php glass

নিজেদের রেকর্ড ভাঙল মেয়েরা

118 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
৭৯ রানে ওয়েস্ট ইন্ডিজের কাছে গুটিয়ে যাওয়া, ইংল্যান্ডের কাছে ৫৮ রানের লজ্জা, আর ভারতের সঙ্গে মাত্র ৭২ রান।

সিলেট থেকে: ৭৯ রানে ওয়েস্ট ইন্ডিজের কাছে গুটিয়ে যাওয়া, ইংল্যান্ডের কাছে ৫৮ রানের লজ্জা, আর ভারতের সঙ্গে মাত্র ৭২ রান। মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির ব্যাটিং দৈন্যতা শেষে বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে দলীয় স্কোরকে তিন অঙ্কের ঘরে নিয়ে গেল। আর ক্ষুদ্রতম ফরম্যাটে সালমা খাতুনরা ভাঙল নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ড। গত বছর ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে সাত উইকেটে ১১৩ রান করেছিল। এদিন লঙ্কানদের বিপক্ষে নয় উইকেটে ১১৫ রান করে সেটা ছাড়িয়ে গেল।

এদিন বাংলাদেশের ইনিংসে বেশ স্ট্রোক দেখা গেল। আগের দিন জাহানারা আলম জানিয়েছিলেন তারাও পারে চার মারতে। দল তার প্রমাণ দিল ১১টি চার মেরে। এর মধ্যে চতুর্থ ওভারে সালমা একাই মেরেছেন টানা চারটি বাউন্ডারি। ১৮ বলে ২২ রানে প্রতিপক্ষ অধিনায়ক শশীকলা শ্রীবর্দনের শিকার হন তিনি।

তার চেয়ে একটি কম চারের মার মেরেছেন রুমানা আহমেদ। শেষ ওভারের প্রথম বলে চামারি আতাপাত্তুর থ্রোতে রান আউট হতে হয় তাকে। এর আগে ক্যারিয়ার সেরা ৪১ রান করেন মিডল অর্ডার এই ব্যাটার।

এদিন প্রথমবারের মতো টস জিতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সালমা। আয়েশা রহমান চতুর্থ বলে উদেশিকা প্রাবোদানিকে একটি চার মেরে পরের বলেই বোল্ড হন। ডানহাতি পেসারের সুইং বুঝতে না পারায় থামে তার ৫ বলে ছয় রানের ইনিংস।

লতা মন্ডল এদিনও হতাশ করলেন। চান্দিমা গুনারত্নের বলে এলবিডব্লু হয়ে খালি হাতে সাজঘরে যান তিনি। দুটি বাউন্ডারি হাঁকানো শারমিন আখতার (১৮) দলীয় ৬২ রানে চতুর্থ ব্যাটার হিসেবে আউট হন। ১২ রানের মধ্যে আরও দুটি উইকেট বিসর্জন দিতে হয় স্বাগতিকদের।

তবে রুমানা আহমেদের ক্যারিয়ার সেরা ইনিংসের সুবাদে তিন অঙ্কের ঘরে পৌঁছায় বাংলাদেশ।

বি গ্রুপের প্রথম ম্যাচে একমাত্র জয় এসেছিল শ্রীলঙ্কার। আর এখনও জয়ের দেখা পায়নি স্বাগতিকরা।

বাংলাদেশ: রুমানা আহমেদ, লতা মন্ডল, সালমা খাতুন, পান্না ঘোষ, জাহানারা আলম, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, সানজিদা ইসলাম, শারমিন আক্তার সুপ্তা, সোহেলী আখতার ও শামিমা সুলতানা।

শ্রীলঙ্কা: শশীকলা শ্রীবর্দনে, মাধুরী সামুদ্দিকা, এশানি লুকুসুরিয়া, শ্রীপালি বীরাকোড্ডি, যাসোদা মেন্ডিস, চামারি আতাপাত্তু, উদেশিকা প্রাবোদানি, চান্দিমা গুনারত্নে, চামারি পোলগামপোলা, রেবেকা ভান্দোর্ট, হাসিনি পেরেরা।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ১ এপ্রিল ২০১৪

এইচএসসিতে অকৃতকার্য হয়ে বরগুনায় ছাত্রের আত্মহত্যা
খুলনায় ইয়াবাসহ মাদক কারবারী আটক
কাজিপুরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ফাটল, আতঙ্ক
পঞ্চগড়ে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অটোচালক গ্রেফতার
জেমস-আইয়ুব বাচ্চুর গানে মঞ্চ মাতালেন নোবেল


টাইগারদের জন্য নিজেকে যোগ্য কোচ মনে করেন সুজন
লালবাগে ছুরিকাঘাতে নিহত ১
সাস্ট ক্লাবের সভাপতি কামরুল ও সম্পাদক রিন্টু
প্রিয়া সাহার অভিযোগ নিশ্চয়ই চক্রান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী
উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর আ’লীগ