অসিদের ব্যাটিং বিপর্যয়

15 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলবর্ন টেস্টে ২২৬ রানে ছয় উইকেটে দ্বিতীয় দিন শুরু করে ইংল্যান্ড। দ্বিতীয় দিন ১১ ওভারে ২৯ রান যোগ করতেই বাকি চারটি উইকেট হারায় অ্যালিস্টার কুক বাহিনী। সবকটি উইকেট হারিয়ে ২৫৫ রানের স্কোর করে ইংলিশরা। কেভিন পিটারসেন ৭১ রান করে বিদায় নেন।

ঢাকা: মেলবর্ন টেস্টে ২২৬ রানে ছয় উইকেটে দ্বিতীয় দিন শুরু করে ইংল্যান্ড। দ্বিতীয় দিন ১১ ওভারে ২৯ রান যোগ করতেই বাকি চারটি উইকেট হারায় অ্যালিস্টার কুক বাহিনী। সবকটি উইকেট হারিয়ে ২৫৫ রানের স্কোর করে ইংলিশরা। কেভিন পিটারসেন ৭১ রান করে বিদায় নেন।

ইংল্যান্ডের করা ২৫৬ রানকে তাড়া করতে গিয়ে ব্যাটিং বিপর্যয়ে সম্মূখে পড়ে অস্ট্রেলিয়া। সমতায় ফিরতে অসিদের আরো প্রয়োজন ৯১ রান।

দ্বিতীয় দিন শেষে,
ইংল্যান্ড: ২৫৫/১০  
অস্ট্রেলিয়া: ১৬৪/৯ (৭৩.৩ ওভার)

টস জিতে অসি অধিনায়ক মাইকেল ক্লার্ক বল করার সিদ্ধান্ত নেন। গত তিন ম্যাচের মতো চর্তুথ টেস্টেও ইংল্যান্ডের ব্যাটিং লাইন কোন শক্ত অবস্থানে যেতে পারেনি। ২৫৫ রানেই থামে ইংলিশদের দৌড়। দ্বিতীয় দিন ক্রিস রজারস ছাড়া উল্লেখ করার মতো কেউই রান করেনি।

স্টুয়ার্ড ব্রডের বলে ৭৩.৩ বলে পিটার সিডল আউট হলে দ্বিতীয় দিন খেলা সমাপ্ত হয়। ইংল্যাডের চেয়ে খুব দ্রুত উইকেটের পতন ঘটে অসি শিবিরে। ক্রিস রজারস দলের পক্ষে সর্বাধিক ৬১ রান করেন। মিডেল অর্ডার ব্যাটসম্যান শেন ওয়াটসন, মাইকেল ক্লার্ক ও স্টেভেন স্মিথ যথাক্রমে করেন ১০, ১০ ও ১৯ রান। মিডেল অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে কেউই দলের পক্ষে রান করতে পারেনি।

অসিদের পক্ষে ৪৩ রানে অপরাজিত আছেন ব্রেড হ্যাডিন। বল হাতে সফল হয়েছেন তিন পেসার। উইকেটে যথেষ্ট সুইং ছিলো। তাই পেসার জেমস এন্ডারসন ও স্টুয়ার্ড বোর্ড তিনটি করে উইকেট নিয়েছেন। দু’টি উইকেট পেয়েছেন টিম ব্রেসনান। ওয়াটসনের উইকেটটি পান বেন স্টোকস।  

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ২৭ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: নুরুজ্জামান ফারাবি, স্টাফ করেসপন্ডেন্ট

বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান