php glass

জয়ের কাছে ভারত

98 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
টি-টোয়েন্টি বিশ্বকাপের ২৮তম ম্যাচে অস্ট্রেলিয়া টসে জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ভারতকে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছে ভারত। জিততে হলে ১৬০ রান করতে হবে অসিদের।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: টি-টোয়েন্টি বিশ্বকাপের ২৮তম ম্যাচে অস্ট্রেলিয়া টসে জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ভারতকে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করেছে ভারত। জিততে হলে ১৬০ রান করতে হবে অসিদের।

১৬০ রানের টার্গেট নিয়ে ‍অস্ট্রেলিয়ার ব্যাটিং সূচনা করতে আসেন অ্যারন ফিঞ্চ এবং ডেভিড ওয়ার্নার। অ্যারন ফিঞ্চ দলীয় ১৩ রানে রবি চন্দ্রন অশ্বিনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। ৬ রান যোগ হতেই ক্যামেরুন হোয়াইটও ফিঞ্চ এর পথ ধরেন। আর ২ রান যোগ হতেই দলীয় ২১ রানে শেন ওয়াটসন দ্রুত ফিরে গেলে অসিরা চাপে পড়ে।

ডেভিড ওয়ার্নার এবং ম্যাক্সওয়েল আউট হয়ে সাজঘরে ফিরলে ৫৫ রানে অস্ট্রেলিয়ার ৫ উইকেট পড়ে যায়। আর দলীয় ৬৩ রানে ৬ উইকেট। তবে ম্যাক্সওয়েল আউট হওয়ার আগে ১২ বলে তিন ছয়ে ২৩ রান করেন।

অসিদের আরো ৪০ বলে ৮৫ রান করতে হবে। হাতে আছে ৩ উইকেট।

এর আগে ভারতের হয়ে ব্যাটিংয়ে ওপেন করতে নামেন রহিত শর্মা এবং অজিঙ্কা রাহানে। প্রথম ওভারেই রহিত শর্মা সাজঘরে ফেরেন ব্রাড হগের বলে ক্যাচ তুলে দিয়ে। তবে তিন নম্বরে নামা বিরাট কোহলি রানের চাকা সচল রেখেছিলেন।আউট হওয়ার আগে ২২ বলে ২৩ রান করেন তিনি। আর নবম ওভারে রাহানে ডাগ বলিংগারের বলে উইকেটের পেছনে ক্যাচ দেবার আগে করেন ১৬ বলে ১৯ রান।

দলীয় ৬৬ রানে ৪ উইকেট পড়ে গেলে আরও চাপে পড়ে ভারত। তবে যুবরাজ ও মহেন্দ্র সিং ধোনী দলের হাল ধরেছিলেন। যুবরাজ তার ব্যাটে ঝড় তুলে অষ্টম টি-২০ অর্ধশতক করেছেন ৩৭ বলে।  তারা দুজন ৮৪ রানের জুটি গড়েন। ধোনী ২০ বলে ২৪ রান করে স্টার্কের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। শেষ ওভারে আউট হওয়ার আগে যুবরাজ করেন ৪৩ বলে ৫টি চার আর ৪টি ছয়ে ৬০ রান।

পাওয়ার প্লেতে ভারতের সংগ্রহ ছিল এক উইকেটে ৪৪ রান। আর দলীয় অর্ধশতক আসে ৪১ বলে। দলীয় শতক আসে ৮৯ বলে।

এর আগে মূল পর্বের সব খেলায় ভারত জয় পেয়ে সেমির পথ নিশ্চিত করে রেখেছে। আর অস্ট্রেলিয়া ১৬ রানে পাকিস্তানের সঙ্গে এবং ৬ উইকেটে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে হেরেছে।

বাংলাদেশ সময়: ঘন্টা ২১৪৯, ৩০ মার্চ ২০১৪ আপডেট সময়: ২২০৫ ঘন্টা

**যুবরাজের অষ্টম টি-২০ অর্ধশতক
**ভারতকে চেপে ধরেছে অসিরা
**ব্যাটিংয়ে নেমেছে ভারত

গুজবে বিভ্রান্ত না হতে বিসিসি মেয়রের আহ্বান
চমেক হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে
বর্ষাহীন কলকাতায় ক্যালেন্ডারেই আষাঢ়-শ্রাবণ
উঠছে সাগরে মাছ ধরার নিষেধাজ্ঞা, কর্মচঞ্চল জেলেপাড়া 
এডিবির অর্থেই ঢাকা-সিলেট চারলেন, বাদ চীনা কোম্পানি


 চাঁদপুরে আখের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি
ভোলা-লক্ষ্মীপুর রুটে ২ ফেরি বিকল, যানজট-ভোগান্তি চরমে
নেশা করতে নিষেধ করায় স্ত্রীকে কুপিয়ে হত্যা
এবার ‘ছেলেধরা’ সন্দেহে বগুড়ায় ৪ যুবককে গণপিটুনি
ময়মনসিংহে মোটরসাইকেল দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তা নিহত