php glass

হেলসের শতকে ইংলিশদের জয়

80 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলের শতকে লংকানদের হারাল ইংল্যান্ড। ১৯০ রানের টার্গেটে চার বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় ইংল্যান্ড।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: ইংলিশ ওপেনার অ্যালেক্স হেলের শতকে লংকানদের হারাল ইংল্যান্ড। ১৯০ রানের টার্গেটে চার বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় ইংল্যান্ড।

এর আগে ব্যাট করে ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৮৯ রান করেছিল শ্রীলঙ্কা।

১৯০ রানের টার্গেটে ব্যাটিং ওপেনিংয়ে নেমেছিলেন মাইকেল ল্যাম্ব ও অ্যালেক্স হেল। প্রথম ওভারে পঞ্চম বলে  নুয়ান কুলাকেসারা মাইকেল ল্যাম্বকে শূন্য রানে বোল্ড করে ফেরান। পরের বলে সাজঘরে ফেরান তিন নম্বরে নামা মঈন আলীকে। স্লিপে দাঁড়ানো সেনানায়েকের হাতে ক্যাচ তুলে দেন মঈন আলী। এক ওভারে শূন্য রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে ইংল্যান্ড।

তবে সাময়িক এই বিপর্যয় সামাল দেন অ্যালেক্স হেল এবং ইয়ন মরগান। পাওয়ার প্লে-র ছয় ওভারে দুই উইকেটে ইংলিশদের আসে ৩৭ রান। ৪৫ বল থেকে ইংল্যান্ডের প্রথম দলীয় অর্ধ-শতক আসে। ১৫২ রানের জুটি গড়ে মরগান সাজঘরে ফেরেন। তবে ৩৮ বলে ৫৭ রানের ইনিংস খেলেন ৭ টি চার আর ২ টি ছয়ে। চার রান যোগ হতেই বাটলার আউট হয়ে গেলেও অ্যালেক্স হেল করেন ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি শতক। মাত্র ৬০ বলে শতক পূর্ন করেন এই ডানহাতি ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ব্যাটিং করে দলকে জিতিয়েছেন তিনি। হার না মানা ১১৬ রান করেন হেল। ৬৪ বলে ১১ টি চার এবং ৬ টি বিশাল ছক্কা হাঁকান তিনি।

লংকানদের হয়ে ৪ ওভার বল করে ৪ টি উইকেট নেন নুয়ান কুলাকেসারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ২২তম ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ইংল্যান্ড। দুই দলই নিজেদের আগের ম্যাচের দল নিয়ে মাঠে নেমেছিল।

এর আগে লংকান ব্যাটিংয়ে ওপেন করতে আসেন কুশল পেরেরা ও তিলকরত্মে দিলশান। দ্বিতীয় ওভারে কুশল পেরেরাকে ফেরান জেডে ডার্নবাখ। এরপর ব্যাটিংয়ের হাল ধরেন দিলশান ও তিনে নামা মাহেলা জয়াবর্ধনে। ৯.৪৫ রান রেটে ১৪৫ রানের জুটি গড়েন পাওয়ার প্লে-র ছয় ওভারে এক উইকেটে শ্রীলঙ্কা করে ৪২ রান। প্রথম দশ ওভারে লংকানরা তোলে এক উইকেটে ৭০ রান।
 
সতেরতম ওভারে ক্রিস জর্ডানের বলে বোল্ড হন মাহেলা জয়াবর্ধনে। তবে আউট হওয়ার আগে ১১ রানের জন্য ক্যারিয়ারের দ্বিতীয় শতক  থেকে বঞ্চিত হন মাহেলা। ৮৯ রানের ইনিংসে ৫১ বল মোকাবেলা করে ১১ টি চার আর ৩ টি ছয় হাঁকিয়েছিলেন তিনি।
 
পরের ওভারে ডার্নবাখের শিকার হন দিলশান। ৪৭ বলে চারটি চার আর দুটি ছয়ে দিলশান করেন  ৫৫ রান। ১৯তম ওভারে শুন্য রানে কুমার সাঙ্গাকারাকে ফেরান ক্রিস জর্ডান। থিসারা পেরেরা করেন অপরাজিত ২৩ (১২) রান।
 
ক্যাচ মিসের প্রতিযোগীতায় নেমেছিল ইংলিশরা। এরপরেও ইংলিশদের হয়ে দুটি করে উইকেট নেন ক্রিস জর্ডান ও জেডে ডার্নবাখ।
 
এর আগে দক্ষিণ আফ্রিকার সঙ্গে ৫ রানে এবং নেদারল্যান্ডসের বিপক্ষে ৯ উইকেটে জয় পায় শ্রীলঙ্কা। অন্যদিকে, ইংল্যান্ডের এটি আসরের দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে তারা নিউজিল্যান্ডের সঙ্গে ডি/এল মেথডে ৯ রানে হেরে গিয়েছিল।
 
বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৪

‘ট্রাম্পকে দেওয়া প্রিয়া সাহার তথ্য সর্বৈব মিথ্যা’
শরণার্থী শিবির ‘দেখে গেল’ আইসিসির প্রতিনিধি দল
বসুন্ধরা কিংসের লাল জার্সিতে উন্মাতাল গ্যালারি
মামলা আতংকে ঘর ছেড়ে রিকশা চালাচ্ছেন নেতা-কর্মীরা
রাবিতে মাদকসহ তিন বহিরাগত আটক


পার্লামেন্টারি ফোরামের সভা শেষে দেশে ফিরেছেন স্পিকার
সংস্কার শেষে কক্সবাজার হাসপাতালের জরুরি বিভাগ উদ্বোধন
খুলনায় বিভাগীয় সমাবেশে অংশ নেবেন মির্জা ফখরুল
প্রথম দিনেই ‘দ্য লায়ন কিং’র বাজিমাত
পূর্বশত্রুতার জেরে খুন হন সঞ্জয় ধর