php glass

বিশাল জয় প্রোটিয়া মেয়েদের

57 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আয়ারল্যান্ডের বিপক্ষেই অস্ট্রেলিয়া বৃহস্পতিবার গড়েছিল মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ব্যবধানে রেকর্ড। পরদিনই বাংলাদেশকে হারিয়ে সেটা ভেঙেছিল ইংল্যান্ড। এবার শনিবার আইরিশদের দিয়ে সেটাও ভাঙল দক্ষিণ আফ্রিকা।

সিলেট থেকে: আয়ারল্যান্ডের বিপক্ষেই অস্ট্রেলিয়া বৃহস্পতিবার গড়েছিল মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ব্যবধানে রেকর্ড। পরদিনই বাংলাদেশকে হারিয়ে সেটা ভেঙেছিল ইংল্যান্ড। এবার শনিবার আইরিশদের দিয়ে সেটাও ভাঙল দক্ষিণ আফ্রিকা। এ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ইসোবেল জয়েসদের বিপক্ষে ৮৬ রানের বিশাল জয় পেয়েছে মিগনন ডু প্রিজের দল।

দক্ষিণ আফ্রিকা: ১৬৫/৫ (২০ ওভার)
আয়ারল্যান্ড: ৭৯/৯ (১৫.১ ওভার)
ফল: দক্ষিণ আফ্রিকা জয়ী ৮৬ রানে

লক্ষ্যে নেমে দুই রান করেই ওপেনার ক্লেয়ার শিলিংটোনকে হারায় আয়ারল্যান্ড। দ্বিতীয় উইকেটে ৪০ রানের সেরা জুটি গড়েন ম্যারি ওয়ালড্রোন ও ইসোবেল জয়েস। ৩০ বলে সাত চারে ৩৩ রানের সেরা ইনিংস খেলে আউট হন উইকেটরক্ষক ও ওপেনার ওয়ালড্রোন। এরপর আর কোনো ব্যাটার ম্যাচ নিয়ন্ত্রণে নিতে পারেননি।

প্রোটিয়া বোলার শাবনিম ইসমাইল ও ডেন ভ্যান নাইকার্ক তিনটি করে উইকেট নিয়ে জয় তরান্বিত করেন। দুটি পান মারসিয়া লেটসাওলো। ১৬তম ওভারের প্রথম বলে লুসি ম্যাককার্থি নবম উইকেট হিসেবে সাজঘরে ফিরলে সিসিলিয়া জয়েস রিটায়ার্ড হার্ট হয়ে আর নামার সিদ্ধান্ত নেননি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার লিজেল লির ইনিংস সেরা পারফরমেন্সের সঙ্গে ক্লো ট্রিয়ন ও সুন লুসের ঝড় দারুণ অবদান রাখে প্রোটিয়াদের ব্যাটিংয়ে। একটি করে জয় ও পরাজয়ের স্বাদ পাওয়া প্রোটিয়ারা পাঁচ উইকেটে ১৬৫ রান করে।

সিলেট বিভাগীয় স্টেডিয়ামে আসল ঝড় তুলেছিলেন এদিন ট্রিয়ন। মিডল অর্ডারের এই ব্যাটার তিনটি করে চার ও ছয় মেরেছেন। ১২ বলে ৩৫ রানে অপরাজিত ছিলেন তিনি। ম্যাচসেরাও হলেন এই ব্যাটার।

১৮ বলে ৬৩ রানের ঝড়ো জুটি গড়তে তাকে যোগ্য সঙ্গ দিয়েছিলেন লুস। ছয়টি চার হাঁকিয়ে শেষ বলে ২৯ রানে আউট হন তিনি। ১০ বলে সাজানো তার ইনিংস।

এর আগে লিজেল ৪০ বলে পাঁচ চার ও এক ছয়ে ৪৩ রানের সেরা ইনিংস খেলেন। ৩৫ বলে দুটি চার ও একটি ছয়ে সাজানো ডেন ভ্যান নাইকার্কের ২৫ রানও উল্লেখযোগ্য।

অধিনায়ক ইসোবেল জয়েস, এমিয়ার রিচার্ডসন, এলেনা টাইস ও এমি কিনিলি একটি করে উইকেট নেন আইরিশদের পক্ষে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ২৯ মার্চ ২০১৪

মেসিকে ছাড়িয়ে সবচেয়ে প্রশংসিত ক্রীড়াবিদ রোনালদো
নুসরাতের সেই মাদ্রাসা এখন সিসি ক্যামেরার আওতায়
জগন্নাথ হলের নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
ছাদ বাগান করে সামাজিক বনায়ন গড়ে তুলতে হবে
বর্ষা ফুলের কাব্য | সাদাত সবুজ


মাগুরায় গড়াই নদী থেকে যুবকের গলিত মরদেহ উদ্ধার
রোহিঙ্গাদের দুর্দশা দেখতে কক্সবাজারে আইসিসি প্রতিনিধিরা
বগুড়ায় ধর্ষণ মামলার আসামি গ্রেফতার
ঠাকুরগাঁওয়ে নছিমনচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
সহায়তা পেলেন সন্তান ফেলে যাওয়া মা