আইসিসির কাঠামোগত পরিবর্তনে শ্রীলঙ্কার আপত্তি

11 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শোনা যাচ্ছে বিশ্ব ক্রিকেটে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড বোর্ডের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠায় কাঠামোগত পরিবর্তন আনতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ইতোমধ্যে এই প্রস্তাবের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

কলম্বো: শোনা যাচ্ছে বিশ্ব ক্রিকেটে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড বোর্ডের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠায় কাঠামোগত পরিবর্তন আনতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ইতোমধ্যে এই প্রস্তাবের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের সঙ্গে এই বিরোধিতায় যোগ দিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

পাকিস্তানের মতো যুদ্ধ ঘোষণা তারা করেনি, তবে এই প্রস্তাব বাস্তবায়ন হলে শ্রীলঙ্কা ক্রিকেটের জন্য হবে বড় ধরনের চ্যালেঞ্জ। এজন্য এই প্রস্তাবের বিরোধিতা করতে শিগগিরই আলোচনায় বসতে যাচ্ছে বোর্ড কর্মকর্তারা।

দেশটির ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দ আলুথগামেজ এককথায় বললেন,‘শ্রীলঙ্কা ক্রিকেটের গঠনে এটা গুরুতর চ্যালেঞ্জ তৈরি করবে।’

আইসিসির এই প্রস্তাবের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে আনুষ্ঠানিকভাবে ২১ জানুয়ারি কলম্বোয় মুখোমুখি হবে এসএলসি নির্বাহী কমিটি। এদিকে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) প্রকাশ্যে আইসিসির এই খসড়ার বিরোধিতা করেছে। তাদের মতে এই পরিবর্তনে বিভিন্ন নির্বাহী সিদ্ধান্তে ব্যাপক প্রভাব পড়বে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ২১ জানুয়ারি ২০১৪

বাগেরহাটে ছুরিকাঘাতে কিশোর নিহত
ভোটগ্রহণের ৫ ঘণ্টা আগে স্থগিত নাইজেরিয়ার নির্বাচন
সেই গাপটিলেই আটকে গেলেন মাশরাফিরা
খুলনায় মাদক বিক্রেতাসহ গ্রেফতার ৯৪
আত্মসমর্পণে প্রস্তুত ১০২ ইয়াবা কারবারি


বিশ্ব ইজতেমা: চলছে হেদায়েতি বয়ান
বিশ্ব ইজতেমা: ময়দানমুখী জনস্রোত
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৫
প্রস্তুত মঞ্চ, এখন শুধু আত্মসমর্পণের পালা
ছোটপর্দায় আজকের খেলা