php glass

তারকা ফুটবলারদের প্রেরণাদাত্রীরা

2244 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
প্রতিটি সাফল্যের পেছনে একজন নারী থাকে- এটা বহুলচর্বিত কথা। তবে কথাটি যে অমূলক নয় তার প্রমাণ কিন্তু মেলে পদে পদে। রাত পোহালেই শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল মূল পর্বের খেলা।

ঢাকা: প্রতিটি সাফল্যের পেছনে একজন নারী থাকে- এটা বহুলচর্বিত কথা। তবে কথাটি যে অমূলক নয় তার প্রমাণ কিন্তু মেলে পদে পদে। রাত পোহালেই শুরু হচ্ছে বিশ্বকাপ ফুটবল মূল পর্বের খেলা। এতে তারকা খেলোয়াড় মেসি, নেইমার, ভিয়া, বালোতেল্লি, সুয়ারেজ, ক্যাসিয়াসরা কেমন করবেন এ নিয়ে শেষ নেই আলোচনা সমালোচনার। এসব তারকা খেলোয়াড়দের পেছনেও কিন্তু রয়েছে ‘নারী’ রহস্য। যারা তাদের মাঠ ও মাঠের বাইরে নানাভাবে প্রেরণা যোগান। এমনই কয়েকজন ফুটবল তারকার কথা...



ইরিনা শায়েক: রাশিয়ান এ সুপার মডেল পর্তুগ‍াল ফুটবল দলের স্ট্রাইকার ক্রিশ্চিয়ানো রোনালদোর বান্ধবী। ২০১০ সাল থেকে তাদেরকে একসঙ্গে দেখা যাচ্ছে।



অ্যান্তোলিনা রোক্কুজু: প্রত্যেক সফল পুরুষের পেছনে একজন নারীর ভূমিকা থাকে। আর আর্জেন্টাইন ফুটবল তারকা মেসির সাফল্যের পেছনে রয়েছে অ্যান্তোলিনা রোক্কুজু’র ভূমিকা। থিয়াগো ‍নামে এ জুটির দুই বছর বয়সী একটি সন্তান রয়েছে।



স্যাম কুক: ইংলিশ এ মডেল ইংল্যান্ড ফুটবল দলের খেলোয়াড় ক্রিস স্মেলিংয়ের বান্ধবী। ২৯ বছর বয়সী এ মডেল ২০০৬ সালে ‘দ্যা সান’ পত্রিকার পেজ৩ গার্ল মনোনিত হয়ে আলোচনায় আসেন।



সারা কার্বোনেরো: স্প্যানিশ টেলিভিশন প্রেজেন্টার ও ক্রীড়া সাংবাদিক সারা কার্বোনিরো স্পেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক ও গোলরক্ষক ইকার ক্যাসিয়াসের স্ত্রী। ২০০৯ সালে এফএইচএম ইউএসএ’র এক জরিপে ‘সেক্সিয়েস্ট রির্পোটার ইন দ্যা ওয়ার্ল্ড’ নির্বাচিত হয়েছিলেন।



শাকিরা: ২০১০ সালের বিশ্বকাপ ফুটবলের থিম সং (ওয়াকা ওয়াকা) গানে দেখা হয় দু’জনের। ব্যাস সে থেকেই শুরু প্রেম। বিশ্বকাপ শেষে শুরু হয় ডেটিং! মিলান নামে শাকিরা-পিকে জুটির রয়েছে একটি শিশু।



ব্রুনা মারকিউজাইন: ব্রাজিল ফুটবল দলের স্ট্রাইকার নেইমারের বান্ধবী। ১৮ বছর বয়সী এ মডেলকে সম্প্রতি নেইমারের সঙ্গে বিভিন্ন স্থানে দেখা যায়।
 


লিনা গার্সকি: জার্মান মডেল ও টেলিভিশন উপস্থাপক। ২০১১ সাল থেকে জার্মান ফুটবল দলের ডিফেন্স মিডফিল্ডার সামি খিদিরার সঙ্গে ডেটিং চালিয়ে আসছেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুন ১১, ২০১৪

পেঁয়াজের বর্তমান ঝাঁজে আশান্বিত চাষিরা
গ্রামীণফোনের কাছে বিটিআরাসির পাওনা: আপিলে আদেশ পিছিয়েছে
ঘরে আসছে সোনালী আমন
বিশ্বে ফের প্লেগ ছড়িয়ে পড়ার শঙ্কা ডব্লিউএইচও’র
বাগেরহাটে প্রতিপক্ষের গুলিতে বাবা-ছেলে আহত


বাবা-মা কর্মস্থলে, শিশুকে গৃহকর্মীর অমানবিক নির্যাতন
দৌলতপুরে মা-ছেলেকে শ্বাসরোধে হত্যা
কীভাবে সাইফের মতো ফিট থাকবেন 
হংকংয়ে পুলিশ-শিক্ষার্থী ব্যাপক সংঘর্ষ, ক্যাম্পাস ঘেরাও
কুড়িগ্রাম জেলা ছাত্রলীগসহ ৭ কমিটি বিলুপ্ত ঘোষণা