php glass

সেমিফাইনালে নিউজিল্যান্ডের মেয়েরা

68 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
এক ম্যাচ হাতে রেখে মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে টানা চতুর্থ সেমিফাইনাল নিশ্চিত করল নিউজিল্যান্ড। বৃহস্পতিবার পাকিস্তানকে ৫৯ রানে হারিয়ে এবারের আসরে সবার আগে শেষ চারে উঠল তারা।

সিলেট থেকে: এক ম্যাচ হাতে রেখে মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে টানা চতুর্থ সেমিফাইনাল নিশ্চিত করল নিউজিল্যান্ড। বৃহস্পতিবার পাকিস্তানকে ৫৯ রানে হারিয়ে এবারের আসরে সবার আগে শেষ চারে উঠল তারা। সুজি বেটসের অধিনায়কোচিত ইনিংসের সুবাদে নিউজিল্যান্ড তিন উইকেটে ১৬৭ রান করে। জবাবে সাত উইকেটে ১০৮ রান করে পাকিস্তান।

নিউজিল্যান্ড: ১৬৭/৩ (২০ ওভার)
পাকিস্তান: ১০৮/৭ (২০ ওভার)
ফল: নিউজিল্যান্ড জয়ী ৫৯ রানে

১৬৮ রানের লক্ষ্যে নেমে ঝড়ো ইনিংস খেলার চেষ্টা করেছিল পাকিস্তান। কিন্তু কিউই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সঙ্গে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে আর পেরে ওঠেনি সানা মীরের দল।

ফেলিসিটি লেইডন-ডেভিস সবচেয়ে বেশি দুটি উইকেট নেন জয়ী দলের হয়ে। মরনা নিয়েলসেন, সুজি ও হেইলে জেনসেন পান একটি করে। পাকিস্তানের পক্ষে যৌথভাবে সেরা ব্যাটিং করেছেন ওপেনার জাভেরিয়া খান ও সানা। দুজনেই ৩৫ রান করেছেন, তবে অপরাজিত ছিলেন অধিনায়ক। এছাড়া নাইন আবিদি (১১) দুই অঙ্কের ঘরে পৌঁছান।

এর আগে একই দিনে মেয়েদের দুটি শতক দেখা থেকে এদিন বঞ্চিত হয় দর্শকরা। কিউই অধিনায়ক ছয় রানের আক্ষেপ নিয়ে শেষ বল অবধি খেলে গেছেন। অবশ্য গত ম্যাচে গড়া টি-টোয়েন্টির ক্যারিয়ার সেরা পারফরমেন্সকে ছাড়িয়ে গেছেন সুজি।

নিউজিল্যান্ডের বর্ষসেরা ওয়ানডে ব্যাটার টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি মেরেছেন ৩৮ বলে চারটি চার ও দুটি ছয়ে।

এই ওপেনার ইনিংসের ৮৩ রানের সেরা জুটি গড়েছেন আরেক ওপেনার সোফি ডিভাইনকে নিয়ে। ৪৪ রানের দ্বিতীয় সেরা পারফরমেন্স করে আউট হন।

সারা ম্যাকগ্লাশান (৬) ও কেটি পারকিন্সকে (৮*) সঙ্গে করে সমান ২৯ রানের দ্বিতীয় সেরা জুটি গড়েন সুজি। ৬১ বলে আট চার ও দুই ছয়ে ৯৪ রানে অপরাজিত ছিলেন এ্ই ডানহাতি।

আগের ম্যাচে অস্ট্রেলিয়া অধিনায়ক মেগ ল্যানিং ১২৬ রান করে তিন ম্যাচে শীর্ষ রান সংগ্রহকারী হয়েছিলেন। কিন্তু পরের ম্যাচে তাকে ছাড়িয়ে গেলেন সুজি। ১৬৭ রান নিয়ে সবার উপরে তিনি। ৩৩ রানের ব্যবধানে পিছিয়ে ল্যানিং।

এ গ্রুপ থেকে তিন ম্যাচের তিনটিতেই জিতে ছয় পয়েন্ট কিউইদের। সমান ম্যাচে চার পয়েন্টে তাদের পরে থাকা অস্ট্রেলিয়া ২৯ মার্চ শেষ ম্যাচে লড়বে পাকিস্তানকে। আর শেষ চারে খেলার আগে অজেয় থাকতে ৩১ মার্চ দক্ষিণ আফ্রিকাকে মোকাবিলা করবে সুজি বাহিনী।

বাংলাদেশ সময়: ২২২৯ ঘণ্টা, ২৭ মার্চ ২০১৪

১০কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে সার্জেন্ট কিবরিয়ার বাবার রিট
সাদিয়ার চিকিৎসার জন্য সাহায্যের আবেদন 
ধর্ষণ মামলায় অব্যাহতি পেলেন রোনালদো
রাতে শেষ হচ্ছে নিষেধাজ্ঞা, সাগরে যেতে প্রস্তুত জেলেরা
২৯ জুলাই থেকে রেলের আগাম টিকিট, ফিরতি ৫ আগস্ট


মেয়াদোত্তীর্ণ ফিটনেসবিহীন গাড়ি ৪ লাখ ৭৯ হাজার ৩২০
সীমান্ত থেকে দু’বার রাশিয়ান জেট তাড়ালো দক্ষিণ কোরিয়া 
সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন
ঢাবিতে অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন
নিষেধাজ্ঞা শেষে সাগরে যাত্রার প্রস্তুতি জেলেদের