php glass

গোল নিশ্চিত করবে গোল লাইন প্রযুক্তি

2203 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
এই প্রথম বারের মতো বিশ্বকাপের মহাআসরে ব্যবহার হতে যাচ্ছে একশ ভাগ নির্ভুল এবং হ্যাক করা যাবে না এমন গোল লাইন প্রযুক্তি। মারাকানা স্টেডিয়ামে পরীক্ষামূলক ভাবে এ গোল লাইন প্রযুক্তি দেখা হয়েছে।

ঢাকা: এই প্রথম বারের মতো বিশ্বকাপের মহাআসরে ব্যবহার হতে যাচ্ছে একশ ভাগ নির্ভুল এবং হ্যাক করা যাবে না এমন গোল লাইন প্রযুক্তি।

মারাকানা স্টেডিয়ামে পরীক্ষামূলক ভাবে এ গোল লাইন প্রযুক্তি দেখা হয়েছে।

মারাকানায় এ প্রযুক্তির প্রেজেন্টেশনে গোল কন্ট্রোলের ব্যবস্থাপনা পরিচালক ড্রিক ব্রোইসহুয়াচেন বলেন, এ প্রযুক্তি একশ ভাগ সঠিক এবং সিস্টেম ভালভাবে কাজ করে।

জাপানে গত ক্লাব বিশ্বকাপে পরীক্ষামূলকভাবে ব্যবহার করা হয়েছিল এ গোল লাইন প্রযুক্তি। তাতে সন্তুষ্ট ফিফা। ব্রাজিল বিশ্বকাপের ১২টি মাঠেই এ প্রযুক্তি ব্যবহারের চেষ্টা করা হচ্ছে। তার আগে কনফেডারেশন কাপেও গোল লাইন প্রযুক্তি ব্যবহার করা হয়।

২০১০ সালে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে ইংল্যান্ড-জার্মানি ম্যাচে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শট গোল লাইন অতিক্রম করা সত্বেও গোল দেননি রেফারি। তারপর থেকেই গোল লাইন প্রযুক্তি আনতে তৎপর হয় ফিফা। বিতর্ক এড়াতে দুটি গোল পোস্টের পেছনে দু’জন অতিরিক্ত রেফারিও নিয়োগ করে উয়েফা। কিন্তু তাতেও এড়ানো গেল না গোল লাইন বিতর্ক।

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, জুন ১৩, ২০১৪

সাংবাদিক পরিচয়ে ইয়াবা ব্যবসা, নারীসহ আটক ৪
বাবার কাছে লেখা টুম্পার শেষ চিঠি
দালালদের স্বর্গরাজ্য মিরপুর বিআরটিএ
রামগতিতে ইলিশ ধরায় ৯ জেলের জরিমানা
রেকর্ড ষষ্ঠ ‘গোল্ডেন বুট’ হাতে তুললেন মেসি


রওনক-বাঁধনের ‘গোলযোগ’
টেকনাফে 'বন্দুকযুদ্ধে' দুই মাদক ব্যবসায়ী নিহত
বাঁশ দিয়ে গ্লাস তৈরি করে রেকর্ড গড়লেন ত্রিপুরার গৌতম
কুকুরের জন্য হারানো বিজ্ঞপ্তি!
প্রশাসনের নিষ্ক্রিয়তায় থামছে না ছাত্র নির্যাতন