ইউনুস-মিসবাহর শতকে এগিয়ে পাকিস্তান

18 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নতুন বছরের প্রথম দিন শতক পেলেন অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনুস খান ও মিসবাহ উল হক। তাদের শতকে শ্রীলঙ্কার চেয়ে প্রথম ইনিংসে এগিয়ে গেল পাকিস্তান। আবুধাবিতে প্রথম টেস্টে ছয় উইকেট হাতে রেখে ১২৩ রানে এগিয়ে থেকে দিন শেষ করেছে মিসবাহর দল।

আবুধাবি: নতুন বছরের প্রথম দিন শতক পেলেন অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনুস খান ও মিসবাহ উল হক। তাদের শতকে শ্রীলঙ্কার চেয়ে প্রথম ইনিংসে এগিয়ে গেল পাকিস্তান। আবুধাবিতে প্রথম টেস্টে ছয় উইকেট হাতে রেখে ১২৩ রানে এগিয়ে থেকে দিন শেষ করেছে মিসবাহর দল।

দ্বিতীয় দিন শেষে
শ্রীলঙ্কা: প্রথম ইনিংস- ২০৪/১০
পাকিস্তান: প্রথম ইনিংস- ৩২৭/৪ (১০৯ ওভার)

বাঁহাতি পেসার জুনাইদ খানের তোপে মঙ্গলবার শ্রীলঙ্কা গুটিয়ে যায়। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের ৯১ রানের সেরা ইনিংসই কিছুটা প্রতিরোধ গড়েছিল। জুনাইদের পাঁচ উইকেটের সঙ্গে তিনটি নেন বিলাওয়াল ভাট্টি ও দুটি সাঈদ আজমল।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৪৬ রানে ওপেনার খুররম মনজুর (২১) রান আউট হলে প্রথম দিনের সমাপ্তি হয়। বুধবার শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ৩৭ রানের মধ্যে দিনের প্রথম দুটি উইকেট হারায় তারা। মোহাম্মদ হাফিজ ১১ ও আহমেদ শেহজাদ ৩৮ রানে সাজঘরে ফিরলে ২১৮ রানের শক্ত জুটি গড়েন ইউনুস ও মিসবাহ।

১৪৭ বলে ১৩ চার ও এক ছয়ে ২৩তম শতক পান ইউনুস। ডানহাতি এই ব্যাটসম্যান তৃতীয় সেশনে উইকেট হারান। ১৯৮ বলে ১৯ বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে ১৩৬ রানের ইনিংস খেলেন তিনি। এরপর আসাদ শফিকের সঙ্গে হার না মানা ২৬ রানের জুটি গড়েন মিসবাহ। ইতোমধ্যে পাকিস্তানি অধিনায়ক ২৪১ বলে ১২ চারে পঞ্চম শতকটি পান।

১০৫ রানে অপরাজিত আছেন ডানহাতি ব্যাটসম্যান। আবুধাবিতে এনিয়ে দ্বিতীয় শতক পেলেন মিসবাহ।

১২ রানে অপর প্রান্তে টিকে ছিলেন আসাদ। দুটি উইকেট পেয়েছেন এরাঙ্গা।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ১ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর  

চৌদ্দগ্রামে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬
চট্টগ্রামে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যু
খাশোগি হত্যায় সব তথ্য এখনো প্রকাশ করেনি তুর্কি
ইউএনওর তৎপরতায় রক্ষা পেলো এক পরিবার
সয়াবিন চাষে বাড়ে জমির উর্বরতা, কমে সারের ব্যবহার


চা বাগানে এখন কুঁড়ির অপেক্ষা
খুলনায় নলকূপে উঠছে না পানি!
ইউরোপীয় আ’লীগের সভাপতি নজরুল, সম্পাদক মুজিব
পেনাল্টি মিস করেও জয়ের নায়ক মেসি
কবিরহাটে ইয়াবাসহ আটক ২