তিনে উঠল অস্ট্রেলিয়া

8 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যাঙ্কিংয়ে এগিয়ে গেল অসিরা

সিডনিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ (৫-০) করে র‌্যাঙ্কিংয়েও এগিয়ে গেল অস্ট্রেলিয়া। ইংল্যান্ড ও পাকিস্তানকে টপকে এখন তিনে মাইকেল ক্লার্ক বাহিনী। দুই ধাপ উন্নতি হয়েছে অসিদের।

php glass

মেলবোর্ন: সিডনিতে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ (৫-০) করে র‌্যাঙ্কিংয়েও এগিয়ে গেল অস্ট্রেলিয়া। ইংল্যান্ড ও পাকিস্তানকে টপকে এখন তিনে মাইকেল ক্লার্ক বাহিনী। দুই ধাপ উন্নতি হয়েছে অসিদের।

২৮১ রানে শেষ টেস্ট জেতা অস্ট্রেলিয়া দুই নম্বরে থাকা ভারতের চেয়ে ছয় পয়েন্ট পেছনে। তৃতীয়বারের মতো অ্যাশেজের সবগুলো ম্যাচ জেতায় ১০ পয়েন্ট অর্জন করেছে তারা, তাদের রেটিং ১১১।

লজ্জাজনক সিরিজ হারে নয় পয়েন্ট খুঁইয়েছে ইংল্যান্ড। ১০৭ পয়েন্টে তারা নেমে গেছে চারে। পাঁচে থাকা পাকিস্তানের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে ইংলিশরা।

১৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আগের মতো ধরে রেখেছে দক্ষিণ আফ্রিকা। রোববার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সর্বশেষ এই র‌্যাঙ্কিং প্রকাশ করেছে।

২০১৩ স‍ালের হতাশার স্মৃতি ভুলে নতুন বছরটি স্মরণীয় রাখার মতো শুরু করল অসিরা। গত বছর ভারতের কাছে চার ম্যাচের টেস্ট সিরিজে একটিও জয় পায়নি তারা। আগে ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ হারে ৩-০ তে। ক্লার্কদের লক্ষ্য এবার টেস্ট শীর্ষস্থান। ফেব্রুয়ারি-মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হবে তাদের লক্ষ্য পূরণের প্রথম ধাপ।

ভারতেরও সুযোগ আছে আরও কিছু পয়েন্ট অর্জনের। ফেব্রুয়ারিতে আট নম্বরে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টেস্ট খেলবে ধোনি বাহিনী। আর জুনে ইংল্যান্ড মোকাবিলা করবে ছয় নম্বরে থাকা শ্রীলঙ্কাকে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ৫ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

সংবিধানের ১৬ আনা বাস্তবায়ন চাই: ড.কামাল
রাজশাহীতে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন
শহীদদের শ্রদ্ধা জানাতে বাবার সঙ্গে স্মৃতিসৌধে 
ওলামা দলের সভাপতি মালেক আর নেই
স্বাধীনতা দিবসে ‘লা লিগা’র শুভেচ্ছা


ভোরের আলো ফুটতেই শহীদ মিনারে শ্রদ্ধাবনত চট্টগ্রামবাসী
স্বাধীনতা দিবসে গুগলের শুভেচ্ছা
রাতে ভোট দেওয়া কি মুক্তিযুদ্ধের চেতনা, প্রশ্ন মান্নার
স্বাধীনতা দিবসে খুলনায় সাইকেল র‌্যালি
‘বাবা-মা, শিক্ষকের কথা শুনে সুন্দর জীবন গড়’