধনী অনুষ্ঠানে ‘আরব আইডল’ বিজয়ী ফিলিস্তিনি গায়ক মোহাম্মদ আসাফও থাকছেন।

চতুষ্কোণের এ স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে পুরো বিশ্বকে ব্রাজিলের ফুটবলপ্রেম আর সংস্কৃতি-ঐতিহ্যের জানান দেবেন শিল্পীরা।

দিনের বেলার ২৫ মিনিটের অনুষ্ঠানে থাকছে ‘ক্যাপোয়েইরা’। নাচ, গান ও অ্যাক্রোবেটিকসের ব্রাজিলিয়ান এ মার্শাল আর্ট পরিবেশনের পর সাজপোশাকে ব্রাজিলিয়ান সংস্কৃতি-ঐতিহ্য ফুটিয়ে তোলা হবে অনুষ্ঠানে।

অনুষ্ঠানের সবচেয়ে বড় চমক থাকছে আধুনিক বিজ্ঞানের। সবাইকে অবাক করে ব্রাজুকায় লাথি দিয়ে বিশ্বকাপ উদ্বোধন করবেন অত্যাধুনিক রোবোটিক এক্সোস্কেলেটন বা ধাতব বহিঃপোশাক পরিহিত একজন শারীরিক প্রতিবন্ধী।

অনুষ্ঠানে প্রায় ৬০০ শিল্পী বিশ্বের ফুটবলপ্রেমীদের হৃদয় জয়ের চেষ্টা করবেন।  খুব অল্প সময়ের হলেও উদ্বোধনী অনুষ্ঠানের পরিবেশনা দর্শকদের মুগ্ধ করবে বলেই ধারণা করছেন ‍আয়োজকরা।

বাংলাদেশ সময়: ০০২৩, জুন ১৩, ২০১৪

ইন্দোনেশিয়ায় ফেরি ডুবে নিহত ১৫
আফগানদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড
ঝিনাইদহে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
২০২২ সালে চালু হবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে
পটিয়ায় ইয়াবাসহ যুবক আটক


ছাত্রলীগের পদবঞ্চিতদের চার দাবি
বিজয়নগরে ইভিএমের যন্ত্রাংশ লুট
‘দেশে আমি একা ফিরব না’-সতীর্থদের সরফরাজের হুমকি
তথ্য জনগণকে ক্ষমতায়িত করে তোলে
কেসিসির নগর ভবনে আগুন, অতঃপর…