php glass

বিগ থ্রির বিরুদ্ধে বিসিবিসহ চার বোর্ড!

34 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আইসিসির নতুন প্রশাসনিক ও অর্থনৈতিক কাঠামো নিয়ে তিন মাতব্বর ক্রিকেট দেশের খসড়া প্রস্তাবের বিরুদ্ধে অবস্থান নিয়েছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও বাংলাদেশ।

দুবাই: আইসিসির নতুন প্রশাসনিক ও অর্থনৈতিক কাঠামো নিয়ে তিন মাতব্বর ক্রিকেট দেশের খসড়া প্রস্তাবের বিরুদ্ধে অবস্থান নিয়েছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। মঙ্গলবার দুবাইয়ে আইসিসির নির্বাহী কমিটির সভায় বসার আগে পাকিস্তানের এআরওয়াই টিভি’কে এ কথা জানান পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সভাপতি জাকা আশরাফ।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড, ক্রিকেট অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের দেওয়া ‘পজিশন পেপার’ নিয়ে আলোচনার বিষয়টি পিছিয়ে দিতে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়েছে সিএসএ, পিসিবি ও এসএলসি।

জাকা বলেন,‘বাংলাদেশ, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা আমরা সবাই একই অবস্থানে আছি। দেখা যাক ভেতরে আমরা কী ভোট দেই। আমরা আমাদের অবস্থানে সুদৃঢ় থাকব।’

পাকিস্তানের স্বার্থের কথা মাথায় রেখেই ভোট দিবেন জানালেন জাকা,‘আমরা ভোট দেওয়ার সময় দেখব আমাদের কী স্বার্থ আছে।’

বিসিসিআই’র সঙ্গে গত দুদিন কী আলোচনা হলো এমন জানতে চাইলে তিনি বলেন,‘নিরপেক্ষ ভেন্যুতে ভারত-পাকিস্তান খেলার বিষয়টি নিয়ে আমাদের আলোচনা হয়েছে।’

এই তিন বোর্ড সরাসরি এটি পিছিয়ে দেওয়‍ার আহ্বান জানালেও বাংলাদেশ সেটা করেনি। এই প্রস্তাব নিয়ে আলোচনা পিছিয়ে দেওয়া বা দেরি করার বিষয়টি তারা উল্লেখ করেনি। বরং চিঠিতে তারা বলেছে আরও আলোচনা প্রয়োজন।

বিগ থ্রির প্রস্তাব পাস হতে হলে পূর্ণ সাতটি সদস্য দেশের ভোট লাগবে। ইতোমধ্যে বিসিসিআই ভোট পেতে চাপ দিতে শুরু করেছে অন্য দেশগুলোকে, বাংলাদেশও আছে তাদের মধ্যে।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ২৮ জানুয়ারি ২০১৪

কিশোরগঞ্জে পৌর কর্মচারীদের ধর্মঘটে নাগরিক সেবা বন্ধ
যমুনার পানি বাড়ছেই, সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি
রিফাত হত্যা: ঘাতকদের সঙ্গে যোগাযোগ ছিল মিন্নির
চোখের পলকে কোটি টাকার সেতু উধাও
দুদকের মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে


অসুস্থ শিশুকে ব্যবহার করে ভিক্ষাবৃত্তির চেষ্টা
ইরাকে রেস্টুরেন্টে তুরস্কের কূটনীতিককে গুলি করে হত্যা
কবি-প্রাবন্ধিক বিষ্ণু দে’র জন্ম
সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের
কোরবানির পশুতে আমরা স্বয়ংসম্পূর্ণ: খসরু