php glass

কেপ টাউন টেস্টে অ্যাবট

103 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার তিন ম্যাচের টেস্ট সিরিজের শিরোপা নির্ধারণ হতে যাচ্ছে কেপ টাউনে শেষ টেস্টে। এই গুরুত্বপূর্ণ ম্যাচে চোটাক্রান্ত ওয়েন পারনেলের পরিবর্তে জায়গা পেয়েছেন কাইল অ্যাবট।

জোহানেসবার্গ: দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার তিন ম্যাচের টেস্ট সিরিজের শিরোপা নির্ধারণ হতে যাচ্ছে কেপ টাউনে শেষ টেস্টে। এই গুরুত্বপূর্ণ ম্যাচে চোটাক্রান্ত ওয়েন পারনেলের পরিবর্তে জায়গা পেয়েছেন কাইল অ্যাবট।

দ্বিতীয় টেস্টে কুঁচকিতে চোট পান পারনেল। এর আগে অ্যাবট একমাত্র টেস্ট খেলেছিলেন গত বছরের মার্চে। জ্যাক ক্যালিসের পরিবর্তে পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্টেই নিয়েছিলেন ২৯ রানে সাত উইকেট। এরপর থেকে জাতীয় পর্যায়ে কিছুটা উপেক্ষিত থেকে গেছেন। কোবরার হয়ে গত সপ্তাহে প্রথম শ্রেণীর ম্যাচে ১২৫ রান দিয়ে ১২ উইকেট নিয়ে আবারও নজর কাড়লেন অ্যাবট।

প্রথম টেস্টে মিচেল জনসনের দ্রুতগতির বলে আঘাত পেয়ে দ্বিতীয় ম্যাচে অনুপস্থিত থাকা রায়ান ম্যাকলারেন আবারও দলে অন্তর্ভুক্ত হয়েছেন।

এদিকে বাঁচা মরার ম্যাচে অস্ট্রেলিয়াতেও একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন আসছে। অ্যালেক্স ডুলান বা শন মার্শ যে কাউকে জায়গা ছেড়ে দিতে হতে পারে অলরাউন্ডার শেন ওয়াটসনের কাছে।

১ মার্চ শুরু হবে সিরিজ নির্ধারণী টেস্ট ম্যাচ। এর আগে অসিদের কাছে প্রথম ম্যাচে ২৮১ রানে হারের পর রোববার একদিন হাতে রেখে ২৩১ রানে জিতে সমতা ফেরায় প্রোটিয়ারা।

দক্ষিণ আফ্রিকা দল: গ্রায়েম স্মিথ, আলভিরো পিটারসেন, হাশিম আমলা, ফাফ ডু প্লেসিস, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ভারনন ফিল্যান্দার, রবিন পিটারসন, ডিন এলগার, ররি ক্লেইনভেল্ডট, মরনে মরকেল, ডেল স্টেইন, থামি সোলেকাইল, রায়ান ম্যাকলারেন, কুইন্টন ডি কক ও কাইল অ্যাবট।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ২৪ ফেব্রুয়ারি ২০১৪

বন্যায় ব্যাহত হবিগঞ্জের শিক্ষা কার্যক্রম
নালিতাবাড়ীতে ভোগাই নদীর বাঁধ ভেঙে সাত গ্রাম প্লাবিত
পঞ্চগড়ে টানা বর্ষণে প্লাবিত নিম্নাঞ্চল, জনজীবনে দুর্ভোগ
কখন আসবে খাবারের ট্রলার!
না’গঞ্জে ১৪ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত


চাঁদে অবতরণের ৫০ বছর পূর্তিতে সভা ও পর্যবেক্ষণ ক্যাম্প
মৌলভীবাজারে উদ্ধার বিপন্ন ‘সন্ধি কাছিম’
বালিশকাণ্ড: ৩৬ কোটি ৪০ লাখ টাকার অনিয়মের তথ্য
বিয়ের ৭ দিনের মাথায় তরুণীর মরদেহ উদ্ধার, ভগ্নিপতি আটক
‘ছুরি নিয়ে আসামি কীভাবে এজলাসে ঢোকে?’