php glass

চেষ্টার কমতি ছিল না- মুশফিক

75 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি ২০১৪, সুপার টেন থেকে বিদায় নিতে হল বাংলাদেশ দলকে। বিদায় বেলায় টুর্নামেন্টের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়াও সঙ্গী। তবে জর্জ বেইলির দলকে খালি হাতে যেতে হয়নি। শেষ ম্যাচে বাংলাদেশকে সাত উইকেটে হারিয়েই টুর্নামেন্ট শেষ করল।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম থেকে: আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি ২০১৪, সুপার টেন থেকে বিদায় নিতে হল বাংলাদেশ দলকে। বিদায় বেলায় টুর্নামেন্টের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়াও সঙ্গী। তবে জর্জ বেইলির দলকে খালি হাতে যেতে হয়নি। শেষ ম্যাচে বাংলাদেশকে সাত উইকেটে হারিয়েই টুর্নামেন্ট শেষ করল।

সুপার টেনে বাংলাদেশ দলের চার কঠিন প্রতিপক্ষের মোকাবেলা করতে হয়েছে। স্বাগতিক হওয়ার কারণেই কিনা সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের হরানোর কথা বারবার এ দেশের দর্শক মনে উঁকি দিয়েছে। মুশফিক রহিমের দল তা করে দেখাতে পারেননি। কোয়ালিফাই রাউন্ডে হংকংয়ের কাছে বিদ্ধস্থ হয়ে নিজেদের মাটিতে টুর্নামেন্ট আরো কঠিন করে তুলেছে।

টুর্নামেন্ট থেকে বিদায় আর শেষ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এলেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। সর্বপরি কেম গেল এই আসর এমন প্রসঙ্গে কিছুটা হতাশা কন্ঠে জানালেন, সব রকম চেষ্টা করেও সফল হতে পারিনি। আমরা আমাদের অনুশীলন, বিহ্যাব, জিম, ট্রেনিং এবং টেকনিক্যাল স্কিল বলেন সব জায়গাতেই উন্নতি করার চেষ্টার কোন কমতি ছিল না। তারপরও আমরা ব্যর্থ হয়েছি। এটা আমাদের জন্য বেশ হতাশার।

পুরো টুর্নামেন্টে আমরা সাতটি ম্যাচ খেলেছি। বাছাই পর্বে প্রথম দুই ম্যাচ ভাল ভাবে জিতলেও হংকংয়ের সাথে পরাজয় আমাদের সুপার টেনে বেশ প্রভাব ফেলেছে। মূল পর্বে সবাই বেশ কঠিন প্রতিপক্ষ ছিল। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের সাথে আমাদের জেতা কঠিন ছিল, তবে কঠিন লড়াই সম্ভব ছিল। আমরা আমাদের সেরাটা দিতে পারিনি।

টুর্নামেন্ট শেষে পরবর্তী সময়ে করনীয় জানতে চাইলে অধিনায়ক বলেন, যত দ্রুত সম্ভব আমাদের এখান থেকে বের হয়ে আসতে হবে। এক সময় দলের বাইরে আমি- সাকিব-তামিম আর আমি ছিলাম। তখনও কিন্তু রাজ্জাক-নাসিররা দল জিতিয়েছে। সামনে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ের সাথে খেলা রয়েছে এই সময়ের মধ্যে আমাদের খেলার উন্নতি ঘটাতে হবে। 

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ০১ এপ্রিল ২০১৪

‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত
বাংলাদেশি পাসপোর্টে বিদেশে রোহিঙ্গা পাচার
রিফাত হত্যা: রাব্বি আকনের স্বীকারোক্তি
জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি


ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান
হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ

শেষ হলো জেলা প্রশাসক সম্মেলন