php glass

১১৭ রান দরকার অসিদের

60 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
টি-টোয়েন্টি বিশ্বকাপের ২৮তম ম্যাচে অস্ট্রেলিয়া টসে জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ভারতকে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছে ভারত। জিততে হলে ১৬০ রান করতে হবে অসিদের।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: টি-টোয়েন্টি বিশ্বকাপের ২৮তম ম্যাচে অস্ট্রেলিয়া টসে জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ভারতকে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছে ভারত। জিততে হলে ১৬০ রান করতে হবে অসিদের।

১৬০ রানের টার্গেট নিয়ে ‍অস্ট্রেলিয়ার ব্যাটিং সূচনা করতে আসেন অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার। অ্যারন ফিঞ্চ দলীয় ১৩ রানে রবি চন্দ্রন অশ্বিনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। ৬ রান যোগ হতেই ক্যামেরুন হোয়াইটও ফিঞ্চ এর পথ ধরেন। আর ২ রান যোগ হতেই দলীয় ২১ রানে শেন ওয়াটসন দ্রুত ফিরে গেলে অসিরা চাপে পড়ে।

জিততে হলে দরকার আরো ১১৭ রান। হাতে আছে ৭ উইকেট। ব্যাটিং ক্রিজে আছেন ডেভিড ওয়ার্নার এবং ম্যাক্সওয়েল।

এর আগে ভারতের হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে নামেন রহিত শর্মা এবং অজিঙ্কা রাহানে। প্রথম ওভারেই রহিত শর্মা সাজঘরে ফেরেন ব্রাড হগের বলে ক্যাচ তুলে দিয়ে। তবে তিন নম্বরে নামা বিরাট কোহলি রানের চাকা সচল রেখেছিলেন।আউট হওয়ার আগে ২২ বলে ২৩ রান করেন তিনি। আর নবম ওভারে রাহানে ডাগ বলিংগারের বলে উইকেটের পেছনে ক্যাচ দেবার আগে করেন ১৬ বলে ১৯ রান।

দলীয় ৬৬ রানে ৪ উইকেট পড়ে গেলে আরও চাপে পড়ে ভারত। তবে যুবরাজ ও মহেন্দ্র সিং ধোনী দলের হাল ধরেছিলেন। যুবরাজ তার ব্যাটে ঝড় তুলে অষ্টম টি-২০ অর্ধশতক করেছেন ৩৭ বলে।  তারা দুজন ৮৪ রানের জুটি গড়েন। ধোনী ২০ বলে ২৪ রান করে স্টার্কের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। শেষ ওভারে আউট হওয়ার আগে যুবরাজ করেন ৪৩ বলে ৫টি চার আর ৪টি ছয়ে ৬০ রান।

পাওয়ার প্লেতে ভারতের সংগ্রহ ছিল এক উইকেটে ৪৪ রান। আর দলীয় অর্ধশতক আসে ৪১ বলে। দলীয় শতক আসে ৮৯ বলে।

এর আগে মূল পর্বের সব খেলায় ভারত জয় পেয়ে সেমির পথ নিশ্চিত করে রেখেছে। আর অস্ট্রেলিয়া ১৬ রানে পাকিস্তানের সঙ্গে এবং ৬ উইকেটে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে হেরেছে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘন্টা ৩০ মার্চ ২০১৪

‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত
বাংলাদেশি পাসপোর্টে বিদেশে রোহিঙ্গা পাচার
রিফাত হত্যা: রাব্বি আকনের স্বীকারোক্তি
জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি


ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান
হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ

শেষ হলো জেলা প্রশাসক সম্মেলন