php glass

৪-১ এ সিরিজ অসিদের

20 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার মাটিতে টানা দ্বিতীয় ম্যাচ জয় থেকে কয়েক হাত দূরে ছিল ইংল্যান্ড। কিন্তু দুই বল বাকি থাকতে সবকটি উইকেট হারিয়ে ৫ রানে হার অ্যাডিলেডে হার মানল সফরকারীরা।

অ্যাডিলেড: ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার মাটিতে টানা দ্বিতীয় ম্যাচ জয় থেকে কয়েক হাত দূরে ছিল ইংল্যান্ড। কিন্তু দুই বল বাকি থাকতে সবকটি উইকেট হারিয়ে ৫ রানে হার অ্যাডিলেডে হার মানল সফরকারীরা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ আগেই হারিয়ে বসা ইংলিশরা পার্থে চতুর্থ ম্যাচটি জিতেছিল। রোববার শেষ ম্যাচে অসিরা জিতে ৪-১ এ সিরিজ শেষ করল।

অস্ট্রেলিয়া: ২১৭/৯ (৫০ ওভার)
ইংল্যান্ড: ২১২/১০ (৪৯.৪ ওভার)
ফল: অস্ট্রেলিয়া জয়ী পাঁচ রানে

মাত্র ২১৮ রানের লক্ষ্য নিয়ে জো রুটের ফিফটির সঙ্গে অ্যালিস্টার কুক ও ইয়ন মরগানের সহায়তায় ভালোভাবেই এগোচ্ছিল ইংল্যান্ড। তাদের ব্যাটিং লাইন ভেঙে স্বাগতিকদের জন্য ব্রেকথ্রু এনেছেন ক্লিন্ট ম্যাককে। নিজের শেষ দুই ওভারে স্টুয়ার্ট ব্রড (৭) ও রবি বোপারার (২৫) উইকেট তুলে নেন এই পেসার। এক উইকেট হাতে রেখে শেষ ওভারে ৮ রান দরকার ছিল সফরকারীদের।

প্রথম তিন বলে দুই রান যোগ করে চতুর্থ বলে শেন ওয়াটসনের দ্রুতগতির বল পেছনে দাঁড়িয়ে থাকা ম্যাথু ওয়েডের হাতে তুলে দেন জেমস ট্রেডওয়েল। আর জয়ের উল্লাসে মেতে ওঠে স্বাগতিকরা।

ইনিংসে একমাত্র উইকেটটি নিয়েই দলের জয় নিশ্চিত করলেন ওয়াটসন। এর আগে সমান তিনটি করে উইকেট পান নাথান কোল্টার নাইল ও ম্যাককে। দুটি দখল করেন জেমস ফকনার।

রুট ইনিংস সের‍া ৫৫ রান করেন। সমান ৩৯ রান আসে কুক ও মরগানের ব্যাটে। ২৫ র‍ানের আরেকটি উল্লেখযোগ্য ইনিংস খেলেন বোপারা।

এর আগে চলতি সিরিজে টস জিতে প্রথমবারের মতো ব্যাট করতে নেমে ব্রড ও বেন স্টোকসের তোপের মুখে পড়ে অস্ট্রেলিয়া। ৬৪ রানের মধ্যে চার উইকেট হারায় তারা। শেষ পর্যন্ত গ্লেইন ম্যাক্সওয়েলকে নিয়ে ৪৮ ও ওয়েডকে নিয়ে ৫৫ রানের গুরুত্বপূর্ণ দুটি জুটি গড়েন জর্জ বেইলি। ইনিংস সেরা ৫৬ রানে আউট হন টি-টোয়েন্টি অধিনায়ক।

এছাড়া শন মার্শ দ্বিতীয় সেরা ৩৬ রান করেন। ওয়েডের ব্যাটে ৩১ ও ফকনারের ২৭ রান ভালো অবদান রাখে।

ব্রড ও স্টোকস সমান তিনটি উইকেট নেন। দুটি পান ক্রিস জর্ডান।

বল হাতে দুই উইকেটের সঙ্গে ব্যাটিংয়ে ব্যক্তিগত ঝুলিতে ২৭ রান পুরে ম্যাচসেরা ফকনার। সিরিজ সেরা হয়েছেন দুটি শতক পাওয়া অসি তারকা অ্যারন ফিঞ্চ।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ২৬ জানুয়ারি ২০১৪

ধর্ষণ মামলায় অব্যাহতি পেলেন রোনালদো
রাতে শেষ হচ্ছে নিষেধাজ্ঞা, সাগরে যেতে প্রস্তুত জেলেরা
২৯ জুলাই থেকে রেলের আগাম টিকিট, ফিরতি ৫ আগস্ট
মেয়াদোত্তীর্ণ ফিটনেসবিহীন গাড়ি ৪ লাখ ৭৯ হাজার ৩২০
সীমান্ত থেকে দু’বার রাশিয়ান জেট তাড়ালো দক্ষিণ কোরিয়া 


সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন
ঢাবিতে অধিভুক্তি বাতিলের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন
নিষেধাজ্ঞা শেষে সাগরে যাত্রার প্রস্তুতি জেলেদের
অর্থের বিচারে রিয়াল-বার্সার পেছনে পড়লো ম্যানইউ
বরিশালে পৃথক ঘটনায় তিনজনের মৃত্যু