ফিফার সতর্কবানী শুনতে হবে মেসিদের

36983 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কয়েক দশক ধরে আর্জেন্টিনার সঙ্গে ফকল্যান্ড দ্বীপপুঞ্জ নিয়ে বিরোধ চলে আসছে বৃটেনের। বিরোধের এই পর্যায়ে এবার ফিফার সতর্কবানীও শুনতে হচ্ছে মেসির আর্জেন্টিনাকে।

ঢাকা: কয়েক দশক ধরে আর্জেন্টিনার সঙ্গে ফকল্যান্ড দ্বীপপুঞ্জ নিয়ে বিরোধ চলে আসছে বৃটেনের। বিরোধের এই পর্যায়ে এবার ফিফার সতর্কবানীও শুনতে হচ্ছে মেসির আর্জেন্টিনাকে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে ম্যাচে রাজনৈতিক ব্যানার প্রদর্শন করায় ফিফার সতর্কবানী শুনতে হতে পারে আর্জেন্টিনাকে।

গত রবিবার স্লোভেনিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে দলগত ছবি তোলার সময় স্প্যানিস ভাষায় ‘লাস মালভিনাস সন আর্জেন্টিনাস’ শিরোনামের একটি ব্যানার নিয়ে ছবি তোলে দলের ফুটবলাররা।

মালভিনাস আর্জেন্টিনার দক্ষিন আটলান্টিক উপকূলের একটি দ্বীপের নাম। স্প্যানিস ভাষায় মালভিনাসের ইংরেজীতে নাম ফকল্যান্ড। এই দ্বীপপুঞ্জ নিয়ে ১৯৮২ সালে যুদ্ধ বাঁধে আর্জেন্টিনা ও বৃটেনের মাঝে।

ফিফার নিয়ম অনুযায়ী রাজনৈতিক ইস্যুকে খেলাধূলার মাঝে আনা যাবেনা। ২০১২ সালের লন্ডন অলিম্পিকে একই ইস্যুর জন্য আইওসির সতর্কবানী শুনতে হয়েছিল আর্জেন্টিনাকে। পুনরায় এটা না করার অনুরোধ করা হয়েছিল তাদের। কিন্তু আবারো এই ঘটনার পুনরাবৃত্তি ঘটায় ফিফা ব্যবস্থা নিতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘন্টা, ৯ জুন ২০১৪

কবি জীবনানন্দ দাশের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি জীবনানন্দ দাশের জন্ম

বেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক
সেনা জওয়ানদের ওপর হামলার প্রতিবাদে পথে নামলো রাজ্যবাসী
‘একুশে ফেব্রুয়ারি জাতিকে ঐক্যবদ্ধ করেছে’
চট্টগ্রামে গ্যাসের প্রধান লাইন কাটা, সরবরাহ বন্ধ


‘ব্যবসায়ীদের দাবি-দাওয়া পূরণের সময় এসেছে’
কাশ্মীর হামলা নিয়ে মন্তব্য: কপিলের শো থেকে বাদ সিধু
পুঠিয়ায় ফেনসিডিলসহ মাদকবিক্রেতা আটক
জমজমাট বইমেলা, ধারা অব্যাহত থাকার আশা প্রকাশকদের
বরিশালে চারুকলার আয়োজনে দেয়াল চিত্রাঙ্কন