ক্রিকেট বিশ্বকে দাওয়াত দিল মিরপুর

19 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে শ্রীলঙ্কা সিরিজ, এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে আয়োজন নিয়ে দোলাচলে বিশ্ব ক্রিকেট সংস্থা আইসিসি।

ঢাকা: দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে শ্রীলঙ্কা সিরিজ, এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে আয়োজন নিয়ে দোলাচলে বিশ্ব ক্রিকেট সংস্থা আইসিসি। এশিয়ান ক্রিকেট কাউন্সিলও (এসিসি) উদ্বিগ্ন। গুঞ্জন উঠেছে, ভারতে সরিয়ে নেওয়া হতে পারে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। বলার অপেক্ষা রাখে না, এটা সত্যি হলে সেটা দেশের ক্রিকেটের জন্য হবে বড় ধরনের ধাক্কা। এটা বোঝে ভক্তরা, আর এমনটা বিশ্বকে জানাতে অগণিত দর্শক বেছে নিল বিজয় দিবস টি-টোয়েন্টি কাপের ফাইনাল ম্যাচটি।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও ইউসিবি বিসিবি একাদশ মুখোমুখি হয়েছিল মঙ্গলবার। এদিন অগণিত দর্শক পছন্দের দলকে উত্সাহ দিতে হাতে চার-ছক্কার প্লে-কার্ড, ফেস্টুন ও মুখে বাহারি রঙের আলপনা একে ক্রিকেটীয় সাজে সেজেছিলেন। আরেকটি ব্যানার ছিল তাদের হাতে, বিশ্বকে জানিয়ে দিল তারা চায় নির্ধারিতভাবেই হোক টুর্নামেন্ট তিনটি।

বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স সোসাইটির আয়োজনে ভিআইপি ও সাধারণ গ্যালারির ক্রিকেট প্রেমী দর্শকরা ব্যানার উচু করে মনের আবেগে কথা প্রকাশ করেছে। সবগুলো ব্যানারই ছিল ইংরেজিতে লিখা।

এরকমই একটি ব্যানারে লিখা ছিল ‘বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০১৪’তে আপনাদের সবাইকে আমন্ত্রণ।’ ‘আমাদের হৃদয় ভেঙে দিও না’- আইসিসি ও এসিসির কাছে এমন আকুল আবেদন ছিল তাদের হাতে।

অন্য কোনো দেশে নয়, বাংলাদেশেই হোক টি-টোয়েন্টি বিশ্বকাপ,‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ চাই আমরাই’। আরও ছিল ‘আমরা ক্রিকেটকে ভালোবাসি।’।

অংশগ্রহণকারী সকল দলকেই টি-টোয়েন্টি বিশ্বকাপে আমন্ত্রণ জানাল এক গ্রুপ দর্শক,‘বাংলাদেশের মাটিতে আমরা সব ক্রিকেট বীরদের দেখতে চাই।’

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ৩১ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর 

সাতক্ষীরার মঞ্চ মাতিয়েছে ‘ওরা কদম আলী’
হেটমায়ার-গেইলের ব্যাটে সমতায় ফিরলো উইন্ডিজ
পাবনা ও নাটোর জেলার আয়োজনে ৬ দিনব্যাপী বইমেলা 
সুদানে জরুরী অবস্থা জারি
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা


আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড