php glass

ফিফার সতর্কবানী শুনতে হবে মেসিদের

36983 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কয়েক দশক ধরে আর্জেন্টিনার সঙ্গে ফকল্যান্ড দ্বীপপুঞ্জ নিয়ে বিরোধ চলে আসছে বৃটেনের। বিরোধের এই পর্যায়ে এবার ফিফার সতর্কবানীও শুনতে হচ্ছে মেসির আর্জেন্টিনাকে।

ঢাকা: কয়েক দশক ধরে আর্জেন্টিনার সঙ্গে ফকল্যান্ড দ্বীপপুঞ্জ নিয়ে বিরোধ চলে আসছে বৃটেনের। বিরোধের এই পর্যায়ে এবার ফিফার সতর্কবানীও শুনতে হচ্ছে মেসির আর্জেন্টিনাকে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে ম্যাচে রাজনৈতিক ব্যানার প্রদর্শন করায় ফিফার সতর্কবানী শুনতে হতে পারে আর্জেন্টিনাকে।

গত রবিবার স্লোভেনিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে দলগত ছবি তোলার সময় স্প্যানিস ভাষায় ‘লাস মালভিনাস সন আর্জেন্টিনাস’ শিরোনামের একটি ব্যানার নিয়ে ছবি তোলে দলের ফুটবলাররা।

মালভিনাস আর্জেন্টিনার দক্ষিন আটলান্টিক উপকূলের একটি দ্বীপের নাম। স্প্যানিস ভাষায় মালভিনাসের ইংরেজীতে নাম ফকল্যান্ড। এই দ্বীপপুঞ্জ নিয়ে ১৯৮২ সালে যুদ্ধ বাঁধে আর্জেন্টিনা ও বৃটেনের মাঝে।

ফিফার নিয়ম অনুযায়ী রাজনৈতিক ইস্যুকে খেলাধূলার মাঝে আনা যাবেনা। ২০১২ সালের লন্ডন অলিম্পিকে একই ইস্যুর জন্য আইওসির সতর্কবানী শুনতে হয়েছিল আর্জেন্টিনাকে। পুনরায় এটা না করার অনুরোধ করা হয়েছিল তাদের। কিন্তু আবারো এই ঘটনার পুনরাবৃত্তি ঘটায় ফিফা ব্যবস্থা নিতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘন্টা, ৯ জুন ২০১৪

সোহেল হত্যা মামলায় কাউন্সিলরসহ ৫২জন অভিযুক্ত
বরিশালে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী
নন-স্টিক পাত্রে রান্নায় হতে পারে বন্ধ্যাত্ব!
ঢাকা-না’গঞ্জ যানবাহন বন্ধ, ভোগান্তিতে লাখো মানুষ
নওগাঁয় ট্রাক-কাভার্ডভ্যান শ্রমিকদের কর্মবিরতি


রামেক হাসপাতালের তিনতলা থেকে ঝাঁপ দিয়ে রোগীর আত্মহত্যা
লোকগবেষক শামসুল আরেফীনের জন্মদিন আজ
ধর্মঘট না মেনে গাড়ি নামানোয় কয়েকজন চালককে মারধর
আমেরিকায় বিক্রি হচ্ছে গরুর গোবরের কেক!
ত্রিপুরায় গাঁজাসহ ৩ মাদকবিক্রেতা আটক