ব্রাজিলের ফুটবল ভক্তের কাণ্ড!

37097 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

একজন ফুটবল ভক্ত তার দেশে এবং প্রিয় দলের জন্য কতটুকু আবেগ দেখাতে পারে? মনের ভেতর দেশপ্রেম আর ভক্তি থাকলে সবই সম্ভব!

ঢাকা: একজন ফুটবল ভক্ত তার দেশে এবং প্রিয় দলের জন্য কতটুকু আবেগ দেখাতে পারে? মনের ভেতর দেশপ্রেম আর ভক্তি থাকলে সবই সম্ভব!



হ্যাঁ, ব্রাজিলে সাও পাওলোর নেলসন প্যাভোত্তি নামে এক আইনজীবী তার দেশকে এবং ফুটবলকে ভালবেসে ২০ বছর ধরে ব্রাজিলের পতাকার রংয়ের জামা কাপড় পরেছেন। এমনকি তার অন্তর্বাসও ব্রাজিলের পতাকার রংয়ের!



১৯৯৪ সালে ফুটবল বিশ্বকাপের সময় প্যাভোত্তি শপথ করেছিলেন, যদি তার প্রিয় দল ব্রাজিল বিশ্বকাপ জেতে, তাহলে সারা জীবন দেশের পতাকার রংয়ের কাপড় পরবেন। সেবার ব্রাজিল চতুর্থ বারের মতো বিশ্বকাপ জয় করে। আর সেই থেকে গত বিশ বছর ধরে প্যাভোত্তি দেশেকে ভালবেসে তার অঙ্গীকার পূরণ করে চলছেন।



তার এ দেশপ্রেমের ছোঁয়া শুধু পোশাকেই লাগেনি, তার ব্যবহৃত দু’টি ভক্সওয়াগন গাড়িতেও হলুদ রংয়ের ছাপ, বাড়ির ভেতর-বাহিরে রয়েছে ব্রাজিলের হলুদ-সবুজ পতাকা রংয়ের নান্দনিক সাঁজ। ভেতরের বিভিন্ন আসবাবপত্র, জুতা এমনকী তার অর্ন্তবাসও ব্রাজিলের পতাকার রংয়ে।



প্যাভোত্তি বলেন, আমি ব্রাজিলিয়ান হিসেবে নিজেকে গর্বিত মনে করি, তাই আমি এদেশের মাটিকে, মানুষকে ভালবাসি। আমি ব্রাজিলের উজ্জল ভবিষ্যত এবং মঙ্গল
কামনা করি।


 
ব্রাজিলিয়ান এ ফুটবল ভক্ত বলেন, বিশ্বকাপ আমাদের বিভিন্ন বার্তা দেওয়ার সুযোগ করে দিয়েছে, এটা দেখানোর জন্য যে আমরা এখানে আছি, সত্যিই ব্রাজিল আছে।বিশ্বকাপ ফুটবল সবাইকে ঐক্যবদ্ধ করেছে।



বাংলাদেশ সময়: ০৭১৯ ঘণ্ট, জুন ১১, ২০১৪

বইমেলায় রশিদ হারুনের ‘সময় ভেসে যায় বৃষ্টির জলে’
শার্ট-টুকরো দেখে মরদেহ দাবি, মিলছে না ডিএনএ টেস্ট ছাড়া
এখনো নজরুল, এখনো রবীন্দ্রনাথ
‘রোহিঙ্গাদের হামলার ঘটনা দুঃখজনক’
অধ্যক্ষকে ময়লা পানি-চেয়ার ছুড়ে লাঞ্ছিত করলো দুর্বৃত্তরা


মোংলায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
নিউজিল্যান্ডের বাতাস সামলাতে শিখে গেছে টাইগাররা
বোমা মেশিন বন্ধে বনমন্ত্রীর হুঁশিয়ারি
১৯ বছর পর বানসালীর সিনেমায় সালমান
‘সরকার জনগণের উন্নয়ন না করে প্রশাসনের উন্নয়ন করছে’