php glass

নেইমারকে দায়িত্ব নিয়ে খেলতে বললেন পেলে

1132 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton
ক্লাবে সতীর্থ লিওনেল মেসি ও লা লিগা সহকর্মী ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে তাল মিলিয়ে ভালো খেলছেন নেইমার। এখন জাতীয় দলের হয়ে নেইমারকে তেমন দায়িত্ব নিয়ে খেলার কথা বললেন ক্যানারিনহোর ফুটবল রাজা পেলে।

ঢাকা: ক্লাবে সতীর্থ লিওনেল মেসি ও লা লিগা সহকর্মী ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে তাল মিলিয়ে ভালো খেলছেন নেইমার। এখন জাতীয় দলের হয়ে নেইমারকে তেমন দায়িত্ব নিয়ে খেলার কথা বললেন ক্যানারিনহোর ফুটবল রাজা পেলে।

বিশ্বকাপে ফরোয়ার্ড নেইমারের কাঁধে দায়িত্বভার অনেক বেশি থাকবে। ব্রাজিল সর্মথকদের প্রত্যাশার ভারটা তাকেই বইতে হবে। স্বাগতিক দেশ হিসেবে বিশ্বকাপ জয়ের দায়িত্বটা তাই নেইমারকেই নিতে হবে বলে মনে করেন পেলে।

ব্রাজিল কিংবদন্তি পেলে বলেন, ‘মাত্র ২২ বছর বয়সে চাপ নিয়ে খেলার মত একজন  তুখোড় ও ভালো ফুটবলার সে।’

স্কাই স্পোর্টসকে দেয়া সাক্ষাতকারে পেলে বলেন, ‘বিশ্বকাপে আসা খেলোয়াড়দের মধ্যে কে সবচেয়ে ভালো এটা বলা খুব কঠিন। আমি প্রতিটি খেলোয়াড়কে আলাদাভাবে দেখেছি। তারা সবাই খুব ভালো। তারা ইউরোপের লিগগুলোতে ভালো করেছে। যার মধ্যে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রয়েছে। কিন্তু বিশ্বকাপ জেতা কিছুটা কঠিন। অনেক ফুটবলারই লিগে অনেক চমৎকার খেলে। কিন্তু তারা বিশ্বকাপে এসে তেমনটি খেলতে পারে না।’

৭৩ বছর বয়সী পেলে অবশ্য সেরাদের মধ্যে নেইমারকে রেখেছেন। ‘নিঃসন্দেহে সে ভালো ফুটবলার। কিন্তু তার এই দক্ষতার ছাপ বিশ্বকাপের মতো বড় আসরে প্রমাণ করতে পারবে কিনা সেটা নিয়ে শঙ্কা রয়েছে।’ নেইমারকে নিয়ে পেলের মন্তব্য।

‘এটা নেইমারের প্রথম বিশ্বকাপ। সে অনুযায়ী তার কাছে প্রত্যাশা করা উচিত। তার সম্পর্কে এখনই বলা কঠিন যে সে বিশ্বকাপ জিতবে। তবে সে ব্রাজিলের সেরা খেলোয়াড়।’ যোগ করেন পেলে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ১১ জুন ২০১৪

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায়
রাজশাহী থেকে হঠাৎ আন্তঃজেলা রুটে বাস চলাচল বন্ধ
সড়ক আইন প্রয়োগে বাড়াবাড়ি না করতে নির্দেশ মন্ত্রীর
ফাহাদ হত্যার চার্জশিট গ্রহণ, ৪ জনের বিরুদ্ধে পরোয়ানা
কালিহাতীতে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু


পেঁয়াজের বর্তমান ঝাঁজে আশান্বিত চাষিরা
গ্রামীণফোনের কাছে বিটিআরাসির পাওনা: আপিলে আদেশ পিছিয়েছে
ঘরে আসছে সোনালী আমন
বিশ্বে ফের প্লেগ ছড়িয়ে পড়ার শঙ্কা ডব্লিউএইচও’র
বাগেরহাটে প্রতিপক্ষের গুলিতে বাবা-ছেলে আহত