php glass

জয়ে ফিরল অস্ট্রেলিয়ার মেয়েরা

96 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
প্রথম ম্যাচ নিউজিল্যান্ডের কাছে হারার পর শিরোপা ধরে রাখার জন্য জয়ের বিকল্প ছিল না অস্ট্রেলিয়ার মেয়েদের কাছে। বোলারদের নৈপুণ্যে দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে ১১৫ রানে বেধে দিয়েছিল তারা। কিন্তু লক্ষ্যে ছুটতে গিয়ে সুনেত্তে লবসারের নিয়ন্ত্রিত বোলিংয়ে হোঁচট খায় তারা।

সিলেট থেকে: প্রথম ম্যাচ নিউজিল্যান্ডের কাছে হারার পর শিরোপা ধরে রাখার জন্য জয়ের বিকল্প ছিল না অস্ট্রেলিয়ার মেয়েদের কাছে। বোলারদের নৈপুণ্যে দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে ১১৫ রানে বেধে দিয়েছিল তারা। কিন্তু লক্ষ্যে ছুটতে গিয়ে সুনেত্তে লবসারের নিয়ন্ত্রিত বোলিংয়ে হোঁচট খায় তারা। তবে এলিসে পেরির ব্যাটে ছয় বল বাকি থাকতে জয় ধরা দেয় বর্তমান চ্যাম্পিয়নদের হাতে। মঙ্গলবার এ গ্রুপের দ্বিতীয় ম্যাচে তারা জিতল ছয় উইকেটে।

প্রোটিয়া স্পিনার লবসার চার ওভারে ১৯ রান দিয়ে এক উইকেট নেন। তার কৃপণ বোলিংয়ে রানের গতিও কমতে থাকে অসিদের। আর ৫৬ রানের মধ্যে চার উইকেট হারায় তারা। অধিনায়ক মেজ ল্যানিং করেন মাত্র ৬ রান। আর অ্যালেক্স ব্ল্যাকওয়েল দ্বিতীয় সেরা ২৪ রানে আউট হন।

পেরি ২৯ বলে ৪১ রানে অপরাজিত থেকে দলকে জেতান। ছয় চারে সাজানো এই ম্যাচসেরার ব্যক্তিগত ইনিংস। অপর প্রান্তে জেস ক্যামেরুন টিকে ছিলেন ২৭ রানে। ৬০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা।

এর আগে টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেছিল অস্ট্রেলিয়ান মেয়েরা। প্রথম বলেই প্রোটিয়া ওপেনার লিজেল লিকে জেস ক্যামেরুনের তালুবন্দি করান রেনে ফারেল। শুরুর মতো পুরো ম্যাচজুড়েই অসিরা উইকেট নেওয়ার উল্লাসে মেতেছিল। নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় রানের গতিও বাড়াতে পারেনি দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা।

তৃষা ছেত্তি সবচেয়ে বেশি ৩০ রান করেছেন। ২৮ বলের ইনিংসে চারটি বাউন্ডারি মেরেছেন তিনি। দ্বিতীয় সেরা ২০ রান করে রান আউট হন মারিজানে ক্যাপ।

এছাড়া দুই অঙ্কের ঘর ছুঁয়েছেন মিগনন ডু প্রিজ (১৪), শাবনিম ইসমাইল (১৩) ও গত ম্যাচে ৯০ হাঁকানো ডেন ভ্যান নাইকার্ক (১২)। সুন লুজ ৭ বলে তিন চার ও এক ছয়ে ১৯ রানে অপরাজিত ছিলেন।

এরিন ওসবোর্ন, ফারেল ও জুলি হান্টার দুটি করে উইকেট পান।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, ২৫ মার্চ ২০১৪

এইচএসসিতে অকৃতকার্য হয়ে বরগুনায় ছাত্রের আত্মহত্যা
খুলনায় ইয়াবাসহ মাদক কারবারী আটক
কাজিপুরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ফাটল, আতঙ্ক
পঞ্চগড়ে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অটোচালক গ্রেফতার
জেমস-আইয়ুব বাচ্চুর গানে মঞ্চ মাতালেন নোবেল


টাইগারদের জন্য নিজেকে যোগ্য কোচ মনে করেন সুজন
লালবাগে ছুরিকাঘাতে নিহত ১
সাস্ট ক্লাবের সভাপতি কামরুল ও সম্পাদক রিন্টু
প্রিয়া সাহার অভিযোগ নিশ্চয়ই চক্রান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী
উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর আ’লীগ