বাংলাদেশে নিরাপত্তা পর্যবেক্ষক পাঠাবে পিসিবি

12 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া কাপ। এ মাসের শেষদিকে বসে আলাপ আলোচনা শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েও বাংলাদেশকে চূড়ান্ত অনুমোদন দেবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

করাচি: বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়া কাপ। এ মাসের শেষদিকে বসে আলাপ আলোচনা শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েও বাংলাদেশকে চূড়ান্ত অনুমোদন দেবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কিন্তু পাকিস্তান বিরোধী প্রচারণা ও নির্বাচন পরবর্তী সহিংসতায় আপাতত এশিয়া কাপে খেলা নিয়ে শঙ্কায় পড়েছে পাকিস্তান। বাংলাদেশের সার্বিক অবস্থা পর্যবেক্ষণে তাই নিরাপত্তা পর্যবেক্ষক পাঠাতে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি।

২৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে পাঁচ দেশের এই এশীয় প্রতিদ্বন্দ্বিতা। এরপর মার্চ-এপ্রিলে বাংলাদেশের মাটিতে হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু রাজনৈতিক পরিস্থিতির কারণে এই বৈশ্বিক ইভেন্ট আয়োজন নিয়ে দোলাচল সৃষ্টি হয়েছে। টুর্নামেন্ট বাংলাদেশেই হবে কি না সেই ব্যাপারে সিদ্ধান্ত নিতে ২০ জানুয়ারি আইসিসি সভা ডেকেছে।

অন্তর্বর্তীকালীন সভাপতি নাজাম শেঠীর বরাত দিয়ে পিসিবি এক বিবৃতিতে জানায়,‘পরিস্থিতি পর্যবেক্ষণে ২০ জানুয়ারি আইসিসির নিরাপত্তা সভায় বাংলাদেশে নিরাপত্তা পর্যবেক্ষক পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। তারা অবস্থা দেখে এসে রিপোর্ট করবে আমাদের কাছে।’

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ৯ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

ফুলবাড়ীতে গাঁজাসহ ৩ শিক্ষার্থী আটক
খুলনার বইমেলায় ভাষাপ্রেমীদের উপচেপড়া ভিড়
‘ভুলে ভরা কবিতা’র পর ‘বাইসাইকেল’
ঢামেকের বাতাসে পোড়া গন্ধ 
ইমরানকে গাভাস্কার: বন্ধু, কোথায় তোমার নয়া পাকিস্তান?


হিলি সীমান্তে দুই বাংলার সম্প্রীতির মিলন মেলা
ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা
ময়মনসিংহ’ ১৯৫২,ইতিকথা-৩

ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা

খুবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
কেমিক্যাল গোডাউন সরাতে দ্রুত আন্তঃমন্ত্রণালয় বৈঠক
জাতিসংঘে স্থায়ী মিশনে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা