php glass

টানা জয় ক্যারিবীয়দের

আবারও ব্যাটিংয়ে ব্যর্থ সালমারা

93 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
প্রশংসনীয় ফিল্ডিং ও বোলিং বাংলাদেশের। কিন্তু ব্যাটিংয়ে ব্যর্থ। মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির অভিষেক ম্যাচের আগের দিন সালমা খাতুন আশ্বাস দিয়েছিলেন ব্যাটিংয়ে রান পাওয়ার। পারলেন না তিনি, পারলেন না অন্য কেউ।

সিলেট থেকে: প্রশংসনীয় ফিল্ডিং ও বোলিং বাংলাদেশের। কিন্তু ব্যাটিংয়ে ব্যর্থ। মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির অভিষেক ম্যাচের আগের দিন সালমা খাতুন আশ্বাস দিয়েছিলেন ব্যাটিংয়ে রান পাওয়ার। পারলেন না তিনি, পারলেন না অন্য কেউ। ওয়েস্ট ইন্ডিজকে ১১৫ রানে গুটিয়ে দেওয়ার পরও ৩৬ রানে হেরে যেতে হলো স্বাগতিকদের। দর্শকে ঠাঁসা সিলেট বিভাগীয় স্টেডিয়ামে ১৫ বল বাকি থাকতেই ৭৯ রানে গুটিয়ে যায় তারা।

লক্ষ্যে নেমে বরং আশাই জাগিয়েছিল বাংলাদেশের ব্যাটাররা। আয়েশা রহমান নেমেই প্রথম বলে বাউন্ডারি মারলেন। যদিও ষষ্ঠ ওভারে শাকুয়ানা কুইন্টাইনের কাছে বোল্ড হন তিনি। এরপরই ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিতে ২৮ রানের মধ্যে আরও দুটি উইকেট হারায় তারা।

কুইন্টাইন ২ রানে এলবিডব্লুতে সাজঘরে ফেরান ফারজানা হককে। সানজিদা ইসলাম ৮ রানে রান আউট হন। দুটি বাউন্ডারি মেরে আশা জাগানো সালমা ১৭ রানে রান আউট হন। ৪৪ রানে চার উইকেট হারালেও নুজহাত তাসনিয়া ও রুমানা আহমেদের জুটিতে জয়ের আভাস পেয়েছিল বাংলাদেশ।

কিন্তু ২৮ রানের এই পঞ্চম উইকেট জুটিটি ভাঙতেই ব্যাটারদের সাজঘরে আসা যাওয়া শুরু। ৭২ রানে নুজহাত পাঁচ নম্বর ব্যাটার হিসেবে আউট হলেন। আর ব্যাটিং লাইন গুটিয়ে গেল ৭৯ রানে। মাত্র সাত রানের মধ্যে নেই শেষ ছয় উইকেট!

দলের পক্ষে সবচেয়ে বেশি ২৬ রান করেন রুমানা। ক্যারিবীয়দের টানা জয়ে এদিন তিনটি উইকেট নিয়ে ম্যাচসেরা লেগব্রেকার কুইন্টাইন। দুটি করে নেন আনিসা মোহাম্মেদ ও ট্রেমেন স্মার্ট।

এর আগে সালমা, ফাহিমা খাতুন ও খাদিজা তুল কুবরার দারুণ বোলিং নৈপুণ্যে উইন্ডিজরা শেষ বলে ১১৫ রানে গুটিয়ে যায়। চমক দেখানোর আশায় ফিল্ডিংয়ে নেমে দ্বিতীয় বলেই উইকেট পান অধিনায়ক। আরেক স্পিনার ফাহিমা তার পরপর দুই ওভারে দুটি উইকেট তুলে নেন। দুটি গুরুত্বপূর্ণ ক্যাচও ধরেন তিনি।

ইনিংসের দ্বিতীয় বলেই কাইসিয়া নাইটকে এলবিডব্লু করে সাজঘরে ফেরান সালমা। এরপর নিজের প্রথম দুই ওভারে শাকুয়ানা কুইন্টাইনকে বোল্ড ও কাইশোনা নাইটকে এলবিডব্লুতে আউট করেন ফাহিমা। ৩৩ রানের মধ্যে তিন উইকেট হারায় প্রথম ম্যাচে জয় পাওয়া উইন্ডিজরা।

মাঝে হতাশা ছিল রুমানা আহমেদের বলে কভারে দাঁড়িয়ে থাকা কাইশোনার ক্যাচটি ছেড়ে দেন সালমা। তবে দলীয় ৪৩ রানে অধিনায়ক মেরিসা আগুইলেইরাকে (৬) পান্না ঘোষের ক্যাচ বানান রুমানা আহমেদ।

খাদিজা তার দ্বিতীয় ওভারের দ্বিতীয় ও চতুর্থ বলে স্ট্যাসি অ্যান কিংকে (২০) ও দিয়েন্দ্রা ডটিনকে (৩৪) ফাহিমার ক্যাচ বানান। শেরামেইন ক্যাম্পবেলকে সাত রানে রান আউট করেন ফাহিমা।

নিজের শেষ ওভারে ট্রেমেন স্মার্টকে ফিরতি বলে ক্যাচ ধরে ফেরান সালমা। আর শেষ ওভারে কুবরা শেষ দুটি উইকেটি তুলে নেন। এর মধ্যে একটি অবশ্য রান আউট। অন্যটি লতা মন্ডল ক্যাচ ধরেন।

কুবরা সবচেয়ে বেশি তিন উইকেট নেন। দুটি পান সালমা ও ফাহিমা।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ২৬ মার্চ ২০১৪

সামাজিক নিরাপত্তায় ১৪ কোটি ইউরো দেবে ইউরোপীয় ইউনিয়ন
সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি
১০০ গান করবেন তারা
ডাক বিভাগে ৬৫ পদে নিয়োগ
গুজব ঠেকাতে সরকার কঠোর: কাদের


নিজেকে নয় উইলিয়ামসনকে সেরা মানছেন স্টোকস
সাগ‌রে ধরা পড়‌ছে ই‌লিশ, দেখা মিলছে বাজারেও
সড়ক দখল করে ভ্রাম্যমাণ বাজার, মানুষের ভোগান্তি
আমরা বিশুদ্ধ পানি চাই: হাইকোর্ট
রিফাত হত্যা: শ্রাবণের জামিন নামঞ্জুর