php glass

টানা জয় ভারতের

110 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা জয় পেল ভারত। ৭৩ রানে তারা হারালো অস্ট্রেলিয়াকে। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছিল ভারত। জিততে হলে ১৬০ রান করতে হতো অসিদের। কিন্তু ১৬.২ ওভার খেলে ৮৬ রানেই ভারতের বোলিংয়ের কাছে গুটিয়ে যায় অসিদের ইনিংস।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা জয় পেল ভারত। ৭৩ রানে তারা হারালো অস্ট্রেলিয়াকে। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছিল ভারত। জিততে হলে ১৬০ রান করতে হতো অসিদের। কিন্তু ১৬.২ ওভার খেলে ৮৬ রানেই ভারতের বোলিংয়ের কাছে গুটিয়ে যায় অসিদের ইনিংস।

এর আগে ভারতের হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে নামেন রহিত শর্মা এবং অজিঙ্কা রাহানে। প্রথম ওভারেই রহিত শর্মা সাজঘরে ফেরেন ব্রাড হগের বলে ক্যাচ তুলে দিয়ে। তবে তিন নম্বরে নামা বিরাট কোহলি রানের চাকা সচল রেখেছিলেন।আউট হওয়ার আগে ২২ বলে ২৩ রান করেন তিনি। আর নবম ওভারে রাহানে ডাগ বলিংগারের বলে উইকেটের পেছনে ক্যাচ দেবার আগে করেন ১৬ বলে ১৯ রান।

দলীয় ৬৬ রানে ৪ উইকেট পড়ে গেলে আরও চাপে পড়ে ভারত। তবে যুবরাজ ও মহেন্দ্র সিং ধোনী দলের হাল ধরেছিলেন। যুবরাজ তার ব্যাটে ঝড় তুলে অষ্টম টি-২০ অর্ধশতক করেছেন ৩৭ বলে।  তারা দুজন ৮৪ রানের জুটি গড়েন। ধোনী ২০ বলে ২৪ রান করে স্টার্কের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। শেষ ওভারে আউট হওয়ার আগে যুবরাজ করেন ৪৩ বলে ৫টি চার আর ৪টি ছয়ে ৬০ রান।

পাওয়ার প্লেতে ভারতের সংগ্রহ ছিল এক উইকেটে ৪৪ রান। আর দলীয় অর্ধশতক আসে ৪১ বলে। দলীয় শতক আসে ৮৯ বলে।

দ্বিতীয় ইনিংসে ১৬০ রানের টার্গেট নিয়ে ‍অস্ট্রেলিয়ার ব্যাটিং সূচনা করতে আসেন অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার। অ্যারন ফিঞ্চ দলীয় ১৩ রানে রবি চন্দ্রন অশ্বিনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। ৬ রান যোগ হতেই ক্যামেরুন হোয়াইটও ফিঞ্চ এর পথ ধরেন। আর ২ রান যোগ হতেই দলীয় ২১ রানে শেন ওয়াটসন দ্রুত ফিরে গেলে অসিরা চাপে পড়ে।

ডেভিড ওয়ার্নার এবং ম্যাক্সওয়েল আউট হয়ে সাজঘরে ফিরলে ৫৫ রানে অস্ট্রেলিয়ার ৫ উইকেট পড়ে যায়। আর দলীয় ৬৩ রানে ৬ উইকেট। তবে ম্যাক্সওয়েল আউট হওয়ার আগে ১২ বলে তিন ছয়ে ২৩ রান করেন।
নিয়মিত বিরতিতে উইকেট হারানো অসিদের ইনিংস থেমে যায় ১৬.২ ওভারে। ৮৬ রান করেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।

ভারতের হয়ে ৩.২ ওভারে ১১ রান দিয়ে ৪ উইকেট পাওয়া রবিচন্দ্রন অশ্বিন ম্যান অব দ্যা ম্যাচ হন ।

এর আগে মূল পর্বের সব খেলায় ভারত জয় পেয়ে সেমির পথ নিশ্চিত করে রেখেছে। আর অস্ট্রেলিয়া ১৬ রানে পাকিস্তানের সঙ্গে এবং ৬ উইকেটে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে হেরেছে।

বাংলাদেশ সময়: ২২৩২ ঘন্টা, ৩০ মার্চ ২০১৪

কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ: খসরু
কর্মকর্তাদের অসন্তোষে বড়পুকুরিয়া খনির এমডিকে অপসারণ
মানুষী নয়, ‘কিক ২’ করছেন জ্যাকুলিন!
কৃষক বাবার সেই ছেলের দায়িত্ব নিলেন ছাত্রলীগ সভাপতি
রাজধানীর উত্তরা থেকে অর্ধগলিত মরদেহ উদ্ধার


দুধের নমুনা সংগ্রহে বৈজ্ঞানিক পদ্ধতি অনুসরণের আহ্বান 
সোহানের ব্যাটে লিডের পথে বিসিবি একাদশ
ছেলেমেয়েরা পড়াশোনায় মনোযোগী, বাজিমাত ইংরেজিতে!
৭ বছরের শিশুকে ধর্ষণ-হত্যা, ২ জনের বিরুদ্ধে চার্জশিট
ক্যামিকেল-রং দিয়েই ফলের জুস!