নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট শ্রীলঙ্কা

22 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুশ্চিন্তার অবসান ঘটিয়ে খুশির খবর দিলেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষে নিরাপত্তা পর্যবেক্ষণে আসা দুই প্রতিনিধি। দেশটির ক্রিকেট বোর্ডের ভাইস প্রেসিডেন্ট মোহন ডি সিলভা জানিয়েছেন, নিরাপত্তা পরিকল্পনা দেখে তারা সন্তুষ্ট।

ঢাকা: দুশ্চিন্তার অবসান ঘটিয়ে খুশির খবর দিলেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষে নিরাপত্তা পর্যবেক্ষণে আসা দুই প্রতিনিধি। দেশটির ক্রিকেট বোর্ডের ভাইস প্রেসিডেন্ট মোহন ডি সিলভা জানিয়েছেন, নিরাপত্তা পরিকল্পনা দেখে তারা সন্তুষ্ট।

সিরিজ শুরুর আগে চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়াম ও মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শন ও নিরাপত্তা পরিকল্পনা পর্যবেক্ষণে মোহন ডি সিলভার সঙ্গে এসেছেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সাবেক প্রধান নির্বাহী অজিত জয়াসেকারাও।

ভেন্যু পরিদর্শন ও নিরাপত্তা পরিকল্পনা পর্যবেক্ষণের পর মঙ্গলবার বিসিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মোহন ডি সিলভা বলেন, বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো, আমরা নিরাপত্তা পরিকল্পনা দেখে খুবই খুশি এবং আনন্দিত। আমরা আমাদের বোর্ডের কাছে এ বিষয়টি উপস্থাপন করবো। খেলার আগে আমাদের প্রধান কাজ ছিলো, নিরাপত্তার বিষয়টি পর্যবেক্ষণ করা। এ বিষয়ে আমরা ডিএমপি কমিশনারের কাছ থেকে পুরোপুরি ‍আশ্বাস পেয়েছি।

সিলেট স্টেডিয়াম কেন পরিদর্শনে যাননি-এমন প্রশ্নের জবাবে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষে পর্যবেক্ষণে আসা মোহন ডি সিলভা বলেন, সিলেট নতুন স্টেডিয়াম। আমাদের পছন্দের স্টেডিয়াম হলেও একদিনের ম্যাচ হওয়ার হওয়ার কারণে সেখানে যেতে চাইছি না।

শ্রীলঙ্কান পর্যবেক্ষকদের এমন সন্তোষ প্রকাশে বেজায় খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিরাপত্তা বিষয়ক প্রধান মঞ্জুর কাদেরও।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, নিরাপত্তা নিয়ে তারা খুব খুশি। আমাদের নিরাপত্তা পরিকল্পনা নিয়ে তাদের সঙ্গে কথা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার বেনজীর আহমেদ এ বিষয়ে তাদের বুঝিয়ে বলেছেন। নিরাপত্তার ব্যাপারে আমাদের সর্বোচ্চ অবস্থানের কথা জানিয়েছেন।

মঞ্জুর কাদের বলেন, তারা পাকিস্তানে হামলা নিয়ে কথা তুলেছিলো। আমাদের ডিএমপি কমিশনার খুব স্মার্ট। তাদের সেই ভিডিও ফুটেজ দেখিয়ে দিয়েছেন এবং আমাদের নিরাপত্তা পরিকল্পনা কেমন হবে সেটি তাদের জানিয়েছেন। মাঠ থেকে হোটেলে যাওয়া, আবার হোটেল থেকে মাঠে আসা এবং এয়ারপোর্ট থেকে যাওয়ার পথে কী ব্যবস্থা থাকবে। সব তাদের কাছে উল্লেখ করা হয়েছে।

বিসিবির এই কর্মকর্তা জানান, সিলেট ভেন্যু পরিদর্শন করতে না যাওয়ায় এটা নিশ্চিত যে, সেখানে খেলো হচ্ছে না। তবে নিরাপত্তাজনিত কোনো কারণে এমনটি হচ্ছে না। শ্রীলঙ্কা সিরিজের খেলা শুধু ঢাকা ও চট্টগ্রাম ভেন্যুতে হবে।

শ্রীলঙ্কান ক্রিকেট দল হোম সিরিজে নিশ্চয় আসবে বলে আশাবাদ প্রকাশ করেন মঞ্জুর কাদের।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৪
সম্পাদনা: নুরুজ্জামান ফারাবি, স্টাফ করেসপন্ডেন্ট/এইচএ

কবি জীবনানন্দ দাশের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি জীবনানন্দ দাশের জন্ম

বেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক
সেনা জওয়ানদের ওপর হামলার প্রতিবাদে পথে নামলো রাজ্যবাসী
‘একুশে ফেব্রুয়ারি জাতিকে ঐক্যবদ্ধ করেছে’
চট্টগ্রামে গ্যাসের প্রধান লাইন কাটা, সরবরাহ বন্ধ


‘ব্যবসায়ীদের দাবি-দাওয়া পূরণের সময় এসেছে’
কাশ্মীর হামলা নিয়ে মন্তব্য: কপিলের শো থেকে বাদ সিধু
পুঠিয়ায় ফেনসিডিলসহ মাদকবিক্রেতা আটক
জমজমাট বইমেলা, ধারা অব্যাহত থাকার আশা প্রকাশকদের
বরিশালে চারুকলার আয়োজনে দেয়াল চিত্রাঙ্কন