php glass

ক্যারিবীয়দের চেপে ধরেছে অসিরা

53 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ক্রিস গেইলকে সাজঘরে পাঠানোর পর বেশ ভালোভাবেই ক্যারিবীয়দের রানের চাকা চেপে ধরেছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য হাতে থাকা বলের চেয়ে দ্বিগুণ রান বেশি প্রয়োজন। ওয়েস্ট ইন্ডিজের হাতে ৬টি উইকেট থাকলেও অসি বোলারদের নিয়ন্ত্রিত বোলিং প্রতিপক্ষের ব্যাটসম্যানদের সুবিধা নিতে দিচ্ছে না।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: ক্রিস গেইলকে সাজঘরে পাঠানোর পর বেশ ভালোভাবেই ক্যারিবীয়দের রানের চাকা চেপে ধরেছে অস্ট্রেলিয়া। জয়ের জন্য হাতে থাকা বলের চেয়ে দ্বিগুণ রান বেশি প্রয়োজন। ওয়েস্ট ইন্ডিজের হাতে ৬টি উইকেট থাকলেও অসি বোলারদের নিয়ন্ত্রিত বোলিং প্রতিপক্ষের ব্যাটসম্যানদের সুবিধা নিতে দিচ্ছে না।

প্রতিবেদনটি লেখা পর্যন্ত জিততে হলে ২৪ বলে ৫৩ রান প্রয়োজন উইন্ডিজের। ক্রিজে রয়েছেন ডোয়াইন ব্রাভো ও ড্যারেন স্যামি। সাজঘরে ফিরেছেন দুই ওপেনার গেইল, ডুয়াইন স্মিথ, সিমন্স ও স্যামুয়েলস।

এর আগে, ১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভার দেখে-শুনেই পার করেন দুই উইন্ডিজ ওপেনার। প্রথম ওভারের সবক’টি বলই দেখে-শুনে ছেড়ে দেন ডুয়াইন স্মিথ। তবে দ্বিতীয় ওভারে ব্যাটিং প্রান্তে এসেই নিজের স্বভাবজাত ব্যাটিং শুরু করেন গেইল। ত‍ার ঝড়ো ৫৩ রানের সুবাদেই এগোয় ক্যারিবীয়দের রানের চাকা।

এর আগে, টসে জিতে ব্যাটিং করতে নেমে বেশ ভালো সংগ্রহই দাঁড় করায় অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে তারা। ফলত ক্রিস গেইল-স্যামুয়েলসদের ওয়েস্ট ইন্ডিজের সামনে টার্গেট দাঁড়ায় ১৭৯ রান।

এর আগে, ব্যাটিংয়ে নেমে শুরুতে কিছুটা চাপে পড়েও গ্লেন ম্যাক্সওয়েল ও ব্রাড হজের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় অসিরা। ম্যাক্সওয়েল করেন ৪৫ এবং হজের সংগ্রহ ৩৫।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দু’টি করে উইকেট নেন বদ্রি, স্যামুয়েলস ও বদ্রি। এছাড়া, একটি করে উইকেট যায় সান্তোকি ও ব্রাভোর ঝুলিতে।

এর আগে, সুপার টেনের প্রথম খেলায় ক্যারিবীয়রা ভারতের কাছে ৭ উইকেটে হেরে গেলেও স্বাগতিক বাংলাদেশের সঙ্গে ৭৩ রানের জয় পেয়েছিল। আর নিজেদের একমাত্র খেলায় অসিরা পাকিস্তানের সঙ্গে হেরে গিয়েছিল ১৬ রানে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪

**বিপজ্জনক গেইলকে ফেরালেন মুরহেড

সোহেল তাজের 'হটলাইন কমান্ডো'
সুপার ওভারে ছক্কার উত্তেজনায় মারা যান নিশামের কোচ
বিশ্বমানের পণ্য উৎপাদনে জনবল-কর্মক্ষেত্র বাড়াবে বিএবি
খাগড়াছড়িতে মৎস্য সপ্তাহ উদযাপনে র‌্যালি
মৎস্য কালোবাজারিদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে


বিলীন হচ্ছে সৈকতের ঝাউবন, ভাঙন ঠেকাতে জিওটিউব
মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস: হাইকোর্টের ‘অ্যাপ্রিশিয়েট’
শিক্ষিকার শ্লীলতাহানির দায়ে অধ্যক্ষের কারাদণ্ড
বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা
ক্যাটস আইয়ে সাশ্রয়ী দামে নতুন পোশাক