php glass

তিনে উঠল অস্ট্রেলিয়া

8 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গেল অসিরা

walton

সিডনিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ (৫-০) করে র‌্যাঙ্কিংয়েও এগিয়ে গেল অস্ট্রেলিয়া। ইংল্যান্ড ও পাকিস্তানকে টপকে এখন তিনে মাইকেল ক্লার্ক বাহিনী। দুই ধাপ উন্নতি হয়েছে অসিদের।

মেলবোর্ন: সিডনিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ (৫-০) করে র‌্যাঙ্কিংয়েও এগিয়ে গেল অস্ট্রেলিয়া। ইংল্যান্ড ও পাকিস্তানকে টপকে এখন তিনে মাইকেল ক্লার্ক বাহিনী। দুই ধাপ উন্নতি হয়েছে অসিদের।

২৮১ রানে শেষ টেস্ট জেতা অস্ট্রেলিয়া দুই নম্বরে থাকা ভারতের চেয়ে ছয় পয়েন্ট পেছনে। তৃতীয়বারের মতো অ্যাশেজের সবগুলো ম্যাচ জেতায় ১০ পয়েন্ট অর্জন করেছে তারা, তাদের রেটিং ১১১।

লজ্জাজনক সিরিজ হারে নয় পয়েন্ট খুঁইয়েছে ইংল্যান্ড। ১০৭ পয়েন্টে তারা নেমে গেছে চারে। পাঁচে থাকা পাকিস্তানের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে ইংলিশরা।

১৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আগের মতো ধরে রেখেছে দক্ষিণ আফ্রিকা। রোববার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সর্বশেষ এই র‌্যাঙ্কিং প্রকাশ করেছে।

২০১৩ স‍ালের হতাশার স্মৃতি ভুলে নতুন বছরটি স্মরণীয় রাখার মতো শুরু করল অসিরা। গত বছর ভারতের কাছে চার ম্যাচের টেস্ট সিরিজে একটিও জয় পায়নি তারা। আগে ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ হারে ৩-০ তে। ক্লার্কদের লক্ষ্য এবার টেস্ট শীর্ষস্থান। ফেব্রুয়ারি-মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হবে তাদের লক্ষ্য পূরণের প্রথম ধাপ।

ভারতেরও সুযোগ আছে আরও কিছু পয়েন্ট অর্জনের। ফেব্রুয়ারিতে আট নম্বরে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট খেলবে ধোনি বাহিনী। আর জুনে ইংল্যান্ড মোকাবিলা করবে ছয় নম্বরে থাকা শ্রীলঙ্কাকে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ৫ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

আফগানদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে ইংল্যান্ড
ঝিনাইদহে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন
২০২২ সালে চালু হবে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে
পটিয়ায় ইয়াবাসহ যুবক আটক
ছাত্রলীগের পদবঞ্চিতদের চার দাবি


বিজয়নগরে ইভিএমের যন্ত্রাংশ লুট
‘দেশে আমি একা ফিরব না’-সতীর্থদের সরফরাজের হুমকি
তথ্য জনগণকে ক্ষমতায়িত করে তোলে
কেসিসির নগর ভবনে আগুন, অতঃপর…
জুয়ার আসর থেকে ইউপি চেয়ারম্যানসহ আটক ১০