php glass

সব ম্যাচকে সমান গুরুত্ব দিচ্ছেন হাফিজ

49 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আগের ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে পাকিস্তান। এখনও সেমিফাইনাল খেলা চূড়ান্ত হয়নি। তবে অপেক্ষাকৃত দুর্বল বাংলাদেশের সাথে খেলা বলেই হয়তো নিজেদেরকে বেশ নির্ভার রাখতে পারছে মোহাম্মদ হাফিজ বাহিনী।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম থেকে: আগের ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়াকে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে পাকিস্তান। এখনও সেমিফাইনাল খেলা চূড়ান্ত হয়নি। তবে অপেক্ষাকৃত দুর্বল বাংলাদেশের সাথে খেলা বলেই হয়তো নিজেদেরকে বেশ নির্ভার রাখতে পারছে মোহাম্মদ হাফিজ বাহিনী। সদ্য সমাপ্ত এশিয়া কাপে বাংলাদেশ দলের বিশাল রানের টার্গেটকে মামুলি বানিয়ে জয় ছিনিয়ে আনা হয়তো বাড়তি প্রেরোণা হতে পারে।

আর বাংলাদেশ দলের এখন আর হারানো কিছু নেই তবে টাইগাররা যে কোন সময় জ্বলে উঠতে পারে এমনটা জানা সবার। স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামার আগের দিন পাকিস্তানি অধিনায়ক সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের সব ম্যাচকেই সমান গুরুত্ব দিতে চাইলেন। হাফিজ বলেন, প্রথম ম্যাচ ভারতের সাথে হেরে কিছুটা চাপে পড়েছিল তার দল। তবে গত ম্যাচে অস্ট্রেলিয়ার সাথে দারুণ কামব্যাক ভাল কিছুরই ইঙ্গিত করছে।

বাংলাদেশের সাথে রোববারের ম্যাচে খুবই গুরুত্ব দিচ্ছে পাকিস্তান। কারণে এই গ্রুপ থেকে ইতিমধ্যে ভারত সেমিফাইনাল নিশ্চিত করেছে। পাকিস্তানের জয়ের কোন বিকল্প নেই। নেট রানরেট বিষয়ে তাদেও কোন মাথাব্যাথা নেই। ম্যাচ বাই ম্যাচ জিততে হবে। জয় ছাড়া ভাববার সুযোগও নেই হাফিজের। পয়েন্টে সবারই সুযোগ আছে। তাছাড়া বাংলাদেশের দিন যেকোন দলই হারতে পারে। কঠিন সমীকরণে না গিয়ে জয়ের উপরেই বেশী গুরুত্ব দিচ্ছে হাফিজ।

এখান থেকে ফাইনাল পর্যন্ত সব ম্যাচেই জয় প্রয়োজন। অন্য দলের লেগ স্পিনারা ভাল করছে। তবে আফ্রিদির উপর পূর্ণ আস্থা রয়েছে। সে যেকোন দিন ম্যাচের ভাগ্য পরিবর্তন করতে পারে। স্বাগতিক বাংলাদেশ প্রসঙ্গে বলেন, এটা ওদের চেনা কন্ডিশন। আমরা ভাল খেললে যেকোন কন্ডিশনে জয় সম্ভব। আমরা শেষ কয়দিন কঠোর অনুশীলন করছি। সবাই নিজের সেরাটা দিতে প্রস্তুত।

অধিনায়ক নিজে এবং আহম্মেদ শেহজাদ ছাড়াও বেশ কয়েকজন খেলোয়াড় রানে নেই এমটি জানতে চাইলে হাফিজ বলেন, সবার নিজের দুর্বলতা এবং করণীয় ঠিক করছে। রানে হয়তো নেই তবে ভাল খেলার জন্য চেষ্টা করছি। কোন একদিন হয়তো রানও করে ফেলব। সব কিছুর মূলে ভাল খেলা এবং রেজাল্ট বের করে আনতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, ২৯ মার্চ ২০১৪

দর্শক প্রশংসিত নাটক ‘ড্রিম গার্ল’
ভবনের নকশাকারসহ তিনজনকে ৫ লাখ টাকা জরিমানা
লংগদুতে ছাত্রলীগের ৪ নেতাকে অব্যাহতি
পাস্তুরিত দুধ: তিন সংস্থার প্রতিবেদন হাইকোর্টে
গুজবে কান না দেওয়ার আহ্বান রেনুর বোন নাজমার


গাজীপু‌রে বা‌স দুর্ঘটনায় নিহত ২
পানি নিষ্কাশনে বাধা সৃষ্টি, ৫০টি দোকান উচ্ছেদ
নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে কলেজছাত্রের মৃত্যু
দ. কোরিয়ান নির্মাণ সংস্থার সঙ্গে বাংলাদেশের চুক্তি
বানভাসি মানুষের ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেবে সরকার