php glass

টেস্ট দলে দুই জয়াবর্ধনের প্রত্যাবর্তন

38 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে টেস্ট দলে ডাক পেয়েছেন শ্রীলঙ্কার অভিজ্ঞ ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে। বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে বাদ পড়া আরেক জয়াবর্ধনে- প্রসন্ন জয়াবর্ধনেও ফিরেছেন ১৬ সদস্যের এই দলে।

কলম্বো: পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতে টেস্ট দলে ডাক পেয়েছেন শ্রীলঙ্কার অভিজ্ঞ ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে। বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে বাদ পড়া আরেক জয়াবর্ধনে- প্রসন্ন জয়াবর্ধনেও ফিরেছেন ১৬ সদস্যের এই দলে। সিনিয়রদের স্থলাভিষিক্ত হয়ে এই দলে তরুণদের আধিপত্য বেশি।

ব্যক্তিগত কারণে চলমান একদিনের সিরিজে ছিলেন না মাহেলা জয়াবর্ধনে। দ্বিতীয় লঙ্কান হিসেবে ১০ হাজার রানের মাইলফলক পাওয়া এই ব্যাটসম্যান অভিজ্ঞতায় এগিয়ে রাখবেন দলকে। আছেন কুমার সাঙ্গাকারাও।

বাদ পড়ার পর প্রসন্ন জয়াবর্ধনে ইংল্যান্ডের নর্দান হেমিস্ফিয়ার মৌসুমে উডহল স্পার হয়ে খেলেছিলেন। গত অক্টোবরে চারদিনের ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলতে শ্রীলঙ্কায় ফেরেন তিনি। তিলকারত্নে দিলশানের অবসরের পর ব্যাটিং অর্ডারে শূন্যতা পূরণে ভরসা এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

রঙিন জার্সি গায়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক হলেও টেস্ট দলে প্রথমবার ডাক পেয়েছেন অলরাউন্ডার দিলরুয়ান পেরেরা। স্পিনার অজন্তা মেন্ডিসের বদলি হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন তিনি। মাহেলা জয়াবর্ধনের মতো ব্যক্তিগত কারণে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দল থেকে নিজেকে গুটিয়ে নেওয়া রঙ্গনা হেরাথও ফিরেছেন টেস্টে।

দলে একেবারেই নতুন মুখ বিশ্ব ফার্নান্দো। ২২ বছর বয়সী এই বাঁহাতি সিমার প্রথম শ্রেণীর ১৫ ম্যাচে ৩৭ উইকেট পেয়েছেন।

৩১ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

১৬ দলের সদস্য: অ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), দিনেশ চান্দিমাল, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, কৌশল সিলভা, দিমুথ করুনারত্নে, লাহিরু থিরিমান্নে, প্রসন্ন জয়াবর্ধনে, নুয়ান কুলাসেকারা, সুরাঙ্গা লাকমল, শামিন্দা এরাঙ্গা, নুয়ান প্রদীপ, সচিত্র সেনানায়েক, রঙ্গনা হেরাথ, দিলরুয়ান পেরেরা ও বিশ্ব ফার্নান্দো।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ২৩ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

আ’লীগের সম্মেলনে ৫০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা
সার্ক প্রতিষ্ঠা, জন লেননের প্রয়াণ
স্ত্রীকে খুন করে সন্দ্বীপে পলাতক, গ্রেফতার স্বামী
টানা ৩৩ ম্যাচ অপরাজিত ‘অল রেডস’
রাজধানীতে গ্যাসপাইপ লিকেজের আগুনে ৪ শ্রমিক দগ্ধ


আসুন ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠা করি: গণফোরাম
ডিজিটাল নিরাপত্তা এজেন্সি গঠন
বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড পেলো ‘বসুন্ধরা টিস্যু’
নওশাবার মামলা: আপিলে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি রোববার
ইরানি নৌবাহিনীর নতুন ড্রোন উন্মোচন