php glass

ক্রিকেট জোয়ারে ভাসছে দেশ

181 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
ক্রিকেট জোয়ারে ভাসছে দেশ। পথে-ঘাটে, রাস্তায়, দোকানপাট, অফিস-আদালত, চায়ের টেবিল এবং নগর পরিবহনে একই আলোচনা। বিভিন্ন দলের খুঁটিনাটি নিয়ে আলোচনা করছেন ক্রিকেটপ্রেমীরা।

ঢাকা: ক্রিকেট জোয়ারে ভাসছে দেশ। পথে-ঘাটে, রাস্তায়, দোকানপাট, অফিস-আদালত, চায়ের টেবিল এবং নগর পরিবহনে একই আলোচনা।

বিভিন্ন দলের খুঁটিনাটি নিয়ে আলোচনা করছেন ক্রিকেটপ্রেমীরা।

টি-২০ বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে রাজধানী ঢাকা সেজেছে রঙিন সাজে। নতুন সাজসজ্জায় ঢাকা এখন উৎসবের নগরী। বিমানবন্দর থেকে শাহবাগ, রূপসী বাংলা হোটেল এবং বিজয় সরণি থেকে মিরপুর স্টেডিয়াম পর্যন্ত সড়কের দুইপাশে ঝলমলে আলোয় সাজানো হয়েছে। সে কারণে রাতের ঢাকা নগরবাসীর কাছে এক নতুন মাত্রা যোগ করেছে।

কয়েক দিন ধরেই নগরীর আলোকসজ্জা দেখার জন্য পরিবার-পরিজন নিয়ে বের হচ্ছেন অগণিত মানুষ। সড়কের মাঝে আলোকমালায় তুলে ধরা হয়েছে বাংলার ঐতিহ্য।

ক্রিকেটের উৎসব শুধু রাজধানী ঢাকাতেই নয়, সারাদেশেই এর প্রতিফলন ঘটেছে। ক্রিকেট ভক্তরা সংবাদমাধ্যমে চোখ রাখছেন ক্রিকেটের সর্বশেষ খবর জানতে। 

ইংল্যান্ডে ক্রিকেটের উৎপত্তি হলেও এ খেলাটি এখন পরিণত হয়েছে সর্বজাতীয় এবং সর্ব সাধারণের খেলায়। আর বিশ্বকাপ যেন এক কাতারে দাঁড় করিয়েছে সারা পৃথিবীর মানুষকে।

বিশ্বব্যাপী ক্রিকেটের এই জনপ্রিয়তাকে ২০০১ সালে ভিন্নমাত্রা দেয় আইসিসি। নতুন নতুন পদ্ধতির ধারাবাহিকতায় ২০০৭ সালে শুরু হয় টি-২০ ম্যাচ।

আইসিসি টি-২০ বিশ্বকাপ ক্রিকেট খেলা নিয়ে উৎসাহের শেষ নেই বাংলাদেশের মানুষেরও।

বিশ্বকাপ উপলক্ষে শত শত ক্রিকেটপ্রেমীদের শোভাযাত্রায় প্রতিদিন মুখরিত হয়ে উঠছে বিভিন্ন জেলা শহর। কমতি নেই আয়োজনে। রয়েছে বিনোদনও।

এদিকে, ‘আইসিসি টি-২০ বিশ্বকাপ ক্রিকেট ২০১৪’ উপলক্ষে বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সেলিব্রেশন কনসার্টের আয়োজন করা হয়েছে। গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ-এর সহযোগিতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ আয়োজন করেছে।

প্রায় দুই ঘণ্টার এই কনসার্টে যোগ দিতে অস্কারজয়ী বিশ্ববরেণ্য সঙ্গীতজ্ঞ এ আর রাহমানের নেতৃত্বে ১৩০ জনের শিল্পী ও যন্ত্রী সমন্বয়ে একটি প্রতিনিধি দল ইতোমধ্যেই বাংলাদেশে এসে পৌঁছেছে। 

তার সঙ্গে এসেছেন উদিত নারায়ণ, জাভেদ আলী, নীতি মোহন, শ্বেতা পণ্ডিত, আনন্দন শিবামনি এবং হারসদীপ কৌর। এছাড়াও গান গাইবেন যুক্তরাষ্ট্রের জনপ্রিয় গায়ক অ্যাকন।
সন্ধ্যা ছয়টায় ‘আইসিসি টি-২০ বিশ্বকাপ ক্রিকেট ২০১৪’-এর উদ্বোধনী অনুষ্ঠানে রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, কুমার বিশ্বজিৎ ও মমতাজ গান পরিবেশন করবেন।

নগরসজ্জা প্রসঙ্গে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ডি এম এনামুল হক বাংলানিউজকে জানান, টি-২০ উপলক্ষে নগরসজ্জার দায়িত্ব মূলত আমাদেরই ছিল।  সন্তোষজনকভাবেই আমরা সাজসজ্জার কাজ শেষ করতে পেরেছি।

তিনি বলেন, এখন নগরীর সংস্কার কাজ চলছে। বিদেশি অতিথিদের আপ্যায়নের জন্য ইতোমধ্যেই রাজধানীকে বর্ণিলভাবে সাজানো হয়েছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রূপসী বাংলা হোটেল পর্যন্ত চমৎকারভাবে সাজানো হয়েছে। স্যুয়ারেজ লাইন, ফোয়ারা, রোড লাইট সংস্কার করা হয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আমাদের যথেষ্ট সহযোগিতা করেছে।

বৃহস্পতিবারের মধ্যেই শতভাগ কাজ শেষ হয়ে যাবে বলে জানান তিনি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনসার আলী খান বাংলানিউজকে জানান, গুলিস্তান বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টি-২০ খেলার উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার বিষয়টি নির্ধারণ হওয়া পর ব্যবসায়ী এবং বিভিন্ন কোম্পানির সঙ্গে বৈঠক করে শাহবাগ থেকে পল্টন হয়ে গুলিস্তান পর্যন্ত ফুটপাত পরিষ্কার, রোডলাইট সংস্কার এবং রোড ডিভাইডার রঙ করা হয়েছে।

তিনি বলেন, মৎস্য ভবন থেকে হাইকোর্ট পর্যন্ত সরকারি ভবনগুলোতে লিখিত অনুরোধ জানানো হয়েছে তাদের ভবন রঙ করিয়ে নিতে। সেখানেও ইতিবাচক আশ্বাস পওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৪

এইচএসসিতে অকৃতকার্য হয়ে বরগুনায় ছাত্রের আত্মহত্যা
খুলনায় ইয়াবাসহ মাদক কারবারী আটক
কাজিপুরে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ফাটল, আতঙ্ক
পঞ্চগড়ে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অটোচালক গ্রেফতার
জেমস-আইয়ুব বাচ্চুর গানে মঞ্চ মাতালেন নোবেল


টাইগারদের জন্য নিজেকে যোগ্য কোচ মনে করেন সুজন
লালবাগে ছুরিকাঘাতে নিহত ১
সাস্ট ক্লাবের সভাপতি কামরুল ও সম্পাদক রিন্টু
প্রিয়া সাহার অভিযোগ নিশ্চয়ই চক্রান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী
উপজেলা নির্বাচনে বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর আ’লীগ