php glass

ক্যারিবীয় চ্যালেঞ্জের সামনে সালমার বাংলাদেশ

76 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
কাগজে কলমে অনভিজ্ঞ বাংলাদেশের মেয়েরা এখনও আন্তর্জাতিক ক্রিকেটে পায়ের তলায় মাটি খুঁজছে। অন্যদিকে ওয়ার্ল্ড টি-টোয়েন্টির অন্যতম ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে ওয়েস্ট ইন্ডিজ। বুধবার সিলেট বিভাগীয় স্টেডিয়ামে তাই একপেশে ম্যাচই প্রত্যাশা করা যেতে পারে।

সিলেট থেকে: কাগজে কলমে অনভিজ্ঞ বাংলাদেশের মেয়েরা এখনও আন্তর্জাতিক ক্রিকেটে পায়ের তলায় মাটি খুঁজছে। অন্যদিকে ওয়ার্ল্ড টি-টোয়েন্টির অন্যতম ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে ওয়েস্ট ইন্ডিজ। বুধবার সিলেট বিভাগীয় স্টেডিয়ামে তাই একপেশে ম্যাচই প্রত্যাশা করা যেতে পারে। কিন্তু ক্রিকেটীয় ইতিহাসে অঘটন বলে শব্দ তো আছে। আর ঘরের মাঠে প্রথমবারের মতো বড় মঞ্চে জায়গা পেয়ে হাজারখানেক দেশী দর্শকের সমর্থনে তেমন কিছুই করতে চায় সালমা খাতুনের দল। আর দিনটি তো বাংলাদেশের অহংকার স্বাধীনতার দিন।

এই ম্যাচে নামার আগে অবশ্য বাংলাদেশ তেমন সুখকর স্মৃতি সঙ্গে রাখতে পারছে না। সম্প্রতি পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার কাছে প্রস্তুতি ম্যাচে হেরেছে। কক্সবাজারে টার্নিং উইকেটে ভারতের কাছেও ৩-০ গোলে হেরেছে। যদিও এই দলটির বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জিতেছিল সালমা-ফারজানারা। কতটা চাপ কাটিয়ে ভালো একটা লড়াই করতে পারে সেটাই দেখতে আসবে প্রায় ১৪ হাজার ধারণক্ষমতাসম্পন্ন সিলেটের স্টেডিয়ামের দর্শকরা।

এই টুর্নামেন্টকে সামনে রেখে গত তিনদিন ধরে কঠোর অনুশীলন করে যাচ্ছে বাংলাদেশের মেয়েরা। দলের দক্ষিণ অস্ট্রেলিয় কোচ শেন ডেইটজ শিষ্যদের মন্ত্র দিয়েছেন, কোনো কিছু হারানোর নেই। শুধুই অর্জনের খাতা কিছুটা হলেও তাই ভারী করতে চাইবে তারা।

বাংলাদেশের বড় সমস্যা হচ্ছে বড় টার্গেট দেওয়ার মতো এখনও ব্যাটাররা তৈরি হতে পারেনি। আরও একটা ব্যাপার হচ্ছে, এই দলের ১৫ সদস্যদের কারোরই আন্তর্জাতিক হাফ সেঞ্চুরি নেই। অভিজ্ঞতার খাতিরে এগিয়ে রাখা যায় অধিনায়ক সালমা, রুমানা আহমেদ ও লতা মন্ডলকে। ১৮টি ম্যাচ খেলেছেন তারা। দল তাকিয়ে থাকবে তাদের ব্যাটের দিকেই।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ২৫ মার্চ ২০১৪

চট্টগ্রামেই বেগম জিয়ার কারামুক্তি আন্দোলনের সূচনা হবে
জাতীয় মৎস্য পুরস্কার পেলো নৌবাহিনী
হেলমেট না থাকায় চবি ছাত্রলীগ সভাপতিকে জরিমানা
প্রতিবেশী শিশুকে গলাকেটে খুন: গণপিটুনিতে যুবক নিহত
অবশেষে বেবি হোমকে বিদায় জানালো সাড়ে ৬ মাসের ফাতেমা


তালেবান হামলায় আফগানিস্তানে পুলিশসহ নিহত ১২
কদমতলীতে ২৪ জুয়াড়ি আটক
সব রেকর্ড ভেঙে গাইবান্ধায় বন্যা পরিস্থিতি ভয়াবহ
‘ক্ষমতার লোভে দেশকে অন্ধকারে নিয়ে যাওয়া হচ্ছে’
ত্রিপুরায় আদার কারখানা করতে আগ্রহী বেসরকারি সংস্থা