php glass

টাইগারদের বোলিংয়ে কাবু আফগানরা

73 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
আফগানিস্তানকে ভালোভাবে চেপে ধরেছে বাংলাদেশের বোলাররা। শুরুটা করেন মাশরাফি মুর্তজা। আর দুর্দান্ত ব্রেকথ্রু আনেন সাকিব আল হাসান। এরপর জোড়া উইকেট পান আব্দুর রাজ্জাকও। ৭১ রানের মধ্যে নয়টি উইকেট পেয়েছে স্বাগতিকরা।

মিরপুর থেকে: আফগানিস্তানকে ভালোভাবে চেপে ধরেছে বাংলাদেশের বোলাররা। শুরুটা করেন মাশরাফি মুর্তজা। আর দুর্দান্ত ব্রেকথ্রু আনেন সাকিব আল হাসান। এরপর জোড়া উইকেট পান আব্দুর রাজ্জাকও। ৭১ রানের মধ্যে নয়টি উইকেট পেয়েছে স্বাগতিকরা।

আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টির উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিং নেয় বাংলাদেশ। বল হাতে প্রথম ডেলিভারিতেই উইকেট পান মাশরাফি। ইনিংসের শুরুতেই পাওয়া উইকেটের আবহ পুরো দলের মধ্যে ছড়িয়ে যায়। সাকিব দলের চতুর্থ ওভারে বল হাতে নেন। প্রথম ওভারে কৃপণ বোলিং করে মাত্র দুটি রান দেন তিনি। নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলে গুলবাদিন নাইবকে জীবন দেন সাকিব। লং অনে দাঁড়িয়ে থাকা সাব্বির রহমান বল তালুবন্দি করতে ব্যর্থ তো হনই, চারটি রান দিয়ে দেন।

অবশ্য সাব্বির তার এই ব্যর্থতার দুঃখ ভুলিয়ে দিয়েছেন পরের বলেই। গুলবাদিনকেই (২১) তালুবন্দি করেন তিনি। সাকিব তৃতীয় বলে নাজীব তারাকাইকে (৭) সাজঘরে পাঠিয়ে হ্যাটট্রিকের সুযোগ পান।

পরের ওভারে সাব্বিরের থ্রোতে রান আউট হন নওরোজ মঙ্গল।

মাশরাফির প্রথম বলে মোহাম্মদ ‍শাহজাদ কভারে দাঁড়িয়ে থাকা মাহমুদউল্লাহর তালুবন্দি হন। প্রথম ওভারে ডানহাতি পেসার দেন মাত্র একটি রান, পানও একটি উইকেট।

আব্দুর রাজ্জাক তার দ্বিতীয় ওভারে আফগান অধিনায়ক মোহাম্মদ নবীকে (৩) এলবিডব্লু করে সাজঘরে পাঠান। এক ওভার বিরতিতে করিম সাদিক রান আউট হন ফরহাদ রেজার থ্রোতে। রাজ্জাক তার চতুর্থ ওভারে সামিউল্লাহ সেনওয়ারিকেও (১) এলবিডব্লুর ফাঁদে ফেলান। মাহমুদউল্লাহও উইকেট পেলেন। শফিকউল্লাহ ১৬ রানে পেছনে মুশফিকের তালুবন্দি হন।

১৭তম ওভারে ফরহাদ রেজা বল হাতে নেন। অন্যদের সফলতার দিনে তিনিও খালি হাতে ফিরলেন না। দৌলত জাদরানকে মাহমুদউল্লাহর ক্যাচ বানান এই ডানহাতি পেসার।

১৬ ওভার দুই বলে আফগানিস্তানের সংগ্রহ নয় উইকেটে ৭১ রান।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মাহমুদউল্লাহ, ফরহাদ রেজা, মাশরাফি মুর্তজা, আল আমিন হোসেন ও আব্দুর রাজ্জাক।

আফগানিস্তান: মোহাম্মদ শাহজাদ, নওরোজ মঙ্গল, করিম সাদিক, শফিকউল্লাহ, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব, সামিউল্লাহ সেনওয়ারি, দৌলত জাদরান, শাপুর জাদরান, আফতাব আলম ও নাজীব তারাকাই।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ১৬ মার্চ ২০১৪

**তৃতীয় উইকেটও সাকিবের
**সাকিব পেলেন দ্বিতীয় উইকেট
**রান রেট কমালেন সাকিব
**চতুর্থ ওভারে আক্রমণে সাকিব
**প্রথম বলে উইকেট পেলেন মাশরাফি
**জিততে এসেছি, হারতে নয়
**টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ
**ফরহাদের থ্রোতে ষষ্ঠ উইকেট

এইচএসসিতে অকৃতকার্য হয়ে বরগুনায় ছাত্রের আত্মহত্যা
খুলনায় ইয়াবাসহ মাদক কারবারী আটক
কাজিপুরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ফাটল, আতঙ্ক
পঞ্চগড়ে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অটোচালক গ্রেফতার
জেমস-আইয়ুব বাচ্চুর গানে মঞ্চ মাতালেন নোবেল


টাইগারদের জন্য নিজেকে যোগ্য কোচ মনে করেন সুজন
লালবাগে ছুরিকাঘাতে নিহত ১
সাস্ট ক্লাবের সভাপতি কামরুল ও সম্পাদক রিন্টু
প্রিয়া সাহার অভিযোগ নিশ্চয়ই চক্রান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী
উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর আ’লীগ