php glass

৬ উইকেটে ৪২ রান পাকিস্তানের

93 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টফোর.কম

walton
সেমিফাইনালের লক্ষ্যে টসে জিতে পাকিস্তানের ‍বিপক্ষে ব্যাটিং নিয়েছে ক্যারিবীয়রা। আজকের ম্যাচে যে দল জয় লাভ করবে সে দল ৩ এপ্রিল শ্রীলঙ্কার সঙ্গে প্রথম সেমি ফাইনাল খেলবে।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: সেমিফাইনালের লক্ষ্যে টসে জিতে পাকিস্তানের ‍বিপক্ষে ব্যাটিং নিয়েছে ক্যারিবীয়রা। আজকের ম্যাচে যে দল জয় লাভ করবে সে দল ৩ এপ্রিল শ্রীলঙ্কার সঙ্গে প্রথম সেমি ফাইনাল খেলবে।

১৬৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই চাপে পড়ে পাকিস্তান। প্রথম বলেই আহমেদ শেহজাদ এবং দ্বিতীয় ওভারে কামরান আকমল ফিরে গেলে দুই ওভারে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায়  দুই উইকেটে ৩ রান। দলীয় ৯ রানের মাথায় স্যামুয়েল বদ্রির বলে উমর আকমল স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়লে তৃতীয় উইকেটের পতন ঘটে। আবারো স্যামুয়েল বদ্রির বলে সোয়েব মালিক স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়লে চতুর্থ উইকেটের পতন ঘটে।

সাময়িক এই বিপর্যয় সামাল দিতে চেষ্টা করেন পাকিস্তান অধিনায়ক মোহাম্মদ হাফিজ এবং সোয়েব মাকসুদ। ২৪ রানের জুটি গড়ে দলীয় ৩৭ রানে মোহাম্মদ হাফিজ অ্যান্ড্রু রাসেলের বলে ক্রিস গেইলের তালুবন্দ্বি হলে পঞ্চম উইকেট হারায় পাকিস্তান। আর পাঁচ রান যোগ হতেই সোয়েব মাকসুদ সাজঘরে গেলে ষষ্ঠ উইকেট হারায় পাকিস্তান।

পাওয়ার প্লে’র ছয় ওভারে চার উইকেট হারিয়ে পাকিস্তান করে মাত্র ১৩ রান।
ক্যারিবীয় বোলার স্যামুয়েল বদ্রি ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৩ উইকেট নেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১১.৩ ওভারে পাকিস্তানের সংগ্রহ ৬ উইকেটে ৪২ রান।

এর আগে ক্যারিবীয়দের হয়ে ব্যাটিং সূচনা করতে আসেন ডোয়াইন স্মিথ এবং ক্রিস গেইল। দলীয় ১০ রানের মাথায় মোহাম্মদ হাফিজ ক্রিস গেইলকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন। চতুর্থ ওভারে সোহেল তানভির ফেরান ডোয়াইন স্মিথকে। ব্যক্তিগত ৩১ রানে সিমন্স এবং ২০ রানে স্যামুয়েলস সাজঘরে ফিরলে ৬৭ রানের মাথায় চার উইকেট পড়ে ওয়েস্ট ইন্ডিজের। দলীয় ৮১ রানে রামদিন আউট হয়ে গেলে ৫ উইকেটের পতন ঘটে।

তবে এই বিপর্যয় থেকে দলের হাল ধরেন ডোয়াইন ব্রাভো এবং ড্যারেন স্যামি। ঝড়ো ব্যাটিংয়ের প্রতিযোগীতায় নেমে ১৮তম ওভারে ২১ রান এবং ১৯তম ওভারে ২৪ রান তোলেন এ দুই ব্যাটসম্যান। শেষ ওভারের প্রথম বলে রান আউট হওয়ার আগে ব্রাভো করেন ২৬ বলে ২টি চার আর ৪টি ছয়ে ৪৬ রান। ড্যারেন স্যামি করেন ২০ বলে ৫টি চার আর ২টি ছক্কায় হার না মানা ৪২ রান।

পাওয়ার প্লে’র ছয় ওভারে ২ উইকেটে ৩৯ রান আসে ওয়েস্ট ইন্ডিজের। ৪৭ বল থেকে দলীয় অর্ধশতক আসে। আর শতক আসে ৯৯ বলে।

নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৬ রান করে ক্যারিবীয়রা।

বাংলাদেশ সময়: ২১০০ ঘন্টা, ১ এপ্রিল ২০১৪  আপডেট সময়: ২২০০ ঘন্টা

বিটিসিএলের অপটিক্যাল ফাইবার ব্যবহার করবে টেলিটক
পাঁচবিবিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু
বিপিএলে সব দলের সঙ্গেই থাকবে দুদক কর্মকর্তা: পাপন
আদালতে নিলামে ৯১ টাকা দরে বিক্রি হলো পেঁয়াজ
খালেদা ইস্যুতে ২০১১ সালে হাইকোর্টে হট্টগোল হয়েছিল


বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা
অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট
পেঁয়াজ বেশি খায় সিলেটের মানুষ, কম বরিশালের
দুদকের মামলায় ছেলেসহ শিল্পপতি আবুল হোসেন গ্রেফতার
সমতলে বৈভবময় পার্বত্য মেলা