php glass

ম্যাচসেরা ল্যানিংয়ে টানা জয় অস্ট্রেলিয়ার

77 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
মেগ ল্যানিংয়ের অনবদ্য এক ইনিংসের সুবাদে আয়ারল্যান্ডের বিপক্ষে মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে রানের পাহাড় গড়ল অস্ট্রেলিয়া। আর তাদের রানের পাহাড়ে উঠতে ব্যর্থ হলো ইসোবেল জয়েসের দল।

সিলেট থেকে: মেগ ল্যানিংয়ের অনবদ্য এক ইনিংসের সুবাদে আয়ারল্যান্ডের বিপক্ষে মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে রানের পাহাড় গড়ল অস্ট্রেলিয়া। আর তাদের রানের পাহাড়ে উঠতে ব্যর্থ হলো ইসোবেল জয়েসের দল।

বৃহস্পতিবার চার উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া ১৯১ রান করে, যা বিশ্বকাপে সর্বোচ্চ দলীয় সংগ্রহ আর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যৌথভাবে দ্বিতীয় সেরা। এই লক্ষ্যে ছুটতে গিয়ে সাত উইকেট হারিয়ে ১১৩ রানে থামে আইরিশরা। আর দক্ষিণ আফ্রিকার পর তাদের বিপক্ষে ৭৮ রানের টানা জয় পেল অস্ট্রেলিয়া।

লক্ষ্যে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আয়ারল্যান্ডের ব্যাটাররা। ২৮ রানের সেরা ইনিংস খেলেন ইসোবেল জয়েস। এছাড়া ২২ রান করেন ক্লেয়ার শিলিংটন। এলিসে পেরি ও এরিন ওসবোর্ন দুটি করে উইকেট নিয়ে অসিদের জয় তরান্বিত করেন।

দলীয় ২১ রানে লিজেল হিলি ৯ রানে আউট হলে ব্যাটিং ক্রিজে নামেন অস্ট্রেলিয়ান অধিনায়ক ল্যানিং। মেয়েদের এই টুর্নামেন্টে আসল টি-টোয়েন্টির স্বাদ দিলেন এই ২২ বছর বয়সী।

দ্বিতীয় উইকেটে ডেলিসা কিমিন্সের সঙ্গে গড়লেন ৮৬ রানের জুটি। কিমিন্সে ৩৪ বলে চারটি চারে ৩৫ রান করে আউট হন। ৩৩তম বলে ছক্কা মেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ফিফটি পান। ইনিংসের এই ছয়েই থেমে থাকেননি ল্যানিং। ৫৩ বলে ১৪তম চারে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকালেন।

টি-টোয়েন্টিতে বিশ্বকাপে এটি কোনো ক্রিকেটারের দ্বিতীয় সেঞ্চুরি, আর আন্তর্জাতিক মঞ্চে তৃতীয়। এর আগে বিশ্বমঞ্চে একমাত্র শতক ছিল ওয়েস্ট ইন্ডিজের দিয়েন্দ্রা ডটিনের। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আরেক সেঞ্চুরিয়ন শান্দ্রে ফ্রিৎজ। আর গত চার বছরে মেয়েদের টি-টোয়েন্টিতে এটিই প্রথম সেঞ্চুরি।

এক ইনিংসে সর্বোচ্চ ১২৬ রানের মালিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেই মাঠ ছেড়েছেন ল্যানিং। মাত্র ৬৫ বল খেলে ১৮ চার ও চারটি ছয়ে ইসোবেল জয়েসের কাছে থামেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ২৭ মার্চ ২০১৪

আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিলের প্রস্তুতি সভা
রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় আইসিসি প্রতিনিধিদল
মুহূর্তেই রাজ্যের নীরবতা নেমে আসে উৎসবমুখর বিয়ে বাড়িতে
মেয়াদোত্তীর্ণ ওষুধ, রাজধানীর ৮ ফার্মেসিকে জরিমানা
টেলিযোগাযোগ সেবায় সোনালী ব্যাংক-পিএসসি-বিটিভির চুক্তি


এরশাদের মৃত্যুতে পাকিস্তানের শোক
কিশোর গ্যাংয়ের ৯ সদস্য সংশোধন কেন্দ্রে
নিজ দেশে ফেরত গেছেন ৫১৯ ভারতীয় জেলে
চুয়াডাঙ্গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গৃহবধূর মৃত্যু
আজিজ কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান তাজুল কারাগারে