php glass

ক্যালিসের ব্যাটে লিডের পথে প্রোটিয়ারা

32 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

তেরো হাজার রানের মাইল ফলক স্পর্শ করা অন্যতম সেরা অলরাউন্ডার জ্যাক ক্যালিস ডারবান টেস্টের পর সাদা পোশাক তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

ঢাকা: তেরো হাজার রানের মাইল ফলক স্পর্শ করা অন্যতম সেরা অলরাউন্ডার জ্যাক ক্যালিস ডারবান টেস্টের পর সাদা পোশাক তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। শেষ টেস্টকে স্মরণীয় করে রাখার জন্যে ব্যাট হাতে দলকে লিডের পথে নিয়ে যাচ্ছেন ক্যালিস। প্রোটিয়াদের পক্ষে ৭৮ রানে অপরাজিত আছেন তিনি।

তৃতীয় দিন শেষে,
ভারত: প্রথম ইনিংস- ৩৩৪/১০
দক্ষিণ আফ্রিকা: প্রথম ইনিংস- ২৯৯/৫

প্রথম ইনিংসে সমতায় ফিরতে স্মিথ বাহিনীর প্রয়োজন ৩৫ রান। দ্বিতীয় দিনে বিনা উইকেটে ৮০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে দক্ষিণ আফ্রিকা। দলীয় ১০৩ রানে মাথায় রবিন্দ্র জাদেজার বলে শিখর ধাওয়ানের কাছে বল তুলে দেন গ্রায়েম স্মিথ (৪৭)। হাশিম আমলাকে তিন রানে ফেরান মোহাম্মদ সামি। জাদেজারই আর এক শিকার হন আলভিরো পিটারসেন। ৬২ রানে তিনি মাঠ ছাড়েন।

দক্ষিণ আফ্রিকাকে বড় স্কোরের দিকে এগিয়ে নিচ্ছিলেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু জাদেজার বলে ৭৪ রানে কাবু হন ভিলারস। জেপি ডুমিনি করেন ২৮ রান। দলের পক্ষে উইকেটে আছেন অলরাউন্ডার ক্যালিস।

বল হাতে ভারতের পক্ষে একাই চারটি উইকেট আয়ত্বে রাখেন জাদেজা। একটি পেয়েছেন মোহাম্মদ সামি।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন মহেন্দ্র সিং ধোনি। প্রথম ইনিংসে মুরালি বিজয় ৯৭ রানে ও চেতেশ্বর পুজারা ৭০ রানে স্টেইনের বলে বিদায় নেন। ভারতের ব্যাটম্যানদের প্রধান বাধা ছিল ডেল স্টেইন। কোহলি ৪৬ রানে সাজঘরে গেলেও রাহানি ৫১ রানে উইকেটে অপরাজিত ছিলেন। অধিনায়ক ধোনি করেন ২৪ রান। স্টেইন ছয়টি ও মরকেল তিনটি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ২৮ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: নুরুজ্জামান ফারাবি, স্টাফ করেসপন্ডেন্ট

ছক্কা মেরে ফিফটি পূর্ণ করলেন মুশফিক
স্বর্ণমেলার দ্বিতীয় দিনে চট্টগ্রামে ৬২২৭ ভরির ঘোষণা
‘মানুষের কথা বলেই আ’লীগে বারবার আঘাত এসেছে’
পরিচয় মিলেছে ট্রেন দুর্ঘটনায় নিহতদের 
সাংবাদিক লাঞ্ছিত: এসআইসহ ৩ কনস্টেবল প্রত্যাহার


পার্বতীপুরে বাসচাপায় প্রাণ গেলো বাবা-ছেলের
‘জামিনপ্রাপ্ত জঙ্গিদের নজরদারি করা হচ্ছে’
বরিশালে এডিএমকে হত্যার হুমকি দিয়ে ডাকযোগে চিঠি
মুজিবের তৃতীয় শিকার সৌম্য
মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস না করলে ছাড় নয়