php glass

রোদের প্রখরতা মাথায় নিয়ে মাঠ অভিমুখে দর্শকরা

53 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
মধ্য দুপুরে সূর্য যখন ঠিক মাথার উপরে তখন বাংলাদেশ দল মাঠে নামার আগে নিজেদেরকে শেষ বারের মত করে ঝালিয়ে নিচ্ছে। সেন্টার উইকেটের ঠিক পাশের পিচে পাকিস্তানের বোলাররা ইনসুইং-আউটসুইং অনুশীলনে মগ্ন। পাকিস্তানের সামনে বাংলাদেশ বরাবরের মত আজও কঠিন প্রতিপক্ষ।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম থেকে: মধ্য দুপুরে সূর্য যখন ঠিক মাথার উপরে তখন বাংলাদেশ দল মাঠে নামার আগে নিজেদেরকে শেষ বারের মত করে ঝালিয়ে নিচ্ছে। সেন্টার উইকেটের ঠিক পাশের পিচে পাকিস্তানের বোলাররা ইনসুইং-আউটসুইং অনুশীলনে মগ্ন। পাকিস্তানের সামনে বাংলাদেশ বরাবরের মত আজও কঠিন প্রতিপক্ষ।

বাংলাদেশ দলের এই ম্যাচে খুব একটা হারার কিছু নেই বললেই চলে। টুর্নামেন্টে এখন পর্যন্ত ভাল করতে না পারায় মুশফিকদের উপর প্রত্যাশা খানিকটা কম । কিন্তু সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে পাকিস্তানের জন্য মহা গুরুত্বপূর্ন এই ম্যাচ। বাংলাদেশ দলে নিজেদের ফিরে পাওয়ার লড়াই আর পাকিস্তানের সেমির পথ সরু করার তাড়না ভাল ম্যাচেরই ইঙ্গিত দেয়।

এশিয়া কাপে বাংলাদেশের পাহাড় সমান রান পাকিস্তানের অলরাউন্ডার আফ্রিদির কাছে বিদ্ধস্ত হওয়া এখনও ভুলতে পারেনি বাংলাদেশের দর্শকরা। বাংলাদেশ দল পরপর দুই ম্যাচে জিতে পরপর দুই ম্যাচ হেরে খানিকটা বেকায়দায় মাঠে ও মাঠের বাইরে। তবে এদিন দিনের আলোয় প্রথম মাঠে নামা এবং দুই ম্যাচ সমীকরণের হিসাবে আজ জয়ের পালা বলতে দোষ কি?

মাঠে প্রবেশ মুখে খুব বড় লাইন চোখে না পড়লেও রোদের প্রখরতা  মাথায় নিয়ে মিরপুরে দর্শক আসতে শুরু করেছে। কলাবাগান থেকে আগত সিমু বিশ্বাস বাংলানিউজকে অভিযোগের সূরে জানালেন, আমাদের দলে সবারই বেশ প্রতিভা রয়েছে। খানিকটা মনস্তাত্বিক কারণে পিছিয়ে যাচ্ছে। বাংলাদেশের মানুষ কখনই মাঠ বিমুখ নয়। দলের খারাপ সময়েও আমরা সাপোর্টরা সব সময় উৎসাহ দিতে প্রস্তুত। দেখবেন আজই সাকিবরা ঘুরে দাঁড়াবে।

ঔষুধ কোম্পানিতে কর্মরত মাসুদ হোসেন টিকিট কিনেছেন কালোবাজারীদের কাছ থেকে। তবে অন্য দিনের তুলনায় আজ দামটা কম বলে মাঠে আসতে পেরেছেন। পাকিস্তানকে বাংলাদেশ হারাবে এটা সারা জীবনের স্বপ্ন বললেন এই ক্রিকেট পাগল। আমরা সব দলকে হারালেও পাকিস্তানের সাথে পারি না এটা মন থেকে মানতে পারিনা।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ৩০ মার্চ ২০১৪

জামালগঞ্জে বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু
ক্রিকেট কোনো খেলা নয়
কেউ যাবে সাগরে, কেউ আনে মাছ
গণপরিবহনে নৈরাজ্য, চলছে সিটিংয়ের নামে প্রতারণা
ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি যুক্তরাষ্ট্রের


কুড়িগ্রামে চরম দুর্ভোগে পানিবন্দি সাড়ে ৭ লাখ মানুষ
আইসিসির হল অব ফেমে শচীন
সবুজে মিশে থাকে সুমিষ্ট ‘সোনা-কপালি হরবোলা’
বিকেলে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক
সুশিক্ষার মাধ্যমে মানুষের মধ্যে মানবিক মূল্যবোধ তৈরি হয়