php glass

পাকিস্তানের প্রথম সেঞ্চুরিয়ান শেহজাদ

95 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
টেস্ট ও ওয়ানডেতে সেঞ্চুরির ক্ষুধা মিটিয়ে এবার টি-টোয়েন্টিতে সফল হলেন পাকিস্তানী ওপেনার আহমেদ শেহজাদ। গতবছর জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে না পারলেও মিরপুর মাঠে ষোলআনা পূর্ণ করলেন শেহজাদ। ২০০৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হয় তার।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়াম থেকে: টেস্ট ও ওয়ানডেতে সেঞ্চুরির ক্ষুধা মিটিয়ে এবার টি-টোয়েন্টিতে সফল হলেন পাকিস্তানী ওপেনার আহমেদ শেহজাদ। গতবছর জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে না পারলেও মিরপুর মাঠে ষোলআনা পূর্ণ করলেন শেহজাদ। ২০০৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হয় তার।

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করতে পাঁচ বছর অপেক্ষা করতে হয়েছে পাকিস্তানী এ ওপেনারকে। একই সঙ্গে ২৫ ম্যাচ খেলার দীর্ঘ অভিজ্ঞতাও। টি-টোয়েন্টি ম্যাচে অবশেষে সেঞ্চুরির স্বাদ পেলেন শেহজাদ, সেই সঙ্গে ক্যারিয়ারের সেরা স্কোরও গড়লেন। সাকিব-আল-আমিন-মাশরাফিদের বিপক্ষে মাত্র ৫৮ বলে সেঞ্চুরি করেন তিনি। ৯ চার ও চার ছক্কায় এ রান করেন তিনি। প্রথম পাক ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন শেহজাদ।


গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ৯৮ রানে অপরাজিত ছিলেন। ওভার শেষ হয়ে যাবার কারণে সেবার সেঞ্চুরি করতে ব্যর্থ হন তিনি। সেই সেঞ্চুরি পাওয়ার জন্যে বেশি দিন অপেক্ষা করতে হয়নি তাকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টেনে বাংলাদেশের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি করেছেন শেহজাদ।

অভিষেক ম্যাচে ৪ রানের ইনিংস উপহার দেন তিনি। টি-টোয়েন্টিতে পঞ্চম ম্যাচে গিয়ে প্রথম হাফসেঞ্চুরি করেন শেহজাদ। আর ২৫তম ম্যাচে এসে সেঞ্চুরি। শেহজাদ একবার আউট হবার সম্ভাবনা থাকলেও মিস করেন নাসির। ১১১ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন তিনি। তিনি ৬২  বলে ১০ চার এবং ৫ ছক্কায় এ রান করেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ৩০ মার্চ ২০১৪

‘ট্রাম্পকে দেওয়া প্রিয়া সাহার তথ্য সর্বৈব মিথ্যা’
শরণার্থী শিবির ‘দেখে গেল’ আইসিসির প্রতিনিধি দল
বসুন্ধরা কিংসের লাল জার্সিতে উন্মাতাল গ্যালারি
মামলা আতংকে ঘর ছেড়ে রিকশা চালাচ্ছেন নেতা-কর্মীরা
রাবিতে মাদকসহ তিন বহিরাগত আটক


পার্লামেন্টারি ফোরামের সভা শেষে দেশে ফিরেছেন স্পিকার
সংস্কার শেষে কক্সবাজার হাসপাতালের জরুরি বিভাগ উদ্বোধন
খুলনায় বিভাগীয় সমাবেশে অংশ নেবেন মির্জা ফখরুল
প্রথম দিনেই ‘দ্য লায়ন কিং’র বাজিমাত
পূর্বশত্রুতার জেরে খুন হন সঞ্জয় ধর