php glass

শেহজাদের শতক, বাড়ছে পাকিস্তানের রান

65 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
এক প্রান্তে চার উইকেটের পতন ঘটলেও আরেক প্রান্ত আগলে রেখে দলের রানের চাকা এগিয়ে নিচ্ছেন ‍পাকিস্তানি ওপেনার আহমেদ শেহজাদ।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: এক প্রান্তে চার উইকেটের পতন ঘটলেও আরেক প্রান্ত আগলে রেখে দলের রানের চাকা এগিয়ে নিচ্ছেন ‍পাকিস্তানি ওপেনার আহমেদ শেহজাদ। দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি নিজের টি-টোয়েন্টির ক্যারিয়ারে প্রথম শতকও পূরণ করে নিয়েছেন এ ড্যাশিং ওপেনার। ৬০ বলে ১০৬ রান নিয়ে খেলছেন তিনি।

প্রতিবেদনটি লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ১৮ ওভার ৫ বলে কামরান-হাফিজ-উমর আকমল-মালিকের উইকেট খুইয়ে ১৭৬ রান। ক্রিজে শেহজাদকে সঙ্গ দিচ্ছেন শহীদ আফ্রিদি।

এর আগে, পঞ্চম ওভারে ওপেনার কামরান আকমলকে (১২) জিয়াউর রহমানের দুর্দান্ত ক্যাচে পরিণত করার পর নবম ওভারে মোহাম্মদ হাফিজকে সাজঘরে পাঠান ঘূর্ণি জাদুকর আব্দুর আজ্জাক। মুশফিকের স্ট্যাম্পিংয়ের শিকার হওয়ার আগে ১২ বলে ৮ রানের ইনিংস খেলেন হাফিজ। রাজ্জাকের পর ১০ম ওভার করতে এসে উমর আকমলকে তামিম ইকবালের ক্যাচে পরিণত করেন মাহমুদুল্লাহ রিয়াদ। ধারাবাহিক ফর্মে থাকা উমর অবশ্য এ ম্যাচে রানের খাতা খুলতে পারেননি। আর সর্বশেষ ১৮তম ওভারে সাকিবের বলে স্ট্যাম্পিংয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন শোয়েব মালিক।

পাকিস্তানের বিপক্ষে টসে হেরে ফিল্ডিংয়ে নামা টাইগারদের শুরুতেই অনিয়ন্ত্রিত বোলিং লক্ষ্য করা যায়।

নড়াইল এক্সপ্রেস মাশরাফি মর্তুজা ও আল আমিন হোসেনের করা প্রথম তিন ওভারেই ৩৪ রান আদায় করে নিয়েছেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। সাকিবের করা চতুর্থ ওভারে যোগ করেছেন আরও ৮ রান।

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাকস্তানি অধিনায়ক মোহাম্মদ হাফিজ। দলের পক্ষে ওপেনিং করেন কামরান আমল ও আহমদ শেহজাদ।

টাইগারদের পক্ষে প্রথম ওভারের বল হাতে নেন নড়াইল এক্সপ্রেস মাশরাফি।

জয়ের লক্ষ্যে বাংলাদেশ দলের হয়ে খেলছেন-তামিম ইকবাল, এনামুল হক বিজয়, শামসুর রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক), নাসির হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, জিয়াউর রহমান, মাশরাফি বিন মর্তুজা, আবদুর রাজ্জাক ও আল আমিন হোসেন।

টাইগার দলে গত ম্যাচে খেলা সোহাগ গাজীর পরিবর্তে এ ম্যাচে খেলছেন আবদুর রাজ্জাক।

আর পাকিস্তান দলে রয়েছেন- কামরান আকমল, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ (অধিনায়ক), উমর আকমল, শোয়েব মালিক, শোয়েব মাকসুদ, শহীদ আফ্রিদি, সোহেল তানভীর, উমর গুল, জুলফিকার বাবর ও সাঈদ আজমল।

পাকিস্তান দলেও রয়েছে একটি পরিবর্তন। বিলাওয়াল ভাট্টির জায়গায় এ ম্যাচে খেলছেন সোহেল তানভীর।

সুপার টেনের দু’টি খেলায় ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ৭৩ রানে এবং ভারতের সঙ্গে ৮ উইকেটে হেরে যাওয়ায় বাংলাদেশের সেমিফাইনালের আশা শেষ হয়ে যায়। তবে, ভারতের সঙ্গে ৭ উইকেটে হারলেও অস্ট্রেলিয়ার সঙ্গে ১৬ রানে জয় পায় পাকিস্তান।

সে হিসেবে টাইগারদের নিজেদের চেনানোর এ লড়াইয়ের সঙ্গে সেমিতে স্থান পাওয়ার লক্ষ্যে খেলছে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪

**শেহজাদের ব্যাটে এগোচ্ছে পাকিস্তান
**সাজঘরে কামরান-হাফিজ-উমর আকমল
**-কামরানকে ফেরালেন রাজ্জাক
**বোলিংয়ে বাংলাদেশ
** টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ
** নিজেদের খুঁজে পাওয়ার দিন টাইগারদের
**
বিকেলে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে টাইগাররা

মেসিকে ছাড়িয়ে সবচেয়ে প্রশংসিত ক্রীড়াবিদ রোনালদো
নুসরাতের সেই মাদ্রাসা এখন সিসি ক্যামেরার আওতায়
জগন্নাথ হলের নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
ছাদ বাগান করে সামাজিক বনায়ন গড়ে তুলতে হবে
বর্ষা ফুলের কাব্য | সাদাত সবুজ


মাগুরায় গড়াই নদী থেকে যুবকের গলিত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের দুর্দশা দেখতে কক্সবাজারে আইসিসি প্রতিনিধিরা
বগুড়ায় ধর্ষণ মামলার আসামি গ্রেফতার
ঠাকুরগাঁওয়ে নছিমনচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
সহায়তা পেলেন সন্তান ফেলে যাওয়া মা