php glass

বিশ্বকাপে তারাও কাঁপে!

668 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
কয়েক ঘণ্টা পরেই ব্রাজিলের সাও পাওলোতে শুরু হচ্ছে ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই বিশ্বকাপ। সাম্বার দেশে অনুষ্ঠেয় এ মহাযজ্ঞের উন্মাদনায় পৃথিবীর উত্তর মেরু থেকে দক্ষিণ মেরু পর্যন্ত-প্রতিটি ধূলিকণা যেন উত্তেজনার জ্বরে পুড়ছে-উড়ছে।

ঢাকা: কয়েক ঘণ্টা পরেই ব্রাজিলের সাও পাওলোতে শুরু হচ্ছে ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই বিশ্বকাপ। সাম্বার দেশে অনুষ্ঠেয় এ মহাযজ্ঞের উন্মাদনায় পৃথিবীর উত্তর মেরু থেকে দক্ষিণ মেরু পর্যন্ত-প্রতিটি ধূলিকণা যেন উত্তেজনার জ্বরে পুড়ছে-উড়ছে।

জমজমাট এ ফুটবলীয় জ্বরের সংক্রমণে আক্রান্ত হলো প্রাণীকূলও!

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোয় প্রকাশিত প্রাণীকূলে ফুটবল উন্মাদনার কয়েকটি ছবিই উপস্থাপন করছে বাংলানিউজ।

সম্প্রতি টোকিওর শিনাগাওয়া অ্যাকুয়া স্টেডিয়ামের অ্যাকুরিয়ামে একটি শো চলাকালে তোলা ছবি। ছবিতে ধরা পড়া ২১ বছর বয়সী ‘সারাসা’ নামে সিল (সামুদ্রিক) মাছটি ফুটবল মাথায় নিয়ে কসরত করে তার বিশ্বকাপ জ্বরেরই জানান দিচ্ছে।

ছয় বছর বয়সী নারী সামুদ্রিক সিংহ ‘চান্তো’ জাপানের জাতীয় ফুটবল দলের জার্সি গায়ে জড়িয়ে ফুটবল নিয়ে কসরত করছে। ছবিটিও একটি শো চলাকালে তোলা।

কলম্বিয়ান জাতীয় ফুটবল দলের সমর্থকদের পাশাপাশি দেখা গেল ‘ফ্যালকাও’ নামে একটি ভেড়াকেও দলের জার্সি পরে শুভ কামনার জানান দিতে।

অতিকায় হস্তিও ক্ষুদ্রকায় ফুটবলের ভক্ত। থাইল্যান্ডের একটি হাতি গায়ে স্পেনের পতাকা গায়ে মেখে দলটির জন্য শুভ কামনার পাশাপাশি তার ফুটবলপ্রীতিরই জানান দিচ্ছে

ম্যাচ চলাকালে গ্যালারিতে উপস্থিত থেকে চিলির জাতীয় ফুটবল দলকে সমর্থন যোগানোর জন্য ব্রাজিল অভিমুখে রওয়ানা হয়েছেন হাজারো চিলিয়ান সমর্থক। কিন্তু ফুটবলপ্রেমী কুকুর কি তার প্রিয় দলের ম্যাচে সমর্থন যোগানোর সুযোগ পাবে না? জাতীয় দলের জার্সি গায়ে মনিবের সঙ্গে চিলির বালপারাইসো থেকে ব্রাজিলের উদ্দেশে রওয়ানা দিতে দেখা গেলো একটি ফুটবলপ্রেমী কুকুরকে।

সুদূর ব্রাজিলে বিশ্বকাপ চলছে, তার পার্শ্ববর্তী দেশ ম্যারাডোনা-মেসিদের আর্জেন্টিনার জন্য শুভ কামনা জানিয়ে দলটির জার্সি গায়ে জড়িয়ে ইংল্যান্ডের ইয়র্কশায়ারে ঘুরছে একটি ক্ষুদ্রকায় কুকুর!

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, জুন ১২, ২০১৪

ksrm
কবিরহাটে আ'লীগের শিউলি একরাম বিজয়ী 
শুভ জন্মদিন হাবিব ওয়াহিদ
কোটচাঁদপুরে চেয়ারম্যান নির্বাচিত হলেন আ’লীগের মিকি 
শেরপুরে সদর উপজেলা চেয়ারম্যান পদে আ’লীগ জয়ী
রূপগঞ্জে অ’লীগের ছালাউদ্দিন ভূইয়া বিজয়ী


মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্ব স্পিকারের
হবিগঞ্জের ২ ইউনিয়নে মুহিত-জাবেদ চেয়ারম্যান নির্বাচিত
বাবরি মসজিদের রায় ঘিরে অযোধ্যায় ১৪৪ ধারা
পদ্মাসেতুর ২২৫০ মিটার দৃশ্যমান হতে পারে মঙ্গলবার   
বিশ্বের বিপজ্জনক ১০ সেতু (পর্ব-২)