php glass

বিশ্বকাপ ২০১৪

৮-০ গোলের বিশাল জয় ফরাসীদের

1743 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ব্রাজিল বিশ্বকাপের আগে নিজেদের প্রমাণ করতে জ্যামাইকার বিপক্ষে মাঠে নেমেছিলেন করিম বেনজেমা, ব্লেইস মাতুইদি, অ্যান্তোনি গ্রিজম্যানরা। ফ্রান্সের এই তারকারা ৮-০ গোলের বিশাল ব্যবধানে জ্যামাইকানদের উড়িয়ে দিয়েছে।

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপের আগে নিজেদের প্রমাণ করতে জ্যামাইকার বিপক্ষে মাঠে নেমেছিলেন করিম বেনজেমা, ব্লেইস মাতুইদি, অ্যান্তোনি গ্রিজম্যানরা। ফ্রান্সের এই তারকারা ৮-০ গোলের বিশাল ব্যবধানে জ্যামাইকানদের উড়িয়ে দিয়েছে।

১৯৯৮ সালের বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে জোড়া গোল করেন মাতুইদি, বেনজেমা এবং গ্রিজম্যান। এছাড়া একটি করে গোল করেছেন ইয়োহান ক্যাবায়ে এবং অলিভার গিরোড।

ফ্রাঙ্ক রিবোরির অনুপস্থিতিতে ম্যাচের শুরু থেকেই জ্যামাইকার উপর আক্রমণ করে দিদিয়ের দেশমের শিষ্যরা। তারা প্রথম গোলের দেখা পায় ম্যাচের ১৭ মিনিটে। ক্যাবায়ের গোলের সূচনা করেন। এর তিন মিনিট পর মাতুইদি গোল করলে ২-০ তে এগিয়ে যায় ফরাসীরা।

মাতুইদি নিজের দ্বিতীয় গোলটি করেন ম্যাচের ৬৬ মিনিটে। রিয়াল মাদ্রিদের হয়ে খেলা করিম বেনজেমা গোল করেন ৩৮ ও ৬৩ মিনিটে। আর রিয়াল সোসিয়েদাদের গ্রিজম্যান তার গোল দুটি করেন ৭৭ ও ৮৯ মিনিটে। ৫৩ মিনিটে অপর গোলটি করেন গিরোড।

বিশ্বমঞ্চে ফ্রান্স গ্রুপ ‘ই’ তে লড়বে সুইজারল্যান্ড, ইকুয়েডর ও হন্ডুরাসের বিপক্ষে।

দিনের অপর প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে ইরান। ত্রিনিদাদ ও টোবাগোর বিপক্ষে ২-০ তে জয় পায় তারা। ম্যাচের ৪৫ মিনিটে গোল করেন এহসান হাজসাফি এবং ৫৪ মিনিটে গোল করেন রেজা গুচান্নেজহাদ।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘন্টা, ৯ জুন ২০১৪

বেপরোয়া গাড়ি চালানোর অসংখ্য অভিযোগ পারভেজের বিরুদ্ধে
রুয়েট শিক্ষককে লাঞ্ছনা, ৩ যুবক গ্রেফতার
বিরল রোগে আক্রান্ত মাখন, অর্থাভাবে হচ্ছে না চিকিৎসা
ত্রিপুরা থেকে চা আমদানির মৌখিক আশ্বাস দিলেন শেখ হাসিনা
পদ্মাসেতু নির্মাণে সময় বেধে দিল সেতু কর্তৃপক্ষ


বাঘাইছড়িতে জেএসএস নেতা হত্যার ঘটনায় আটক ১
হাসপাতালে কিশোরীর মরদেহ ফেলে পালিয়ে যাওয়ার সময় যুবক আটক
কাশ্মীরের পাশে মমতা, অটলের কবিতা উদ্ধৃত করে মোদিকে তোপ
নারায়ণগঞ্জে গৃহবধূর মরদেহ উদ্ধার
অস্ত্রের মুখে স্কুলছাত্রীকে অপহরণ