php glass

ফিল্যান্দারের কাছে শীর্ষস্থান হারালেন স্টেইন

14 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

১৮৬ ম্যাচ পর টেস্ট বোলারের শীর্ষস্থানে অদলবদল হলো। এক নম্বর থেকে নেমে যেতে হলো দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইনকে। দখলকারী হচ্ছেন তারই সতীর্থ ভারনন ফিল্যান্দার।

জোহানেসবার্গ: ১৮৬ ম্যাচ পর টেস্ট বোলারের শীর্ষস্থানে অদলবদল হলো। এক নম্বর থেকে নেমে যেতে হলো দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইনকে। দখলকারী হচ্ছেন তারই সতীর্থ ভারনন ফিল্যান্দার। জোহানেসবার্গ টেস্টে ভারতের বিপক্ষে দারুণ পারফরমেন্স করে সেরা বোলারের আনুষ্ঠানিক স্বীকৃতি পেলেন তিনি।

সবচেয়ে বেশি সময় ধরে শীর্ষ টেস্ট বোলারের খ্যাতি পাওয়ার তালিকায় দ্বিতীয় স্টেইন। ডানহাতি এই পেসার ২০০৯ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার স্পিনার মুত্তিয়া মুরালিধরনকে টপকে এক নম্বর জায়গা দখলে নেন।

ভারতের বিপক্ষে সম্প্রতি হোম সিরিজের প্রথম ম্যাচের দুই ইনিংসে সাতটি উইকেট নেন। এমন পারফরমেন্সেই স্টেইনের জায়গা কেড়ে নিলেন ২৮ বছর বয়সী,‘আমাদের দলের জন্য সেরা কয়েকটি বছর গেল। সবচেয়ে খুশির ব্যাপার আমাদের দলের প্রত্যেকের কাছ থেকে সমান ভালো পারফরমেন্স পাচ্ছি। বলার প্রয়োজন নেই যে যখন আপনি জয়ী দলের অংশ হয়ে থাকবেন তখন নিজের শীর্ষ পর্যায়ে থেকে সফলতা পাওয়া সবসময় সহজ।’

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে একটি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি পাওয়া ওয়েস্ট ইন্ডিজ তারকা ব্যাটসম্যান শিবনারায়ন চন্দরপল উঠে এসেছেন দুই ধাপ। তার জায়গা তিন নম্বরে। একই সঙ্গে তিনটি ম্যাচেই শতক পাওয়া নিউজিল্যান্ডের রস টেলর দুই ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা চার নম্বরে। শীর্ষ দুই ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও হাশিম আমলা।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ২৪ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

অপেক্ষার অবসান হচ্ছে, আসছে রুনার সুরে-কণ্ঠে ‘ফেরাতে পারিনি’
ছুটির দিনেও উপচে পড়া ভিড় রাজশাহীর আয়কর মেলায়
পাটুরিয়ায় যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তিতে ট্রাক চালকরা
পশু-পাখিদের পেটফাটানো হাসির যতো ছবি! 
অলি আহমদের সঙ্গে রাজনীতি আর করবো না: সেলিম


রোহিঙ্গা সংকট মোকাবিলায় জাতিসংঘে ফের রেজোলুশন পাস
স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ
জিরুদের গোলে জিতল বিশ্ব চ্যাম্পিয়নরা
শুরু হচ্ছে ‘বটতলা রঙ্গমেলা ২০১৯’
চসিক নির্বাচনের পর নগর আওয়ামী লীগের সম্মেলন