php glass

বিপজ্জনক গেইলকে ফেরালেন মুরহেড

85 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বিপজ্জনক হয়ে ওঠা ক্রিস গেইলকে সাজঘরে পাঠিয়েছেন অসি ঘূর্ণি বোলার মুরহেড। তবে ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ৩৫ বলে ৫৩ রানের ইনিংস খেলে গেছেন তিনি।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম থেকে: সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বিপজ্জনক হয়ে ওঠা ক্রিস গেইলকে সাজঘরে পাঠিয়েছেন অসি ঘূর্ণি বোলার মুরহেড। তবে ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ৩৫ বলে ৫৩ রানের ইনিংস খেলে গেছেন তিনি।

প্রতিবেদনটি লেখা পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ দাঁড়িয়েছে ১৩ ওভারে দুই ওপেনার ডুয়াইন স্মিথ ও গেইলের উইকেট হারিয়ে ১০৩ রান। ক্রিজে রয়েছেন লিন্ডন সিমন্স ও মারলন স্যামুয়েলস।

১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভার দেখে-শুনেই পার করেন দুই উইন্ডিজ ওপেনার। প্রথম ওভারের সবক’টি বলই দেখে-শুনে ছেড়ে দেন ডুয়াইন স্মিথ। তবে দ্বিতীয় ওভারে ব্যাটিং প্রান্তে এসেই নিজের স্বভাবজাত ব্যাটিং শুরু করেন গেইল। দলীয় ৫০ রানের মাথায় বিদায় নেন ওপেনার স্মিথ।

এর আগে, টসে জিতে ব্যাটিং করতে নেমে বেশ ভালো সংগ্রহই দাঁড় করায় অস্ট্রেলিয়া। নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে তারা। ফলত ক্রিস গেইল-স্যামুয়েলসদের ওয়েস্ট ইন্ডিজের সামনে টার্গেট দাঁড়ায় ১৭৯ রান।

এর আগে, ব্যাটিংয়ে নেমে শুরুতে কিছুটা চাপে পড়েও গ্লেন ম্যাক্সওয়েল ও ব্রাড হজের ব্যাটে ভর করে ঘুরে দাঁড়ায় অসিরা। ম্যাক্সওয়েল করেন ৪৫ এবং হজের সংগ্রহ ৩৫।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দু’টি করে উইকেট নেন বদ্রি, স্যামুয়েলস ও বদ্রি। এছাড়া, একটি করে উইকেট যায় সান্তোকি ও ব্রাভোর ঝুলিতে।

এর আগে, সুপার টেনের প্রথম খেলায় ক্যারিবীয়রা ভারতের কাছে ৭ উইকেটে হেরে গেলেও স্বাগতিক বাংলাদেশের সঙ্গে ৭৩ রানের জয় পেয়েছিল। আর নিজেদের একমাত্র খেলায় অসিরা পাকিস্তানের সঙ্গে হেরে গিয়েছিল ১৬ রানে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪

** গেইলের ব্যাটে এগোচ্ছে উইন্ডিজ
**স্বরূপে গেইল
** শুরুতেই দেখেশুনে ব্যাটিং গেইল-স্মিথের
** উইন্ডিজকে ১৭৯ রানের টার্গেট দিল অসিরা
** দেড়শ’ পেরিয়ে হজ-ফকনারকে হারালো অসিরা
** শ’ পেরোলো অসিরা, সাজঘরে ম্যাক্সওয়েল
** ব্যাটিং বিপর্যয়ে অস্ট্রেলিয়া
** প্রথম উইকেটের পতন অসিদের

উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১১
ইনডোর এশিয়া কাপ হকিতে বাংলাদেশের বড় পরাজয়
বাংলাদেশে পুরুষদের জন্য এলো রোমানোর বডি-স্প্রে 
মেহেরপুরে বাস ধর্মঘট প্রত্যাহার
বায়েজিদে শিক্ষার্থীদের ধর্ষণ বিরোধী মানববন্ধন


১৭ পদে নিয়োগ দেবে জিটিসিএল
আড়াইহাজারে শ্বশুরবাড়ি থেকে জামাতার মরদেহ উদ্ধার
আনু মুহাম্মদের হুমকিদাতাকে গ্রেফতার দাবি
অব্যাহত দরপতনে বিনিয়োগকারীদের ফের বিক্ষোভ
পল্লীনিবাসেই এরশাদকে দাফনের সিদ্ধান্ত, জানালেন কাদের