php glass

অসিদের ব্যাটিং বিপর্যয়

15 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মেলবর্ন টেস্টে ২২৬ রানে ছয় উইকেটে দ্বিতীয় দিন শুরু করে ইংল্যান্ড। দ্বিতীয় দিন ১১ ওভারে ২৯ রান যোগ করতেই বাকি চারটি উইকেট হারায় অ্যালিস্টার কুক বাহিনী। সবকটি উইকেট হারিয়ে ২৫৫ রানের স্কোর করে ইংলিশরা। কেভিন পিটারসেন ৭১ রান করে বিদায় নেন।

ঢাকা: মেলবর্ন টেস্টে ২২৬ রানে ছয় উইকেটে দ্বিতীয় দিন শুরু করে ইংল্যান্ড। দ্বিতীয় দিন ১১ ওভারে ২৯ রান যোগ করতেই বাকি চারটি উইকেট হারায় অ্যালিস্টার কুক বাহিনী। সবকটি উইকেট হারিয়ে ২৫৫ রানের স্কোর করে ইংলিশরা। কেভিন পিটারসেন ৭১ রান করে বিদায় নেন।

ইংল্যান্ডের করা ২৫৬ রানকে তাড়া করতে গিয়ে ব্যাটিং বিপর্যয়ে সম্মূখে পড়ে অস্ট্রেলিয়া। সমতায় ফিরতে অসিদের আরো প্রয়োজন ৯১ রান।

দ্বিতীয় দিন শেষে,
ইংল্যান্ড: ২৫৫/১০  
অস্ট্রেলিয়া: ১৬৪/৯ (৭৩.৩ ওভার)

টস জিতে অসি অধিনায়ক মাইকেল ক্লার্ক বল করার সিদ্ধান্ত নেন। গত তিন ম্যাচের মতো চর্তুথ টেস্টেও ইংল্যান্ডের ব্যাটিং লাইন কোন শক্ত অবস্থানে যেতে পারেনি। ২৫৫ রানেই থামে ইংলিশদের দৌড়। দ্বিতীয় দিন ক্রিস রজারস ছাড়া উল্লেখ করার মতো কেউই রান করেনি।

স্টুয়ার্ড ব্রডের বলে ৭৩.৩ বলে পিটার সিডল আউট হলে দ্বিতীয় দিন খেলা সমাপ্ত হয়। ইংল্যাডের চেয়ে খুব দ্রুত উইকেটের পতন ঘটে অসি শিবিরে। ক্রিস রজারস দলের পক্ষে সর্বাধিক ৬১ রান করেন। মিডেল অর্ডার ব্যাটসম্যান শেন ওয়াটসন, মাইকেল ক্লার্ক ও স্টেভেন স্মিথ যথাক্রমে করেন ১০, ১০ ও ১৯ রান। মিডেল অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে কেউই দলের পক্ষে রান করতে পারেনি।

অসিদের পক্ষে ৪৩ রানে অপরাজিত আছেন ব্রেড হ্যাডিন। বল হাতে সফল হয়েছেন তিন পেসার। উইকেটে যথেষ্ট সুইং ছিলো। তাই পেসার জেমস এন্ডারসন ও স্টুয়ার্ড বোর্ড তিনটি করে উইকেট নিয়েছেন। দু’টি উইকেট পেয়েছেন টিম ব্রেসনান। ওয়াটসনের উইকেটটি পান বেন স্টোকস।  

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ২৭ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: নুরুজ্জামান ফারাবি, স্টাফ করেসপন্ডেন্ট

আশ্রয়দাতার স্ত্রীর সঙ্গেই সম্প‌র্কে জড়ান কায়সার কামাল!
চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান আর নেই
শেষ হলো হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্ট
বাংলাদেশকে স্বীকৃতি দেয় ভারত-ভুটান
সৈয়দপুরে ৫৭ শতক খাস জমি উদ্ধার


লাইব্রেরিতে সময় কমানোর প্রতিবাদে জাবি শিক্ষার্থীদের অবস্থান
বিজ্ঞানচর্চা-নৈতিকতার সঙ্গে জীবন গড়তে হবে: মুনীর চৌধুরী
হালদায় মিললো ৩০ কেজি ওজনের ডলফিন
জয়পুরহাটে স্ত্রীর যৌতুক মামলায় স্বামী কারাগারে
বিটিসিএলের অপটিক্যাল ফাইবার ব্যবহার করবে টেলিটক