php glass

মিরপুরের গ্যালারীতে জাতীয় সংগীতের জয়ধ্বনি

67 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
বাংলাদেশ ভারত ম্যাচে সব সময় অন্য চেহারায় দেখা যায় টাইগারদের। এমন কিছুর ইঙ্গিত দেওয়ার আগে মিরপুরের গ্যালারীতে বাঘের গর্জন শুনল মাহেন্দ্র সিং ধোনীর দল। গ্যালারী ভর্তি দর্শক, ম্যাচ শুরু হওয়ার অনেক আগেই কানায় কানায় পরিপূর্ণ স্টেডিয়াম। টসে হেরে মুশফিকদের ব্যাটিংয়ে নামার প্রস্তুতি আর গ্যালারী থেকে বাঘের হুংকার আসছে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম থেকে: বাংলাদেশ ভারত ম্যাচে সব সময় অন্য চেহারায় দেখা যায় টাইগারদের। এমন কিছুর ইঙ্গিত দেওয়ার আগে মিরপুরের গ্যালারীতে বাঘের গর্জন শুনল মাহেন্দ্র সিং ধোনীর দল। গ্যালারী ভর্তি দর্শক, ম্যাচ শুরু হওয়ার অনেক আগেই কানায় কানায় পরিপূর্ণ স্টেডিয়াম। টসে হেরে মুশফিকদের ব্যাটিংয়ে নামার প্রস্তুতি আর গ্যালারী থেকে বাঘের হুংকার আসছে।

বাংলাদেশ আর ভারত এক সাথে মাঠে প্রবেশ করছে। ডিজে থেকে ঘোষণা সবাইকে উঠে দাঁড়ানোর জন্য। তবে তার আর প্রয়োজন হল না, ততক্ষণে সবাই দাঁড়ানো। দুই দলের খেলোয়াড়দের স্বাগত জানানোর জন্য গ্যালারী থেকে আওয়াজ, সাথে বাংলাদেশ বাংলাদেশ স্লোগান।

দুই দিন আগে যে দেশ জাতীয় সংগীত গেয়ে বিশ্ব রেকর্ড করেছে। আজ আবার একসাথে মিরপুরে ২৬ হাজার দর্শক গাইলো দেশের গান। এর আগের ম্যাচ গুলোতে খেলা শুরুর পূর্বে জাতীয় সংগীতের সূর বাজানো হলেও এদিনই পুরো গান বাজানো হল। এই সময় খেলোয়ার, কর্মকর্তা এবং দর্শক সবাই একসাথে উচ্চস্বরে সূর মিলালেন। সবাই যেন ম্যাচ শেষ হওয়ার আগেই জয় পরাজয় দেখল। জাতীয় সংগীতের বুক ফাটানো সূরে কম্পিত হল মিরপুরের আকাশ বাতাস।

গান শেষ হওয়া মাত্র সবাই করতালি আর বাংলাদেশ বাংলাদেশ স্লোগানে মুখরিত করে তুলল। একই সাথে আকাশে আঁতশবাজি আর চার-ছক্কা হই হই, বল উড়াইয়া গেল কই এর তালে তালে নাচ। গ্যালারীতে টাইগার মিলন, টাইগার শোয়েব আলীর সাথে সমানে পাল্লা দিয়ে যাচ্ছে ভারত থেকে আসা শচীনের ভক্ত সূধীরা। ডোরাকাটা বাঘ আর লাল সবুজের পোশাকের বাহারের সাথে রং-তুলির আঁচড় তো থাকলোই। তবে বাংলা দেশ ম্যাচ শুরুর আগেই যে জাতীয় চেতনায় সবাই কে বার বার হারায় এটা ইতিমধ্যে সবারই জানা কথা।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ২৮ মার্চ ২০১৪

নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত
বাংলাদেশি পাসপোর্টে বিদেশে রোহিঙ্গা পাচার
রিফাত হত্যা: রাব্বি আকনের স্বীকারোক্তি


জিম্বাবুয়ে ক্রিকেটের সদস্য পদ স্থগিত করলো আইসিসি
ইঁদুরের উপদ্রবে বাঁধ ঝুঁকিতে!
টাঙ্গাইলে বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে বাড়ি-ঘর
একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান
হুমায়ূন আহমেদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

হুমায়ূন আহমেদের প্রয়াণ